ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ীতে ভবনের ছাদ থেকে লাফ দিয়ে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর আত্মহত্যা
  • দেবাশীষ বিশ্বাস
  • ২০২০-০৬-১১ ০৯:৫৭:৪০
প্রতিকী ছবি।

রাজবাড়ী শহরের বিনোদপুরের বাঁশহাটা কাজীর মোড়ের একটি নির্মাণাধীন ৩তলা ভবনের ছাঁদ থেকে আজ ১১ই জুন সন্ধ্যা ৬টার দিকে লাফিয়ে পড়ে তপন দত্ত(৪৫) নামে করোনা রোগী আত্মহত্যা করেছে। সে শহরের বিনোদপুর ভাজনবাড়ী পুকুর এলাকার মৃত নৃত্যলাল দত্তের ছেলে। 
  পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, নিহত তপন দত্তের রাজবাড়ী ফল বাজারে জাল বিক্রির দোকান রয়েছে। ব্যবসা সংক্রান্ত কাজে সে ঢাকা ও নারায়নগঞ্জে যাতায়াত করতো। হঠাৎ অসুস্থ্য হওয়ায় তিনি গত ৫ই জুন রাজবাড়ী সদর হাসপাতালে করোনা পরীক্ষার জন্য নমুনা জমা দেন। গত ১০ই জুন পরীক্ষার রিপোর্ট এলে তিনি করোনায় আক্রান্ত হয় বলে জানায় স্বাস্থ্য বিভাগ। 

আজ ১১ই জুন সকাল ১১টার দিকে হাসপাতাল থেকে স্বাস্থ্য বিভাগের একটি টিম চিকিৎসকসহ তার বাড়ীতে যায় পরিবারের সদস্যদের করোনা পরীক্ষার নমুনা সংগ্রহের জন্য। এ সময় তার স্ত্রীসহ পরিবারের অন্যান্যরা নমুনা দিতে অস্বীকৃতি জানানোসহ স্বাস্থ্য বিভাগের কর্মীদের সাথে অসৌজন্য আচরণ করে। ফলে এক পর্যায়ে স্বাস্থ্য বিভাগের একটি টিম তপন দত্তকে হোম আইসোলেশনে ঘরে থাকার পরামর্শ দিয়ে ফেরত আসে। কিন্তু করোনা আক্রান্ত তপন দত্ত হোম আইসোলেশনে না থেকে এলাকায় ঘোরাফেরা শুরু করলে এলাকাবাসীর মধ্যে ভীতির সৃষ্টি হয়। তখন এলাকাবাসী স্বাস্থ্য বিভাগ ও পুলিশকে জানালে কুইক রেসপন্স টিমের সদস্যরা তাকে উদ্ধার করে হাসপাতালের কোভিড-১৯ ওয়ার্ডে এনে ভর্তির জন্য বিকাল সোয়া ৫টার দিকে তপন দত্তের বাড়ীতে যায়। কিন্তু তখন সে বাড়ীতে না থাকায় তারা ফিরে আসে। পরে সে বিকাল ৬টার দিকে বাঁশহাটা কাজীর মোড়ের মীর রফিকুজ্জামান আজিমের নির্মাণাধীন তিনতলা ভবনের ছাঁদ থেকে লাফিয়ে পড়েন। এ সময় খবর পেয়ে তার পরিবারের নারী সদস্যরা এসে গুরুতর অবস্থায় ভ্যানযোগে তাকে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

  তার লাফিয়ে পড়ার ঘটনার পর প্রথমে জানা যায়, বিনোদপুর বাঁশহাটা এলাকায় এক শ্রমিক নির্মাণ কাজ করতে গিয়ে পড়ে নিহত হয়েছে। কিন্তু ঘটনার পরে নিহতের পরিচয় নিশ্চিত হবার পর জানা যায় করোনা রোগী তপন দত্ত আত্মাহুতি দিয়েছে। তবে তপন দত্তের আত্মাহুতির প্রকৃত কারণ সম্পর্কে তার পরিবারের কাছ থেকে কোন বক্তব্য জানা যায়নি। নিহত তপন এক পুত্র সন্তানের জনক। এ খবর লেখা পর্যন্ত নিহত তপন দত্তের মরদেহ রাজবাড়ী সদর হাসপাতালে রাখা হয়েছে।
  এ ব্যাপারে রাজবাড়ী থানার ওসি স্বপন কুমার মজুমদার বলেন, নিহত তপন দত্তের মৃত্যু সম্পর্কে পরিবারের পক্ষ থেকে লিখিতভাবে কিছু জানানো হয়নি। তবে মরদেহের ময়না তদন্ত শেষে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।      

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ