ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
গোয়ালন্দে এসেছে বিভিন্ন জাতের লিচু ঃ দামও চড়া
  • মইনুল হক মৃধা
  • ২০২১-০৫-২৬ ১৫:১৬:৫২

বৈশাখ-জৈষ্ঠ মাস রসালো ফলের মাস। এমাসে তরমুজ, আম, লিচুসহ বিভিন্ন রসালো ফলে বাজার ভরে উঠে। এর মধ্যে লিচু একটি অন্যতম রসালো ফল। লিচু পছন্দ করেনা এমন মানুষ খুব কমই আছে।
  ইতিমধ্যে তরমুজ, বাঙ্গী, বিভিন্ন ফলের পাশাপাশি রাজবাড়ী জেলার গোয়ালন্দ বাজারে উঠতে শুরু করেছে লিচু। উপজেলার পৌর বাজার সহ বিভিন্ন ইউনিয়ন পর্যায়ের বাজারে এ ফল বিক্রি শুরু হয়েছে। বিক্রেতারা বাঁশের তৈরি ঝুঁড়ির মধ্যে লিচু সাজিয়ে বিক্রেতাদের মধ্যে দাম কষা কষি করে বিক্রি করছেন।
  এদিকে বাজারে লিচু বিক্রেতা বিশাল মোল্লা বলছেন, প্রথম পর্যায়ে বাজারে এসেছে গুটি জাতের দেশি লিচু ছাড়াও অন্য জাতের লিচু আট গোলাপি,কাঁঠালি, বুম্বাই ও মুজাফোর জাতের লিচু বাজারে বিক্রি করছি।
  ব্যবসায়ীরা লিচু বাগান কিনে সেখান থেকে লিচু সংগ্রহ করে বাজারে বিক্রি করছেন একশত পিচ ভালো মানের লিচু বাজারে ৩০০ থেকে ৪০০ টাকা দরে বিক্রি হচ্ছে এবং সর্বনিম্ন ২৬০ টাকা। দাম বেশি এটাও মানছেন তারা। সরবরাহ কম তাই মৌসুমের নতুন ফল হিসেবে তুলনামূলক একটু বেশি দামেই লিচু কিনতে হচ্ছে ক্রেতাদের।
  বাজারে লিচু কিনতে আশা শেখর আহম্মেদ বাবু জানান, লিচু এমন একটা ফল এমন কেউ নাই যে পছন্দ করে না, কিশোর থেকে বৃদ্ধা সকলেরই এই ফল পছন্দের। তবে মৌসুমী ফল লিচু প্রতিবারের চেয়ে এবারে বিক্রেতারা বেশি দামে বিক্রি করছেন। লিচু বিক্রেতারা প্রতিটি ঝুঁড়িতে লিচুর পসড়া সাজিয়ে হাঁক ডেকে বিক্রি করছেন। তাদের এমন হাঁক ডাকে সরগরম হয়ে উঠেছে লিচু বাজার এলাকা।

পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ