ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
গোয়ালন্দ উপজেলায় দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত
  • মইনুল হক মৃধা
  • ২০২১-০৬-০৫ ১৪:৪১:৪৫

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলায় শনিবার সকাল ১১টায় প্রাণিসম্পদ প্রদর্শনী ও মেলার উদ্বোধন করা হয়।

  উপজেলা নির্বাহী অফিসার আজিজুর রহমানের সভাপতিত্বে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ মাসুদুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ নারগিস পারভীন, উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মোঃ রফিকুল ইসলাম, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ নুরুল ইসলাম তালুকদার, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ শহিদুল ইসলাম খান ও প্রাণিসম্পদ সার্জন ডাঃ মোঃ মিজানুর রহমান প্রমূখ।

  বক্তারা বলেন, প্রাণিসম্পদের খামার পরিবার ও দেশের আমিষের ঘাটতি পূরণ করে। পাশাপাশি গৃহিনী, বেকার, অবসরপ্রাপ্তরা বাড়ির আঙ্গিনায় স্বল্প পরিসরে হাঁস-মুরগি ও গবাদিপশু পালন করে পরিবারের চাহিদা মিটিয়ে বাড়তি আয় করতে পারে। দেশের অর্থনীতির উন্নয়নে অংশগ্রহণ করতে পারে।

  এ সময় বিভিন্ন প্রজাতির হাঁস-মুরগি, গরু, ছাগল, পালিত কুকুর, খোরগোশ, ঔষধ,খাদ্য, চিকিৎসার উপকরণসহ নানা ধরনের উপকরণ মেলায় প্রদর্শনী করা হয়।

  বিকেলে অংশগ্রহণকারীদের মধ্যে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারী খামারিদের ৩ ক্যাটাগরিতে ৩টা করে মোট ৯টা পুরষ্কার দেয়া হবে বলে নিশ্চিত করেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মোঃ নুরুল ইসলাম তালুকদার।

  তিনি আরো জানান, অংশ গ্রহণকারী সকলকেই শান্তনা পুরষ্কার দেওয়া হবে।

পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ