ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
৩টি ঘাট বন্ধ॥দৌলতদিয়ার ৬নং ফেরী ঘাট দীর্ঘ ১০ মাস পর চালু
  • আবুল হোসেন
  • ২০২১-০৭-০৫ ১৪:১৪:৫৩
দক্ষিণাঞ্চলের প্রবেশদ্বার দৌলতদিয়ার ৬নং ফেরী ঘাট দীর্ঘ ১০ মাস বন্ধ থাকার পর পুনরায় চালু করা হয়েছে -মাতৃকণ্ঠ।

দক্ষিণাঞ্চলের প্রবেশদ্বার রাজবাড়ী জেলার দৌলতদিয়ার ৬নং ফেরী ঘাট দীর্ঘ ১০ মাস বন্ধ থাকার পর পুনরায় চালু করা হয়েছে।

  গত বছর সেপ্টেম্বর মাসে নদী ভাঙ্গনে ঘাটটির লো এবং মিড ওয়াটার এ্যাপ্রোচ সড়ক বিলীন হয়ে যাওয়ার পর ঘাটটি সম্পর্ণ বন্ধ ছিলো। 

  গত ৪ঠা জুলাই সন্ধায় ফেরী ঘাটটি সংস্কার করে পুনরায় পল্টুন বসিয়ে ফেরীতে গাড়ি লোড আনলোড করা হচ্ছে। পদ্মা নদীর পানি বৃদ্ধির ফলে হাইওয়ে সড়ক লেভেল পর্ষন্ত আসায় ঘাটটি সচল করা সম্ভব হয়েছে। 

  দৌলতদিয়ার ৭টি ফেরী ঘাটের মধ্যে ১নং ও ২নং ফেরী ঘাট প্রায় দীর্ঘ দুই বছর যাবৎ বন্ধ রয়েছে। নতুন ৭নং ফেরী ঘাটটি কয়েক মাস ধরে সচল করা হলেও নদীর পানি বৃদ্ধির ফলে এ্যাপ্রোচ সড়কের লো ওয়াটার পয়েন্ট পানিতে ডুবে যাওয়ার কারণে ঘাটটি বন্ধ রয়েছে। 

  ২টি ইউটিলিটি (ছোট ফেরি) ঘাট এবং ২টি রো-রো (বড় ফেরী) মোট ৪টি ফেরী ঘাট সচল এবং ৩টি ফেরী ঘাট বন্ধ রয়েছে। প্রয়োজনের তুলনায় রো-রো ফেরী পল্টুন সংখ্যা কম বলে ঘাট কর্তৃপক্ষ দাবী করেছে। 

  বিআইডাব্লিউটিসি’র আরিচা অঞ্চলের সহ-মহাব্যবস্থাপক (মেরিন) আব্দুস সাত্তার বলেন, ৬নং ফেরী ঘাটটির এ্যাপ্রোচ সড়ক গত বছর নদী ভাঙ্গনে বিলীন হয়ে যাওয়ার কারণে ঘাটটি বন্ধ করে রাখা হয়। নদীর পানি বেড়ে হাই ওয়াটার লেভেল হওয়ায় পল্টুন বসিয়ে ঘাটটি পুনরায় সচল করা হয়েছে। ৭টি ফেরী ঘাটের মধ্যে ৪টি ঘাট চালু রয়েছে। ৩টি ঘাট বন্ধ রয়েছে। 

  বিআইডাব্লিউটিসি’র দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক(বাণিজ্য) মোঃ শিহাব উদ্দিন বলেন, দৌলতদিয়া-পাটুরিয়া নৌ রুটে ৮টি রো-রো ফেরী ৭টি ইউটিলিটি মোট ১৫টি ফেরী দিয়ে লকডাইনের মধ্যে জরুরী যানবহন পারাপার করা হচ্ছে। ৭নং ঘাটটি দ্রুত হাই ওয়াটার লেভেল করে সচল করা হবে।

আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
রাজবাড়ী জেলা পুলিশের উদ্যোগে সাইবার নিরাপত্তা সংক্রান্ত শীর্ষক সেমিনার অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ