ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
রাজবাড়ীতে র‌্যাপিড অ্যান্টিজেন্ট পরীক্ষায় ৮৫জনের করোনা পজিটিভ
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৭-০৫ ১৪:১৮:০৫

রাজবাড়ী জেলায় র‌্যাপিড অ্যান্টিজেন্ট পরীক্ষায় নতুন আরো ৮৫ জনের করোনা শনাক্ত হয়েছে। 

  গতকাল ৫ই জুলাই বিকালে রাজবাড়ীর সিভিল সাজর্ন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন বলেন, র‌্যাপিড অ্যান্টিজেন্টের মাধ্যমে ২১৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। তার মধ্যে ৮৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে রাজবাড়ীর সদর উপজেলার ২৯ জন, পাংশার ১১ জন, গোয়ালন্দের ২৬ জন, কালুখালীর ৫জন ও বালিয়াকান্দি উপজেলার ১৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। 

  এদিকে জেলা স্বাস্থ্য বিভাগের একটি সূত্র জানায়, গত ৩রা জুলাই আরটি পিসিআরের মাধ্যমে পরীক্ষার জন্য ৯৫টি নমুনা ঢাকাতে পাঠানো হয়। গতকাল ৫ই জুলাই সন্ধ্যায় প্রাপ্ত রিপোর্টে দেখা যায় তার মধ্যে ৬৪ জনের করোনা পজিটিভ। 

  সূত্রটি আরো জানায়, উক্ত ৯৫ জনের মধ্যে ইতিপূর্বে আক্রান্ত অনেকেই দ্বিতীয় বার নমুনা দিয়েছেন। তাদেরকে বাছাই করে প্রকৃত পজিটিভ সংখ্যা জানানো হবে।   

  এ জেলায় ২০২০ সালের ৭ই এপ্রিল প্রথম করোনা রোগী শনাক্ত হয়। গতকাল ৫ই জুলাই পর্যন্ত মোট করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৫ হাজার ৭ শত ৫ জন। তার মধ্যে রাজবাড়ী সদর উপজেলার ৩ হাজার ১৪৮ জন, পাংশায় ১ হাজার ১৪০ জন, কালুখালীতে ৩৪৫ জন, বালিয়াকান্দিতে ৪২৪ জন, গোয়ালন্দ উপজেলার ৬৪৮ জন। তার মধ্যে থেকে সুস্থ হয়েছে ৪ হাজার ৪৭০ জন। সদর উপজেলার ২ হাজার ৫১২ জন, পাংশায় ৯২৭ জন, কালুখালীতে ২৮০ জন, বালিয়াকান্দিতে ৩৪৯জন, গোয়ালন্দ উপজেলার ৪০২ জন। 

  এছাড়াও মৃত্যু হয়েছে ৪৭জনের। সদর উপজেলার ২৭জন, পাংশায় ১৩জন, কালুখালীতে ৩জন, বালিয়াকান্দিতে ২জন, গোয়ালন্দ উপজেলার ২জন। করোনায় আক্রান্ত রোগীদের মধ্যে হোম আইসোলেশনে চিকিৎসাধীন আছে ১হাজার ১শত ২৭ জন। হাসপাতালে ভর্তি আছে ৬৫ জন ।

আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
রাজবাড়ী জেলা পুলিশের উদ্যোগে সাইবার নিরাপত্তা সংক্রান্ত শীর্ষক সেমিনার অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ