ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
রাজবাড়ীতে ২৪ ঘন্টায় করোনা পজিটিভ পুলিশ সদস্যসহ উপসর্গে ৮জনের মৃত্যু
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৭-০৫ ১৪:১৮:৫১
করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গতকাল ৫ই জুলাই বিকাল সোয়া ৬টায় রাজবাড়ী জেলা সদর হাসপাতালে পুলিশ সদস্য মোঃ জামাল মাতুব্বর মৃত্যুবরণ করেন -মাতৃকণ্ঠ।

রাজবাড়ীতে মহামারি করোনা ভাইরাসে আক্রান্তের পাশাপাশি মৃত্যুর মিছিল শুরু হয়েছে। রোগীর চাপ সামলাতে হাসপাতালগুলোতে করোনা ইউনিটের শয্যার সংখ্যা বাড়ানো হলেও দক্ষ জনবল সংকটের কারণে সংকটাপন্ন রোগীরা কাঙ্খিত সেবা না পাওয়ায় মৃত্যুর ঘটনা বেড়ে যাওয়ায় পরিস্থিতি বেসামাল হয়ে পড়েছে।  

  গতকাল ৫ই জুলাই রাজবাড়ী জেলা সদর হাসপাতালে করোনা পজিটিভ পুলিশ সদস্য মোঃ জামাল মাতুব্বর এবং করোনা উপসর্গে আরো ৬জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। জেলা সদর হাসপাতালে একই দিনে ৭জনের মৃত্যু রেকর্ড সৃষ্টি করেছে। 

  এছাড়াও গতকাল ৫ই জুলাই দুপুরে করোনা উপসর্গ নিয়ে পাংশা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সামছুন্নাহার(৫০) নামের এক মহিলা মারা গেছেন। 

  জানা গেছে, রাজবাড়ী জেলা সদর হাসপাতালে গতকাল ৫ই জুলাই বিকাল সোয়া ৬টায় পুলিশ কনস্টেবল জামাল মাতুব্বর(৫২) মৃত্যুবরণ করেন। 

  মৃত জামাল মাতুব্বর রাজবাড়ী জেলা পুলিশের ট্রাফিক শাখায় কর্মরত ছিলেন। তিনি ফরিদপুর জেলার ভাংগা থানার মানিকদাহ গ্রামের মৃত আঃ ওয়াদুদ মাতুব্বরের ছেলে। 

  জেলা পুলিশের বিশেষ শাখার ডিআইও-১ ইন্সপেক্টর মোঃ সাইদুর রহমান বিষয়টি নিশ্চিত করেন। 

  এর আগে গত ২৯শে জুন করোনার উপসর্গ নিয়ে তিনি রাজবাড়ী জেলা সদর হাসপাতালে নমুনা পরীক্ষার মাধ্যমে কোভিড-১৯ আক্রান্ত হিসেবে শনাক্ত হন। এরপর তাকে গত ৩রা জুলাই হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হয়। গতকাল ৫ই জুলাই বিকালে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়ার প্রাক্কালে হাসপাতালে তার মৃত্যু হয়।

  রাজবাড়ী জেলা সদর হাসপাতাল সূত্র আরো জানায়, গতকাল ৫ই জুলাই করোনার উপসর্গে রাজবাড়ী শহরের ছোট নূরপুর গ্রামের নূরু মিয়ার স্ত্রী আনোয়ারা বেগম(৫৫) বিকাল ৩টা ১০মিনিটে এবং মোঃ ফজর আলী (৮৫)সহ মোট ৬জন মৃত্যুবরণ করেন।

  হাসপাতাল সূত্র আরো জানায়, কোভিড-১৯ উপসর্গ নিয়ে মৃত ব্যক্তিরা মৃত্যুর পূর্বে করোনা পরীক্ষা করিয়ে কি না তা যাচাই করা হচ্ছে। যাচাইয়ান্তে মৃতদের কেউ করোনা পজিটিভ হয়ে থাকলে তার মৃত্যু করোনার মৃত্যু তালিকায় অন্তর্ভূক্ত করা হবে।

  এদিকে রাজধানী ঢাকার গ্রীণ লাইফ হাসপাতালে লাইফ সাপোর্টে থাকাবস্থায় গত ৪ঠা জুলাই মৃত্যুবরণকারী কালুখালী উপজেলার বোয়ালিয়া ইউপির কালিনগর গ্রামের নাসিমা পারভীন (৫২)কে নিজ গ্রামে গতকাল ৫ই জুলাই স্বাস্থ্যবিধি মেনে দাফন করা হয়েছে। 

  জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, উক্ত নাসিমা পারভীন কুষ্টিয়া থেকে করোনা পরীক্ষায় পজিটিভ হওয়ায় তার আক্রান্ত ও মৃত্যুর তথ্য রাজবাড়ী জেলার আক্রান্ত ও মৃত্যুর তালিকায় যুক্ত হয়নি।

  রাজবাড়ীর পুলিশ সুপারের শোক ঃ জেলা পুলিশের সদস্য মোঃ জামাল মাতুব্বর মৃত্যুতে পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান গভীর শোক প্রকাশ করেছেন। 

  এক শোক বার্তায় পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান বলেন, পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে অনেক পুলিশ সদস্য জীবন উৎসর্গ করেছেন। জামাল মাতুব্বর তাদের মধ্যে অন্যতম। 

  তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
রাজবাড়ী জেলা পুলিশের উদ্যোগে সাইবার নিরাপত্তা সংক্রান্ত শীর্ষক সেমিনার অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ