ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ী জেলার বালিয়াকান্দির বড় হিজলীতে রাজা-বাদশার দেখতে ভিড়
  • আতিয়ার রহমান আতিক
  • ২০২১-০৬-২৫ ১৫:২৯:২৭
বালিয়াকান্দি উপজেলার বড় হিজলী শিকদার পাড়া গ্রামে এক কৃষকের ৫৫ মণ ওজনের দুইটি ষাঁড় রাজা ও বাদশাকে কেনার জন্য ক্রেতারা ভিড় করছে -মাতৃকণ্ঠ।

আসন্ন ঈদুল আযহা’র কোরবানীকে সামনে রেখে রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়নের বড় হিজলী শিকদার পাড়া গ্রামে এক কৃষকের ৫৫ মণ ওজনের দুইটি ষাঁড় রাজা ও বাদশাকে কেনার জন্য ক্রেতারা ভিড় করছে।

  গতকাল শুক্রবার সকালে রাজা-বাদশার মালিক বড়হিজলী গ্রামের কৃষক আলমগীর ফকিরের বাড়ীতে সরজমিনে গেলে তিনি জানান, তার পালের গাভীর গর্ভে সাড়ে তিন বছর পূর্বে সিন্ধি জাতের একটি এঁড়ে বাছুর জম্ম গ্রহণ করলে তার নাম রাখা হয় রাজা। বাছুরটি তার মায়ের দুধ এবং প্রাকৃতিক খাবার খেয়ে বর্তমানে ৩৩ মণ ওজন হয়েছে। 

  তিনি আরো জানান, দুই বছর পূর্বে একটি লাল রঙ্গের সিন্ধি জাতের এঁড়ে গরু ক্রয় করে তার নাম রাখেন বাদশা। বর্তমান বাদশার বয়স তিন বছর এবং ওজন ২২ মণ। বর্তমানে রাজা-বাদশাকে প্রতিদিন দুই হাজার টাকার প্রাকৃতিক খাবার খাওয়াতে হয়। 

  আসন্ন ঈদুল আযহা’র কোরবানীকে সামনে রেখে বিভিন্ন এলাকা থেকে ক্রেতারা ষাঁড় দুটিকে দেখতে ভিড় জমাচ্ছে। কোন ক্রেতা যদি ভাল দাম দিয়ে ষাঁড় দুইটিকে ক্রয় করেন তা হলে তিনি বিক্রি করবেন বলে জানান। 

পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ