ঢাকা রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
রাজবাড়ীতে বঙ্গবন্ধু-বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের জেলা পর্যায়ের খেলা উদ্বোধন
  • চঞ্চল সরদার
  • ২০২১-০৬-০৬ ১৪:১৫:০৭
রাজবাড়ী শহরের কাজী হেদায়েত হোসেন স্টেডিয়ামে গতকাল ৬ই জুন সকালে জেলা পর্যায়ের জাতির পিতা বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক দিলসাদ বেগম সভাপতির বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলা পর্যায়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালক অনূর্ধ্ব-১৭ ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালিকা অনূর্ধ্ব-১৭ এর খেলা উদ্বোধন করা হয়েছে। 

  গতকাল ৬ই জুন সকালে কাজী হেদায়েত হোসেন স্টেডিয়ামে জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া অফিসের আয়োজনে রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম মোবাইল ফোনের মাধ্যমে বক্তব্যের মাধ্যমে অনূর্ধ্ব-১৭ গোল্ডকাপ খেলার উদ্বোধন করেন।

  জেলা প্রশাসক দিলসাদ বেগমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার ও পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান বক্তব্য রাখেন। 

  এ সময় সিভিল সার্জন মোহাম্মদ ইব্রাহিম টিটন, রাজবাড়ী পৌরসভার মেয়র মোঃ আলমগীর শেখ তিতু, সদর উপজেলা নির্বাহী অফিসার ফাইমি মোঃ সায়েফ, বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার আম্বিয়া সুলতানা, গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার আজিজুল হক, অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) শেখ শরীফ-উজ-জামান, জেলা ক্রীড়া অফিসার ও অনূর্ধ্ব-১৭ গোল্ডকাপ ফুটবল টুনামেন্টের সদস্য সচিব ফেরদৌসী আক্তার বন্যা, রাজবাড়ী সদর থানার ওসি স্বপন কুমার মজুমদার, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি হেদায়েত আলী সোহরাব, সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম সফি ও সদর উপজেলা ক্রীড়া সংস্থার সিয়াদ আলী টগরসহ প্রমুখ।

  রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম বলেন, বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনা মানুষের মাঝে তুলে ধরার জন্য এই টুর্নামেন্ট খুবই গুরুত্বপূর্ণ। খেলার মাধ্যমে আজকের প্রজম্ম বঙ্গবন্ধু ও বঙ্গমাতার সম্পর্কে জানবে। 

  জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, এই টুর্নামেন্টের মাধ্যমে আমাদের দেশের মেয়েরা জাতীয় পর্যায়ে খেলাধুলা সুযোগ পাচ্ছে। আমি মনে করি বর্তমান সরকারের এটা একটা ভালো উদ্যোগ। এছাড়া খেলাধুলা করলে শরীরও সুস্থ রাখা যায়। 

  জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার বলেন, আমরা যদি সবাই খেলাধুলার জন্য সহযোগিতা করি তাহলে কিন্তু খেলাধুলা আরো আমাদের রাজবাড়ী জেলার ছেলে মেয়েরা এগিয়ে যাবে। তাই আমাদের সকলের এই দিকে এগিয়ে আসা দরকার।     

  রাজবাড়ীর পুলিশ সুপার এম.এম শাকিলুজ্জামান বলেন, বঙ্গবন্ধু নিজে খেলাধুলাকে ভালোবাসতেন। তার সন্তানরাও সবাই খেলাধুলাকে ভালোবাসতেন। ফুটবলের মাধ্যমে কিন্তু আমাদের অনেক অর্জন ছিলো। আপনারা জানেন একটি অজপাড়ার মেয়েরা কিন্তু আমাদের বিশ্ব সভায় উদ্ভাসিত করেছে ক্রীড়া নৈপুণ্য দিয়ে। তাই আমরা সবাই ফুটবলসহ অন্যান্য খেলাধুলাকে পৃষ্ঠপোষকতা দিয়ে এগিয়ে নিয়ে যাবো।

  আলোচনা সভা শেষে মাঠে বেলুন ও কবুতর উড়িয়ে খেলার শুভ উদ্বোধন করা হয়। খেলায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালিকা অনূর্ধ্ব-১৭ এর ১ম পর্বে রাজবাড়ী পৌরসভা ১-০ গোলে বালিয়াকান্দি উপজেলাকে পরাজিত করে। একই মাঠে পরের খেলাতে বালক অনুর্ধ্ব-১৭ বালিয়াকান্দি উপজেলা ২-০ গোলে কালুখালী উপজেলাকে পরাজিত করে বিজয়ী হয়।

১২তম জাতীয় আইনগত সহায়তা দিবস কাল
রাজবাড়ী শহরের রেলওয়ে মাঠে জমে উঠেছে মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলা
বড় কাভার্ড ভ্যান চালকদের গলার কাঁটা নতুন ৬ ফেরী!