ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
করোনা ভাইরাসে আক্রান্ত গোয়ালন্দের এসিল্যান্ড আব্দুল্লাহ্ আল মামুন
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-০৬-০৮ ১৬:০৮:৫০
গোয়ালন্দে সহকারী কমিশানর(ভূমি) মোঃ আব্দুল্লাহ আল মামুন - ফাইল ফটো।

রাজবাড়ী জেলার গোয়ালন্দে কর্মরত সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আব্দুল্লাহ্ আল মামুন(৪২) করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। গতকাল ৯ই জুন রাতে এ তথ্য নিশ্চিত করেন গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আসিফ মাহমুদ।
  জানা যায়, করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সরকারী নির্দেশনা বাস্তাবায়ন ও মোবাইল কোর্ট পরিচালনার জন্য গোয়ালন্দের এসিল্যান্ড ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আব্দুল্লাহ্ আল মামুন উপজেলার বিভিন্ন এলাকা চষে বেড়িয়েছেন। বিশেষ করে গোয়ালন্দ বাজারে সামাজিক দূরত্ব নিশ্চিত ও স্বাস্থ্যবিধি মানাতে এবং দৌলতদিয়া ঘাটেও শত শত মানুষের ভিড় ঠেকাতেও অভিযান চালাতে দেখা যায়। এ অবস্থায় কয়েকদিন ধরেই তাঁর শরীরে জ্বর, সর্দিসহ করোনার উপসর্গ দেখা দিলে গত ৭ই জুন ইউএনও রুবায়েত হায়াত শিপলুর নির্দেশে এসিল্যান্ড আব্দুল্লাহ্ আল-মামুন ফরিদপুর গিয়ে করোনার নমুনা দিয়ে আসেন।
  গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আসিফ মাহমুদ জানান, গতকাল সোমবার রাত ১০টার দিকে ফরিদপুর সিভিল সার্জন কার্যালয় থেকে ই-মেইলে এসিল্যান্ডের করোনা পজিটিভ শনাক্তের খবর আসে। তিনি বর্তমানে গোয়ালন্দ উপজেলার সরকারি বাসায় হোম আইসোলেশনে রয়েছেন। কয়েকদিন আগেও এসিল্যান্ড করোনার নমুনা প্রদান করেন। ওই সময় তাঁর নেগেটিভ ফলাফল আসে। 
  গোয়ালন্দে সহকারী কমিশানর(ভূমি) মোঃ আব্দুল্লাহ আল মামুন উপজেলা প্রশাসনের প্রথম কর্মকর্তা যিনি করোনা ভাইরাসে আক্রান্ত হলেন। এ পর্যন্ত গোয়ালন্দে ২১জনের শরীরে করোনা ভাইরাস সনাক্ত হয়েছে। 
  গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার রুবায়েত হায়াত শিপলু জানান, এসিল্যান্ড আব্দুল্লাহ আল মামুনকে তার বাসায় হোম আইসোলিশনে রাখা হয়েছে। সেখানেই আপাতত তার চিকিৎসা চলবে। তবে তার শারীরিক অবস্থা ভালো আছে জানিয়ে বলেন, ‘তার সংস্পর্শে আসা সকল কর্মকর্তা-কর্মচারীর নমুনা সংগ্রহ করে করোনা ভাইরাস পরীক্ষার জন্য পাঠানো হবে।’
  শিক্ষক রিয়াজুল ইসলাম করোনায় মারা যান ঃ এর আগে গোয়ালন্দে করোনা ভাইরাস সনাক্তের পূর্বেই আইডিয়াল হাইস্কুলের সহকারী শিক্ষক রিয়াজুল ইসলাম(৫৩) মারা যান। গতকাল সোমবার রাতে এ তথ্য নিশ্চিত করেন গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আসিফ মাহমুদ।
  গত শুক্রবার বিকেলে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার সময় করোনা উপসর্গ নিয়ে তিনি মারা যান। এরপর করোনা ভাইরাস পরীক্ষার জন্য তার শরীরের নমুনা সংগ্রহ করে ওইদিন রাতেই গোয়ালন্দ পৌর কবরস্থানে দাফন করা হয়।
  উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আসিফ মাহমুদ জানান, ইতিমধ্যে নিহত স্কুল শিক্ষক রিয়াজুল ইসলামের পরিবারের সদস্যদের করোনা ভাইরাস পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে। এছাড়া তাদেরকে হোম কোয়ারেন্টাইনের থাকার নির্দেশ দেয়া হয়েছে।
  রিয়াজুল ইসলামের ভগ্নিপতি গোয়ালন্দ পৌরসভার মেয়র শেখ মোঃ নিজাম জানান, তিনি বিভিন্ন জটিল রোগের পাশাপাশি করোনা ভাইরাস আক্রান্ত হয়েছিলেন। মৃত্যুর সময় তিনি করোনা ভাইরাস আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত হয়ে পরিবার ও তার সংস্পর্শে আসা এবং দাফনে অংশ নেয়া সবাইকে হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে।

 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ