ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
জমির মালিকরা কোন প্রকার হয়রানি না হয়ে নিজের খাজনা নিজে দিতে পারবে ---জেলা প্রশাসক
  • চঞ্চল সরদার
  • ২০২১-০৬-০৭ ১৪:৫১:২৪
ভূমি সপ্তাহ-২০২১ উপলক্ষে রাজবাড়ী জেলা প্রশাসক দিলসাদ বেগম গতকাল ৭ই জুন বেলা সাড়ে ১১টায় অফিসার্স ক্লাবের মঞ্চে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেছেন জমির মালিকগণ কোন প্রকার হয়রানি না হয়ে নিজের জমির খাজনা নিজে দিতে পারবে। 
  গতকাল ৭ই জুন বেলা সাড়ে ১১টায় জেলা প্রশাসনের উদ্যোগে অফিসার্স ক্লাবের মঞ্চে “ভূমি সপ্তাহ ২০২১” উদযাপন উপলক্ষে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। 
  তিনি আরও বলেন, সারা দেশে অনলাইন ভিত্তিক খাজনা প্রদানকারীগণের রেজিস্ট্রেশন চলছে। রেজিস্ট্রেশন কার্যক্রম সম্পন্ন হওয়ার পরে আপনাকে আর ইউনিয়নে যেতে হবে না। আপনি যে কোন স্থান থেকে খাজনা পরিশোধ করতে পারবেন। সকল ভূমির মালিকগণ নিজ নিজ মোবাইল নম্বর, জাতীয় পরিচয়পত্র, পাসপোর্ট সাইজের ১কপি ছবি, নামজারি খতিয়ানের ফটোকপি/সর্বশেষ খতিয়ানের কপি ও সর্বশেষ ভূমি উন্নয়ন কর পরিশোধের দাখিলার কপি নিজ নিজ ভূমি ইউনিয়ন অফিসে জমা দিতে হবে। আর যদি আপনারা রেজিস্ট্রেশন করতে না পারেন তাহলে আপনারা ৩৩৩ বা ১৬১২২ নম্বরে ফোন করলেও আপনাকে রেজিস্ট্রেশন করে দিবে। ভূমির যে সেবাগুলো চালু করা হয়েছে এতে করে রাজবাড়ীবাসীর ভোগান্তি কমবে বলে তিনি জানান।
  সংবাদ সম্মেলনে অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) সরকার আব্দুল্লাহ আল মামুন বাবু, উপজেলা নির্বাহী অফিসার ফাহমি মোঃ সায়েফ ও উপজেলা সহকারী কমিশনার(ভূমি) আরিফুর রহমান বক্তব্য রাখেন। 
  উল্লেখ্য, ভূমি সেবাকে আধুনিকীকরণ ও মানুষের দ্বারপ্রান্তে পৌঁছে দিতে সারা দেশের ন্যায় রাজবাড়ী জেলা ,উপজেলা  ও ইউনিয়নে পর্যায়ে গত ৬ই জুন থেকে আগামী ১০ই জুন পর্যন্ত নানা কর্মসূচির মধ্যে দিয়ে পালিত হচ্ছে ভূমি সেবা সপ্তাহ-২০২১। ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে অনলাইনে ভূমি উন্নয়ন করদাতা হিসেবে বিনামূল্যে রেজিস্ট্রেশন করতে সহায়তা প্রদানসহ বিভিন্ন সেবা প্রদান করা হচ্ছে। 

পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
পাংশা ও কালুখালীতে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটদের অবহিতকরণ সভা
জেলার শ্রেষ্ঠ ভান্ডারিয়া সিদ্দিকীয়া কামিল মাদাসা॥৫টি পুরস্কার লাভ
সর্বশেষ সংবাদ