ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ীর দৌলতদিয়ায় বিআইডব্লিউটিসি’র বুকিং কাউন্টারে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধির কোন বালাই নেই !
  • আবুল হোসেন
  • ২০২০-০৬-০৮ ১৫:১৮:০৪
গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাটে বিআইডব্লিউটিসি’র ফেরীর টিকিট বুকিং কাউন্টারে কোন সামাজিক দূরত্ব ও স্বাস্থ্য বিধি মানা হচ্ছে না -মাতৃকণ্ঠ।

॥ইতিপূর্বে ৫জন কর্মকর্তা-কর্মচারীসহ ৭জন করোনা ভাইরাসে আক্রান্ত হলেও টনক নড়ছে না॥

 রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাটে বিআইডব্লিউটিসি’র ফেরীতে যানবাহন পারাপারের বুকিং কাউন্টারে কোন সামাজিক দূরত্ব ও স্বাস্থ্য বিধি মানা হচ্ছে না।

  ইতিপূর্বে বিআইডব্লিউটিসি’র দৌলতদিয়া ঘাট কার্যালয়ের ৫জন কর্মকর্তা-কর্মচারী ও তাদের মেস-এর ২জন রাধুনী করোনায় আক্রান্ত হলেও এ ব্যাপারে কারো টনক নড়ছে না। 
  গতকাল ৮ই জুন সকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, ফেরীতে পারাপারের টিকেট সংগ্রহের জন্য গাড়ীর চালক ও হেলপাররা কাউন্টারের সামনে দীর্ঘ লাইনে গাদাগাদি করে দীর্ঘক্ষণ অপেক্ষা করছে। সেখানে সামাজিক দূরত্ব বা স্বাস্থ্যবিধি মানার কোন বালাই নেই। কাউন্টার থেকেও এ ব্যাপারে কোন ব্যবস্থা বা সচেতনমূলক প্রচারণা চালানো হচ্ছে না। নিরাপত্তার দায়িত্বে থাকা একজন আনসার সদস্যকে কাউন্টারের সামনে চুপচাপ বসে থাকতে দেখা  যায়। কাউন্টারের সামনে নেই কোন জীবাণুনাশক স্প্রে, হ্যান্ড স্যানিটাইজার বা হাত ধোয়ার সাবান-পানি। ড্রাইভার-হেলপারদের অনেকেই মুখেই নেই মাস্ক। এতে করোনা ভাইরাস সংক্রমণের মারাত্মক আশংকার সৃষ্টি হয়েছে। 
  বিআইডব্লিউটিসি’র দৌলতদিয়া ঘাট কার্যালয়ের ব্যবস্থাপক(বাণিজ্য) আবু আব্দুল্লাহ রনি দাবী করেন, ‘কাউন্টারে পুলিশ ও আনসার সদস্যরা দায়িত্বরত আছে। তারাই সামাজিক দূরত্ব বজায় রাখা ও স্বাস্থ্য বিধি মানার বিষয়টি দেখভাল করছে। চালক-হেলপারদের কেউ মাস্ক ছাড়া এলে তাকে টিকেট দেয়া হচ্ছে না।’ কিন্তু সরেজমিনে পরিদর্শনকালে তার এই দাবীর সত্যতা মেলেনি। 
  উল্লেখ্য, গোয়ালন্দ উপজেলার মধ্যে সর্বপ্রথম বিআইডব্লিউটিসি’র দৌলতদিয়া ঘাট কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা করোনায় আক্রান্ত হন। প্রথমে ২জন কর্মকর্তা ও পরে ৩জন কর্মচারীসহ কর্মচারীদের মেসের ১জন নারী রাঁধুনী ও ওই রাঁধুনীর বাড়ীর পাশের এক কিশোরী করোনায় আক্রান্ত হন। 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ