ঢাকা রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
রাজবাড়ীতে রিন্টু স্মৃতি পরিষদের পক্ষ থেকে রিক্সা সাইকেল প্রদান
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৬-২৯ ১৪:৪৪:৫৫
রাজবাড়ীতে মেজবাহ্ উল করিম রিন্টু স্মৃতি পরিষদের পক্ষ থেকে গতকাল ২৯শে জুন ১জন প্রতিবন্ধী ব্যক্তিকে ব্যাটারী চালিত রিক্সা ও দরিদ্র মেধাবী ছাত্রকে বাইসাইকেল প্রদান করা হয় -মাতৃকণ্ঠ।

রাজবাড়ীতে মেজবাহ্ উল করিম রিন্টু স্মৃতি পরিষদের পক্ষ থেকে গতকাল ২৯শে জুন ১জন প্রতিবন্ধী ব্যক্তিকে ব্যাটারী চালিত রিক্সা ও দরিদ্র মেধাবী ছাত্রকে বাইসাইকেল প্রদান করা হয়। 

  রাজবাড়ী শহরের বড়পুল বকুলতলা থেকে উক্ত ব্যাটারী চালিত রিক্সা ও বাইসাইকেল বিতরণ করা হয়। রিক্সা প্রাপ্ত ব্যক্তির নাম সওদাগর সদাই। তার বাড়ী লক্ষীকোল পালবাড়ি এবং বাইসাইকেল প্রাপ্ত ছাত্রের নাম ফেরদৌস তার বাবার নাম মৃত রমজান মোল্লা। তার বাড়ী লক্ষীকোল। সে রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেনীর ছাত্র। 

  রিক্সা ও সাইকেল প্রদানকালে মেজবাহ্ উল করিম রিন্টু স্মৃতি পরিষদের সভাপতি ও সাবেক জেলা শিক্ষা কর্মকর্তা আজিজা খানম, মেজবাহ্ উল করিম রিন্টু স্মৃতি পরিষদের সহ-সভাপতি ও সাবেক জেলা শিক্ষা কর্মকর্তা সৈয়দ সিদ্দিকুর রহমান, মেজবাহ্-উল করিম রিন্টু স্মৃতি পরিষদের সহ-সভাপতি মুহাম্মদ সাইফুল্লাহ, যুগ্ম-সাধারণ সম্পাদক ফারুক উদ্দিন, উপদেষ্টা খোকন মাহমুদ, অর্থ সম্পাদক পাপুল আলী, সাংগঠনিক সম্পাদক জাহেদুর রহমান সাফি, সরকারী আদর্শ মহিলা কলেজের প্রভাষক সুরজিৎ চক্রবর্তী, মাওঃ ভাসানী বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রভাষক এসএম শামীম, রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক রেজাউল করিম ও নুরতাজ তাজিয়া, এডঃ শিমুল আকাশ, বেলগাছি বিকল্প কলেজের প্রভাষক ইমদাদুল হক, ব্যবসায়ী গিয়াস উদ্দিন উপস্থিত ছিলেন। 

  রিক্সা প্রাপ্ত সওদাগর সদাই জানান, আখের মিলে কাজ করতে গিয়ে তার হাত মেশিনের মধ্যে চলে যায় ফলে সে স্বাভাবিক কাজ-কর্ম করতে পারে না। এতো দিন প্যাডেল রিস্কা চালাতো। ফলে তার অনেক কষ্ট হতো। তার চলানোর উপযোগী করে ব্যাটারী চালিত রিক্সা তৈরী করে দেওয়ায় এই সংগঠনের সকলের প্রতি সে কৃতজ্ঞ।

  বাইসাইকেল প্রাপ্ত ফেরদৌস জানান, আমার বাবা নাই। ফলে আমাদের সংসার ঠিকমতো চলে না। লক্ষীকোল রাজারবাড়ি থেকে এসে প্রতিদিন স্কুল এবং প্রাইভেট পড়া খুব কষ্ট হয়ে যেত। এই সাইকেল আমার পড়াশুনা চালিয়ে নিতে সহায়তা করবে। 

  সংগঠনের সভাপতি আজিজা খানম জানান, মেজবাহ উল করিম রিন্টু ছিলেন একজন সমাজসংস্কারক। সে পরিবেশ নিয়ে কাজ করতো। শহরের বিভিন্ন রাস্তায় সে গাছ লাগাতো। সে দুর্নীতি বিরোধী সংগঠন সনাকের সদস্য ছিল। সে রাজবাড়ী ডিবেট এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি ছিল। প্রতি বছর ঈদে গরীব মানুষ যাতে নিশ্চিতে বাড়িতে বসে পরিবারের সাথে ঈদ করতে পারে সেই উদ্দ্যোগ নিতো। আমরা এবারও কাজের ধারাবাহিকতা রক্ষা করেছি। এবং এবার একজন দরিদ্র প্রতিবন্ধী মানুষকে স্বাবলম্বী করার উদ্দ্যেশে ব্যাটারী চালিত রিস্কা প্রদান করেছি। এবং একজন দরিদ্র ছাত্রকে যাতায়াতে সুবিধার্থে বাইসাইকেল কিনে দেওয়া হয়েছে। যাদের অংশগ্রহনে এই কার্যক্রম সফল হলো তাদের সকলকে ধন্যবাদ জানাচ্ছি।

আন্তঃনগর মধুমতী এক্সপ্রেসে প্রায়ই যান্ত্রিক ত্রুটি॥বেড়েছে যাত্রী ভোগান্তি
রাজবাড়ী জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি সিরাজ-সম্পাদক উৎসব
১২তম জাতীয় আইনগত সহায়তা দিবস কাল
সর্বশেষ সংবাদ