ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
বালিয়াকান্দির সোনাপুর বাজারে ছুরিকাঘাতে এসআই আশিকুজ্জামান জখম॥২জন গ্রেপ্তার
  • সোহেল মিয়া
  • ২০২১-০৬-২৬ ১৫:০৮:০৯
বালিয়াকান্দি উপজেলার সোনাপুর বাজারের গতকাল ২৬শে জুন দুপুরে ওয়ারেন্টভূক্ত আসামী ধরতে গিয়ে ছুরিকাঘাতে গুরুতর আহত হয়েছে কালুখালী থানা পুলিশের এসআই মোঃ আশিকুজ্জামান। ডানে রাজবাড়ী সদর হাসপাতালে তার সফল অস্ত্রোপচার করা হয় -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার সোনাপুর বাজারের ব্যাটারী চালিত ইজিবাইক স্ট্যান্ডে গতকাল ২৬শে জুন দুপুরে জি.আর মামলার ওয়ারেন্টভূক্ত আসামী ধরতে গিয়ে ছুরিকাঘাতে গুরুতর আহত হয়েছে কালুখালী থানা পুলিশের উপ-পরিদর্শক(এসআই) মোঃ আশিকুজ্জামান(৩১)।  

  গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে কালুখালী উপজেল স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসার প্রদান করে উন্নত চিকিৎসার জন্য রাজবাড়ী সদর হাসপাতালে প্রেরণ করা হয়। হাসপাতালে তার অস্ত্রোপচার করেন চিকিৎসকেরা। বর্তমানে সে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এ ঘটনায় জড়িত থাকায় পুলিশ সবুজ মোল্লা ও রিপন মোল্লা নামক ২জনকে গ্রেফতার করেছে।

  আসামী কর্তৃক কালুখালী থানার এসআই মোঃ আশিকুজ্জামানকে ছুরিকাঘাতে গুরুতর রক্তাক্ত জখম হওয়ার বিষয়ে গতকাল ২৬শে জুন রাতে প্রেস রিলিজ দিয়েছে রাজবাড়ী জেলা পুলিশের বিশেষ শাখা(ডিএসবি)। 

  প্রেস রিলিজে উল্লেখ করা হয়, কালুখালী থানার জিডি নং-১১৭৪, তারিখ-২৬/০৬/২০২১ মূলে এসআই(নিঃ)/আশিকুজ্জামান সঙ্গীয় কনস্টেবল(কং-৩০০) রাকিবুল ইসলাম রনি গোপন সংবাদের ভিত্তিতে কালুখালী থানার জিআর নং-৬৪/২০ এর গ্রেফতারী পরোয়ানা ভুক্ত আসামী বাবুল মোল্লা, পিতা-মৃত আইনুদ্দিন মোল্লা, সাং-বেতবাড়ীয়া, থানা-কালুখালী, জেলা-রাজবাড়ীকে গ্রেফতার করার নিমিত্তে কালুখালী থানাধীন সোনাপুর বাজারে যায়। সোনাপুর বাজারে যাওয়ার পর ২৬/০৬/২০২১ তারিখ দুপুর অনুমানিক ১২:৩০ ঘটিকায় সোনাপুর বাজারস্থ চার রাস্তার মোড় ব্রীজ সংলগ্ন অটোস্ট্যান্ড হতে সবুজ মোল্লাকে গ্রেফতার করে। তখন গ্রেফতারকৃত সবুজ মোল্লার দেহ তল্লাশী করে তার পরিহিত প্যান্টের ডান পকেট হতে ১টি গিয়ার চাকু পেয়ে এসআই আশিকুজ্জামান চাকুটি নিয়ে তার সঙ্গীয় কনস্টবল রাকিবুল ইসলাম রনির নিকট দেয়। এসআই আশিকুজ্জামান গ্রেফতারকৃত সবুজ মোল্লাকে মোটর সাইকেলে উঠতে বললে গ্রেফতারী পরোয়ানাভুক্ত আসামী বাবুল মোল্লার ভাই রিপন মোল্লা এসে বলে, “এই তুই গাড়ীতে উঠিস না, আমি বিষয়টি দেখছি”। এ কথা বলে রিপন মোল্লা চিৎকার চেচামেচি করে লোকজন জড় করে। তখন ১। সবুজ, ২। রিপন, ৩। শিমুল, ৪। বাতেন, ৫। লিটন, ৬। টুটুলসহ অজ্ঞাতনামা ৫/৬ জন গ্রেফতারে বাঁধা প্রদান করে এসআই আশিকুজ্জামান এবং কনস্টবল রাকিবুল ইসলাম রনিকে মারপিট করে। মারপিটের এক পর্যায়ে সবুজ মোল্লা কনস্টেবল রাকিবুল ইসলাম রনির হাতে থাকা গিয়ার চাকুটি জোরপূর্বক ছিনিয়ে নিয়ে  হত্যার উদ্দেশ্যে  এসআই আশিকুজ্জামানের পেটে ছুরিকাঘাত করে। আঘাতের ফলে এসআই আশিকুজ্জামানের পেটের ডান পাশে মারাত্মক কাটা রক্তাক্ত জখম হয়। তারা গ্রেফতারকৃত সবুজ মোল্লাকে জোরপূর্বক ছিনিয়ে নেয়। এসআই আশিকুজ্জামান গুরুতর আহত অবস্থায় সঙ্গীয় কনস্টবল রনিসহ সোনাপুর বাজারস্থ  জনৈক আঃ সালামের ফার্মেসীতে প্রাথমিক চিকিৎসার জন্য যায়। আক্রমনকারীরা পুনরায় উক্ত ফার্মেসীতে গিয়ে তাদের  উপর আক্রমন করে এসআই আশিকুজ্জামানকে ব্যাপক মারপিট করে এবং আঃ সালামের ফার্মেসী ভাংচুর করে। জরুরী ডিউটিতে কর্তব্যরত এসআই মোঃ জাহাঙ্গীর আলম সঙ্গীয় ফোর্সসহ দ্রুত সোনাপুর বাজারে আঃ সালামের ফার্মেসীতে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন এবং আহত এসআই আশিকুজ্জামানকে উদ্ধার করে তাৎক্ষনিকভাবে কালুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। পরবর্তীতে এসআই আশিকুজ্জামানের অবস্থা গুরুতর হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাকে রাজবাড়ী সদর হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য প্রেরণ করেন। এসআই আশিকুজ্জামানকে গুরুতর অবস্থায় রাজবাড়ী সদর হাসপাতালে অস্ত্রোপচার করা হয়। বর্তমানে তিনি সেখানে চিকিৎসাধীন আছেন। 

  এ সংক্রান্তে বালিয়াকান্দি থানার মামলা নং-১২, তারিখ-২৬/০৬/২০২১, ধারাঃ ১৮৬/৩৩২/৩৩৩/৩৫৩/২২৪/২২৫/৩০৭/৪২৭/৩৪ পেনাল কোড রুজু করা হয়েছে। ঘটনার পর পুলিশ অভিযান চালিয়ে এজাহার নামীয় আসামী সবুজ মোল্লা ও রিপন মোল্লাকে গ্রেফতার করা হয়েছে। উল্লেখ্য, সোনাপুর বাজার কালুখালী ও বালিয়াকান্দি থানার মধ্যে অবস্থিত। এস.আই আশিকুজ্জামানকে ছুরিকাঘাতের ঘটনা বালিয়াকান্দি থানার অন্তর্ভূক্ত হওয়ায় এ ঘটনায় পুলিশ বাদী হয়ে বালিয়াকান্দি থানায় উক্ত মামলা দায়ের করেছে।

  এ ঘটনার খবর পেয়ে রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন) মোঃ সালাহ উদ্দিন, সিনিয়র সহকারী পুলিশ সুপার(পাংশা সার্কেল) সুমন কুমার সাহা, কালুখালী থানার অফিসার ইনচার্জ মোঃ নাজমুল হাসান, বালিয়াকান্দি থানা অফিসার ইনচার্জ তারিকুজ্জামান, ইন্সপেক্টর(তদন্ত) সুমন আদিত্য ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় নবাবপুর ইউপি চেয়ারম্যান আবুল হাসান আলী উপস্থিত ছিলেন। ঘটনার পর সোনাপুর বাজারে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

  কালুখালী থানার অফিসার ইনচার্জ(ওসি) মোঃ নাজমুল হাসান বলেন, জিআর-৬৪/২০ মামলার আসামী গ্রেফতারের জন্য আশিকুজ্জামানকে সেখানে পাঠানো হয়। যারা পুলিশের উপর হামলা করেছেন তাদের আইনের আওতায় আনা হবে।

  রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন) মোঃ সালাহ উদ্দিন বলেন, সোনাপুর বাজারে আসামী ধরাকে কেন্দ্র করে কোন সমস্যা হলে স্থানীয়রা জেলার পুলিশ সুপারের সাথে আলোচনা করতে পারতো। কিন্তু ছুরি দিয়ে যেভাবে এসআই আশিকুজ্জামান জখম করা হয়েছে সেটা মেনে নেওয়া যায় না। এ ঘটনায় অভিযুক্তদের গ্রেফতার ও তাদের বিচারের মুখোমুখি করতে পুলিশ পিছপা হবে না।

  নবাবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আবুল হাসান আলী বলেন, কালুখালী থানার এসআই আশিকুজ্জামানসহ আরো এক পুলিশ সদস্য সিভিল পোশাকে সোনাপুর বাজারে আসে। এখানে এসে সোনাপুর ব্যাটারী চালিত অটোরিক্সার স্ট্যাটার সবুজকে আটক করে থানায় নিয়ে যাওয়ার সময় স্থানীয় কয়েকজন পুলিশের সাথে বাকবিতন্ডায় জড়িয়ে পড়লে তারা ক্ষুদ্ধ হয়ে পুলিশের উপর হামলা চালায়। এতে এসআই আশিকুজ্জামান মারাত্মক আহত হয়।

আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
রাজবাড়ী জেলা পুলিশের উদ্যোগে সাইবার নিরাপত্তা সংক্রান্ত শীর্ষক সেমিনার অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ