ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ীর দৌলতদিয়া-কাজিরহাট নৌরুটে অবৈধ স্পিড বোট চলাচল অবশেষে বন্ধ করেছে প্রশাসন
  • আবুল হোসেন
  • ২০২০-০৬-০৭ ১৫:৩০:১৯
দৌলতদিয়া-কাজিরহাট নৌরুটে অবৈধভাবে চলাচলকারী যাত্রীবাহি স্পিড বোট গতকাল রবিবার থেকে চলাচল বন্ধ করে দিয়েছে স্থানীয় প্রশাসন -মাতৃকণ্ঠ।

“চালকদের নেই লাইসেন্স॥যাত্রীদের নেই কোন লাইফ জ্যাকেট॥দৌলতদিয়া-কাজিরহাট নৌরুটে অবৈধভাবে চলছে যাত্রীবাহী স্পিড বোট॥প্রশাসন নীরব” শিরোনামে গত ৫ই জুন দৈনিক মাতৃকণ্ঠে সচিত্র প্রতিবেদন প্রকাশের পর গতকাল ৭ই জুন থেকে অবশেষে রাজবাড়ী জেলার দৌলতদিয়া ঘাট ও পাবনা জেলার কাজিরহাট নৌরুটে অবৈধ স্পিড বোট চলাচল বন্ধ করে দিয়েছেন স্থানীয় প্রশাসন।
  জানা গেছে, বাংলাদেশ নৌ-পরিবহন অধিদপ্তরের (বিআইডাব্লিউটিএ’র) শিপিং-এর অনুমোদন ছাড়াই দেশের বৃহত্তম দুইটি নদী পদ্মা ও যমুনায় চলাচল করতো স্পিড বোট। স্পিড বোট যাত্রী বহনকালীন সময়ে যাত্রীদের গায়ে কোন লাইফ জ্যাকেট দেয়া হতো না। ছিলনা কোন বৈধ কাগজপত্র, ও স্পিড বোটের চালকদের কোন লাইসেন্স। এভাবে প্রশাসনের নাকের ডগায় তার স্পিড বোট চালিয়েছে দীর্ঘ ৩বছর।
  প্রতিদিন দৌলতদিয়া ঘাট থেকে ৬টি এবং পাবনার কাজিরহাট থেকে ৩টি স্পিড বোট নিয়মিত যাত্রী পারাপার করতো। করোনা ভাইরাসের সংক্রমন রোধে লঞ্চ চলাচল বন্ধের সাথে স্পিড বোট চলাচল বন্ধ ছিল। গত ৩১শে মে থেকে লঞ্চ চলাচল শুরু হলে তার সাথে পাল্লা দিয়ে সামাজিক দূরত্ব বজায় না রেখে গাদাগাদি করে ধারণ ক্ষমতার চেয়ে অতিরিক্ত বহন ও যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করার অভিযোগও স্পিড বোট মালিকদের বিরুদ্ধে ।
  দৌলতদিয়া কাউন্টারের ম্যানেজার নুরুল ইসলাম বলেন আজ রবিবার বেলা ১২টার সময় গোয়ালন্দ ঘাট থানা পুলিশ এসে স্পিড বোট চলাচল বন্ধ করে দেয় এবং বলেন থানায় গিয়ে প্রয়োজনীয় কাগজ পত্র দেখাবেন ।  
  বাংলাদেশ নৌ-পরিবহন কর্তৃপক্ষ(বিআইডাব্লিউটিএ) আরিচা নৌ-বন্দরের  ট্রাফিক  ইন্সপেক্টর(টি.আই) মোঃ আফতাব উদ্দিন বলেন, তাদের বৈধ কোন কাগজ পত্র নেই তাই স্থানীয় প্রশাসন বন্ধ করে দিয়েছে।      
  গোয়লন্দ ঘাট থানার অফিসার ইনচার্জ(তদন্ত) আব্দুল্লাহ আল তায়াবীর বলেন, করোনা ভাইরাস সংক্রামণ রোধে স্পিড বোটে যাত্রীরা মানছেন না কোন রকম স্বাস্থ্য বিধি ও সামাজি দূরত্ব এবং তাদের বৈধ কি কাগজপত্র আছে তা থানায় দেখানোর জন্য বলেছি

 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ