ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
রাজবাড়ীর ৩টি পৌর এলাকার জন্য ১৩দফা নির্দেশনা-কঠোর বিধি নিষেধে যা মেনে চলতে হবে:
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৬-২০ ১৬:০৭:২৮
রাজবাড়ী সদর, পাংশা, গোয়ালন্দ পৌর এলাকায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা আশংকাজনকভাবে বৃদ্ধির প্রেক্ষিতে আজ ২১শে জুন দিনগত রাত ১২টা থেকে ৭দিনের জন্য কঠোর বিধি নিষেধ কার্যকর করা হচ্ছে -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার সদর, পাংশা, গোয়ালন্দ পৌর এলাকায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা আশংকাজনকভাবে বৃদ্ধির প্রেক্ষিতে আজ ২১শে জুন দিনগত রাত ১২টা থেকে ৭দিনের জন্য এ ৩টি পৌরসভা এলাকায় কঠোর বিধি নিষেধ কার্যকর করা হচ্ছে।   

  মন্ত্রিপরিষদ বিভাগের ১৬ই জুন তারিখের পত্র এবং গতকাল ২০শে জুন করোনা ভাইরাস প্রতিরোধ জেলা কমিটির সভার সিদ্ধান্তের প্রেক্ষিতে রাজবাড়ী পৌরসভা, পাংশা পৌরসভা ও গোয়ালন্দ পৌরসভা এলাকায় আজ ২১শে জুন দিনগত রাত ১২টা থেকে ২৮শে জুন দিনগত রাত ১২:০০টা পর্যন্ত কঠোর বিধি নিষেধ আরোপ করেছে জেলা প্রশাসন। 

  করোনা ভাইরাস প্রতিরোধ জেলা কমিটির সভা শেষে সন্ধ্যায় জেলা প্রশাসক দিলসাদ বেগমের স্বাক্ষরিত ১৩ দফা নির্দেশনা সম্বলিত গণবিজ্ঞপ্তিতে উক্ত কঠোর বিধি নিষেধ আরোপ করা হয়।  

  উক্ত গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, (১) বিধি-নিষেধ চলাকালীন কোন প্রকার যানবাহন রাজবাড়ী সদর, পাংশা, গোয়ালন্দ পৌরসভায় প্রবেশ করতে পারবে না এবং রাজবাড়ী সদর, পাংশা, গোয়ালন্দ পৌরসভা থেকে ও কোনযানবাহন পৌরসভার বাইরে যেতে পারবেনা (দূরপাল্লার পরিবহন এর আওতা বহির্ভুত থাকবে); তবে রোগী পরিবহনকারী গাড়ী/অ্যাম্বুলেন্স, কৃষিপণ্য, খাদ্য সামগ্রী, জরুরি পণ্য বহনকারী ট্রাক এবং জরুরী সেবাদানের ক্ষেত্রে এ আদেশ প্রযোজ্য হবে না।

(২) শপিং মল, মার্কেট ও সকল ব্যবসা প্রতিষ্ঠান, দোকান পাটবন্ধ থাকবে।

(৩) তবে সকাল ৬:০০টা হতে সন্ধ্যা ৭:০০পর্যন্ত হোটেল রেস্তোরাঁ সমূহ শুধুমাত্র ঞধশবধধিু/ঙহষরহব-এ অর্ডার এর ভিত্তিতে খাবার সরবরাহ করতে পারবে।

(৪) পর্যটন কেন্দ্র, কমিউনিটি সেন্টার, সিনেমা হল ও বিনোদন কেন্দ্র বন্ধ থাকবে।

(৫) গণজমায়েত হয় এরূপ সামাজিক, রাজনৈতিক, ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন করা যাবে না।

(৬) কাঁচা বাজার ও নিত্য প্রয়োজনীয় পণ্যের(মুদিখানা) দোকান পাট কঠোর স্বাস্থ্যবিধি মেনে সকাল ০৬:০০ টা থেকে বিকাল ০৪:০০ টা পর্যন্ত খোলা থাকবে। এই সময়ে প্রয়োজন ব্যতীত কেউ এসব স্থানে যেতে ও ঘোরাফেরা করতে পারবে না।

(৭) সন্ধ্যা ০৭:০০ টা হতে পরদিন সকাল ০৬:০০ টা পর্যন্ত জরুরি প্রয়োজন (ঔষধ ক্রয়, চিকিৎসাসেবা গ্রহণ, মৃতদেহ দাফন/সৎকার) ব্যতীত বাড়ির বাইরে যাওয়া যাবে না।

(৮) জরুরি প্রয়োজনে মোটর সাইকেলে বের হলে চালকের পিছনে কাউকে বহন করা যাবে না।

(৯) শিল্প কারখানাসমূহ স্বাস্থ্যবিধি অনুসরণ পূর্বক নিজস্ব ব্যবস্থাপনায় চালু থাকবে। তবে, শ্রমিকদের স্ব-স্ব প্রতিষ্ঠান কর্তৃক নিজস্ব পরিবহন ব্যবস্থাপনায় আনা-নেয়া নিশ্চিত করতে হবে।

(১০) আইন-শৃঙ্খলা ও জরুরি পরিসেবা যেমন- কৃষি উপকরণ (সার, বীজ, কীটনাশক, কৃষি যন্ত্রপাতি ইত্যাদি), খাদ্যশস্য ও খাদ্যদ্রব্য পরিবহন, ত্রাণ বিতরণ, স্বাস্থ্যসেবা, কোভিড-১৯ টীকা প্রদান, বিদ্যুৎ, পানি, জ্বালানি, ফায়ার সার্ভিস, স্থলবন্দর সমূহের কার্যক্রম, টেলিফোন ও ইন্টারনেট (সরকারি, বেসরকারি), গণমাধ্যম (প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া), বেসরকারি নিরাপত্তা ব্যবস্থা, ডাকসেবা, চিকিৎসাসেবা (সরকারি ও বেসরকারি হাসপাতাল, ঔষধের দোকান) এবং অন্যান্য জরুরি ও অত্যাবশ্যকীয়পণ্য/সেবার সঙ্গে সংশ্লিষ্ট অফিসসমূহ, তাদের কর্মচারী ও যানবাহন এ নিষেধাজ্ঞার আওতা বহির্ভুত থাকবে।

(১১) সরকারি রাজস্ব আদায়ের সাথে সম্পৃক্ত সকল দপ্তর/আর্থিক প্রতিষ্ঠান/ব্যাংক পরিষেবা এই আদেশের আওতা বহির্ভুত থাকবে।

(১২) জরুরি প্রয়োজনে চলাচলের ক্ষেত্রে বাধ্যতামূলকভাবে মাস্ক পরিধান করতে হবে। সরকারি-বেসরকারি অফিসের জরুরি কাজে নিয়োজিত কর্মকর্তা/কর্মচারীগণ অফিস চলাকালীন তাদের নিজ নিজ অফিসের পরিচয়পত্র সংগে নিয়ে বাইরে চলাচল করতে পারবেন।

(১৩) মন্ত্রিপরিষদ বিভাগসহ সরকার কর্তৃক জারিকৃত অন্যান্য নির্দেশনা সমূহ এ বিধি নিষেধের অন্তর্ভুক্ত বলে গণ্য হবে।

  উপরোক্ত নির্দেশনাসমূহ লঙ্ঘনকারীর বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
রাজবাড়ী জেলা পুলিশের উদ্যোগে সাইবার নিরাপত্তা সংক্রান্ত শীর্ষক সেমিনার অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ