ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ীতে আত্মহত্যাকারী করোনা রোগী তপন দত্তকে সমাহিত করা হলো লক্ষ্মীকোলে
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-০৬-১২ ১৬:১৭:২১
রাজবাড়ী শহরের লক্ষ্মীকোল কালী মন্দির প্রাঙ্গণে গতকাল ১২ই জুন বিকালে আত্মহত্যাকারী করোনা রোগী ব্যবসায়ী তপন দত্তকে সমাহিত করা হয় -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী শহরের বিনোদপুরের বাঁশহাটা কাজীর মোড়ের একটি নির্মাণাধীন তিন তলা ভবনের ছাঁদ থেকে গত ১১ই জুন সন্ধ্যা ৬টার দিকে লাফিয়ে পড়ে আত্মহত্যাকারী করোনা রোগী তপন দত্ত(৪৫) এর ময়না তদন্তের পর নিজ এলাকার শহরের লক্ষ্মীকোল কালী মন্দির প্রাঙ্গণে সমাহিত করা হয়েছে।
  গতকাল ১২ই জুন দুপুরে রাজবাড়ী মর্গে তার ময়না তদন্ত করা সহয়। সদর হাসপাতালের চিকিৎসক ডাঃ রবিউল আজম ময়না তদন্ত সম্পন্ন করেন। এরপর বিকালে স্বাস্থ্যবিধি ও সনাতন ধর্মীয় আনুষ্ঠানিকতা মেনে তাকে হাসপাতাল থেকে লক্ষ্মীকোল কালী মন্দির প্রাঙ্গণে নিয়ে মরদেহ মাটিচাপা দিয়ে সমাহিত করা হয়। এ সময় জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি প্রদীপ্ত চক্রবর্তী কান্ত, যুগ্ম-সম্পাদক স্বপন কুমার দাস, সদর উপজেলা কমিটির সভাপতি অরুণ কুমার সরকার, সাধারণ সম্পাদক ডাঃ সমীর চন্দ্র দাস, পৌর কমিটির সাধারণ  সম্পাদক বিপ্লব কুমার সাহা, যুগ্ম-সম্পাদক গৌরাঙ্গ সরকার, কোষাধ্যক্ষ তন্ময় দাস, গোবিন্দ ঘোষ প্রমুখ উপস্থিত ছিলেন। 
  উল্লেখ্য, করোনায় আক্রান্ত তপন দত্ত গত ১১ই জুন সন্ধ্যা ৬টার দিকে রাজবাড়ী বাজারের বাঁশহাটা কাজীর মোড়ের একটি নির্মাণাধীন তিনতলা ভবন থেকে লাফ দিয়ে আত্মহত্যা করেন। এ ব্যাপারে তার স্ত্রী জ্যেতি দত্ত রাজবাড়ী থানায় একটি অপমৃত্যু মামলা রুজু করেন। মৃত তপন দত্ত শহরের বিনোদপুর ভাজনবাড়ী পুকুর এলাকার মৃত নৃত্যলাল দত্তের ছেলে। 
  জানা গেছে, নিহত তপন দত্তের রাজবাড়ী ফল বাজারে জাল বিক্রির দোকান রয়েছে। ব্যবসা সংক্রান্ত কাজে সে ঢাকা ও নারায়নগঞ্জে যাতায়াত করতো। হঠাৎ অসুস্থ্য হওয়ায় তিনি গত ৫ই জুন রাজবাড়ী সদর হাসপাতালে করোনা পরীক্ষার জন্য নমুনা জমা দেন। গত ১০ই জুন পরীক্ষার রিপোর্ট এলে তিনি করোনায় আক্রান্ত হয় বলে জানায় স্বাস্থ্য বিভাগ। 
  গত ১১ই জুন সকাল ১১টার দিকে হাসপাতাল থেকে স্বাস্থ্য বিভাগের একটি টিম চিকিৎসকসহ তার বাড়ীতে যায় পরিবারের সদস্যদের করোনা পরীক্ষার নমুনা সংগ্রহের জন্য। এ সময় তার স্ত্রীসহ পরিবারের অন্যান্যরা নমুনা দিতে অস্বীকৃতি জানানোসহ স্বাস্থ্য বিভাগের কর্মীদের সাথে অসৌজন্য আচরণ করে। ফলে এক পর্যায়ে স্বাস্থ্য বিভাগের একটি টিম তপন দত্তকে হোম আইসোলেশনে ঘরে থাকার পরামর্শ দিয়ে ফেরত আসে। কিন্তু করোনা আক্রান্ত তপন দত্ত হোম আইসোলেশনে না থেকে এলাকায় ঘোরাফেরা শুরু করলে এলাকাবাসীর মধ্যে ভীতির সৃষ্টি হয়। তখন এলাকাবাসী স্বাস্থ্য বিভাগ ও পুলিশকে জানালে কুইক রেসপন্স টিমের সদস্যরা তাকে উদ্ধার করে হাসপাতালের কোভিড-১৯ ওয়ার্ডে এনে ভর্তির জন্য বিকাল সোয়া ৫টার দিকে তপন দত্তের বাড়ীতে যায়। কিন্তু তখন সে বাড়ীতে না থাকায় তারা ফিরে আসে। পরে সে বিকাল ৬টার দিকে বাঁশহাটা কাজীর মোড়ের মীর রফিকুজ্জামান আজিমের নির্মাণাধীন তিনতলা ভবনের ছাঁদ থেকে লাফিয়ে পড়েন। এ সময় খবর পেয়ে তার পরিবারের নারী সদস্যরা এসে গুরুতর অবস্থায় ভ্যানযোগে তাকে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ