ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
করোনা ডেডিকেটেড হাসপাতাল হিসেবে আক্রান্তদের চিকিৎসা দিচ্ছে কালুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স
  • রাকিবুল ইসলাম
  • ২০২০-০৬-১১ ১৭:৫০:৩৩
কালুখালী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ খোন্দকার মুহাম্মদ আবু জালাল -মাতৃকণ্ঠ।

সীমিত পরিসরে হলেও করোনা ডেডিকেটেড হাসপাতাল হিসেবে আক্রান্তদের চিকিৎসা দিচ্ছে রাজবাড়ী জেলার কালুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। 
  কালুখালী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ খোন্দকার মুহাম্মদ আবু জালাল গতকাল ১১ই জুন এ প্রতিবেদককে জানান, এ পর্যন্ত কালুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১৫ জন করোনা সংশ্লিষ্ট রোগী ভর্তি হয়েছেন।  তাদের মধ্যে ৬ জন করোনা আক্রান্ত রোগী এবং রোগীদের সংস্পর্শে আসা ৯জনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন সম্পন্ন শেষে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন। গত ১০ই জানুয়ারী গোয়ালন্দ উপজেলা থেকে ৮জন করোনা আক্রান্ত রোগী এসে ভর্তি হয়েছেন। তাদেরকে আইসোলশনে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে। 
  এছাড়া এ পর্যন্ত কালুখালী উপজেলার ৪২২ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে। তাদের মধ্যে ৭জনের রিপোর্ট পজিটিভ এসেছে। তাদের মধ্যে ৪জন সুস্থ হয়েছেন এবং ৩জন বর্তমানে হোম আইসোলশনে থেকে চিকিৎসা নিচ্ছেন। 
  ডাঃ খোন্দকার মুহাম্মদ আবু জালাল আরো বলেন, রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য মোঃ জিল্লুল হাকিমের পুত্র আশিক মাহমুদ মিতুল হাকিম প্রথম থেকেই আমাদেরকে সহযোগিতা করছেন। তিনি আমাদেরকে পিপিই, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, হ্যান্ড গ্লাভস, ওষুধসহ বিভিন্ন ধরনের সহযোগিতা করছেন। 
  এছাড়াও রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মোঃ নুরুল ইসলাম সার্বক্ষনিক আমাদের খোঁজ-খবর নিচ্ছেন এবং রোগীদের চিকিৎসার ব্যপারে পরামর্শ প্রদান করছেন।

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ