ঢাকা রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
নতুন অর্থ বছরের জন্য রাজবাড়ী পৌরসভার প্রাক-বাজেট ঘোষণা
  • লাবণী আক্তার
  • ২০২১-০৫-৩০ ১৫:১৯:৪২
রাজবাড়ী পৌরসভায় গতকাল ৩০শে মে বিকালে আসন্ন ২০২১-২০২২ অর্থ বছরের জন্য ৪৩ কোটি ৮২ লক্ষ টাকার প্রস্তাবিত পাক-বাজেট ঘোষণা করেন মেয়র মোঃ আলমগীর শেখ তিতু -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী পৌরসভায় আসন্ন ২০২১-২০২২ অর্থ বছরের জন্য ৪৩ কোটি ৮২ লক্ষ টাকার প্রস্তাবিত পাক-বাজেট ঘোষণা করা হয়েছে। 

  গতকাল ৩০শে মে বিকালে পৌরসভা মিলনায়তনে পৌর মেয়র মোঃ আলমগীর শেখ তিতুর সভাপতিত্বে প্রাক-বাজেট ঘোষণা করেন পৌরসভার হিসাব রক্ষক মোঃ মোকলেছুর রহমান।  

  একই সঙ্গে চলতি বছর ২০২০-২০২১ সংশোধিত ১২ কোটি ২৯ লাখ ৯২ হাজার ৯৩ টাকার বাজেট উপস্থাপন এবং পূর্ববর্তী বছর ২০১৯-২০২০ প্রকৃত হিসাব ১৩ কোটি ২১ লক্ষ ২৫ হাজার ৩ শত ৯ টাকা বাজেটেও প্রকাশ করা হয়। 

  এছাড়াও ২০২১-২০২২ অর্থ বছরের জন্য ৪৩ কোটি ৮২ লক্ষ টাকা ব্যয়ের খাত দেখানো হয়েছে।

  বাজেটে আয়ের খাত হিসেবে নগর অবকাঠামো উন্নয়ন, মার্কেট হতে আমানত আয়, মশক নিধন, রাজস্ব উদ্বৃত্তসহ বিভিন্ন খাত থেকে টাকা পাওয়ার প্রত্যাশা করা হয়েছে। 

  এ সময় রাজবাড়ী পৌরসভার সচিব সাইফুল ইসলাম, পৌর কাউন্সিলর কাজী মাহাতাব উদ্দিন তৌহিদ, মাহবুবুর রহমান পলাশ ও মরিয়ম কাজীসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

  সভায় পৌর মেয়র মোঃ আলমগীর শেখ তিতু বলেন, আগেকার মেয়র সাহেব অনেক টাকা দেনা রেখে গেছে। তাই আমরা আর দেনা হতে চাই না। তাই আমাদের যে টাকা আয় হবে আমরা সেইভাবেই টাকা ব্যয় করবো। আমরা পৌরসভার সকল জনগণকে সাথে নিয়ে উন্নয়মূলক কাজ করে এই পৌরসভাকে মডেল হিসেবে গড়ে তুলবো। আমাদের পৌরসভার যে সমস্যাগুলো আছে আমরা সেগুলো একে একে কাজ সমাধান করবো। যাতে নাগরিকদের কোন ভোগান্তি না হয়।

১২তম জাতীয় আইনগত সহায়তা দিবস কাল
রাজবাড়ী শহরের রেলওয়ে মাঠে জমে উঠেছে মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলা
বড় কাভার্ড ভ্যান চালকদের গলার কাঁটা নতুন ৬ ফেরী!