ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
রাজবাড়ী জেলায় ২৪ ঘন্টার করোনায় আক্রান্ত আরো ১৯১ জন॥৪জনের মৃত্যু
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৭-১৪ ১৪:৫৮:২৩

করোনা ভাইরাস সংক্রামণের “উচ্চ ঝুঁকিপূর্ণ” রাজবাড়ী জেলায় প্রতিদিনই বাড়ছে করোনা ভাইরাসের আক্রান্তের সংখ্যা। তারই ধারাবাহিকতায় জেলায় গত ২৪ ঘন্টার নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৯১ জন। এছাড়াও করোনায় মৃত্যু হয়েছে আরো ৪জনের। 

  করোনা শুরু থেকে এ পর্যন্ত রাজবাড়ী জেলায় মোট ৬ হাজার ৮ শত ৮০ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। তার মধ্যে সুস্থ্য হয়েছে ৫হাজার ৩০২জন। এছাড়াও মৃত্যুবরণ করেছে ৫৫ জন। 

  গতকাল ১৪ই জুলাই বিকালে রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন বলেন, র‌্যাপিড অ্যান্টিজেন্টের মাধ্যমে ১৭৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। তার মধ্যে ৫১ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে রাজবাড়ীর সদর উপজেলার ১৩ জন, পাংশার ২০ জন, গোয়ালন্দের ১৫ জন ও কালুখালীর ৩জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এছাড়াও গত ১০ ও ১১ জুলাই আরটি পিসিআরে পরীক্ষার জন্য ২৭৮ জনের নমুনা দেওয়া হয়। আজ তাদের রিপোর্ট হাতে পেয়েছি তার মধ্যে ১৪০ জনের করোনা পজিটিভ। তার মধ্যে পাংশার ৮৫ জন, কালুখালীর ২১ জন , বালিয়াকান্দির ২৭ জন  গোয়ালন্দ উপজেলার ৭জনের শরীরে করোনা পাওয়া যায়।

  জেলাতে মোট করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৬ হাজার ৮ শত ৬০ জন। এর মধ্যে থেকে সুস্থ হয়েছে ৫৩০২ জন। এছাড়াও মৃত্যু হয়েছে ৫৫ জনের। 

  করোনায় আক্রান্ত রোগীদের মধ্যে হোম আইসোলেশনে চিকিৎসাধীন আছে ১ হাজার ৪২৯ জন। হাসপাতালে ভর্তি আছে ৭৮ জন।

  এদিকে গত ২০২০ সালের ৭ই এপ্রিল রাজবাড়ী জেলাতে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। সেই সময় থেকে গতকাল ১৪ই জুলাই পর্যন্ত আরটি পিসিআরের মাধ্যমে ২১ হাজার ৪ শত ২৭ জনের করোনার নমুনা পরীক্ষা করা হয়। এছাড়াও র‌্যাপিড অ্যান্টিজেন্টের মাধ্যমে ৫ হাজার ৫ শত ১২ জনের নমুনা পরীক্ষা করা হয়।

  উল্লেখ্য, মৃতদের মধ্যে গতকাল ১৪ই জুলাই রাজবাড়ী জেলার কালুখালীর উপজেলার রতদিয়ার বাসিন্দা বেলা(৬৫) নামে এক করোনায় আক্রান্ত নারী হয়ে নিজ বাড়িতে মৃত্যুবরণ করেন। এরআগে তিনি ১০ই জুলাই  হাসাপতালে করোনার নমুনা প্রদান করলে পরে তিনি কোভিড-১৯ হিসেবে শনাক্ত হন। 

  এছাড়াও গত ১২ই জুলাই পাংশা উপজেলার মাছপাড়ার বাসিন্দা রাবেয়া(৬০) করোনায় আক্রান্ত হয়ে নিজ বাড়িতে মারা যান। এরআগে তিনি ১০ই জুলাই হাসপাতালে করোনা নমুনা প্রদান করলে তিনি করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়।

  অপরদিকে রাজবাড়ী সদর উপজেলার বরাটের বাবেয়া(৬০) গত ১০ই জুলাই তিনি উচ্চ রক্তচাপ ও অন্যান্য শারীরিক জটিলতা নিয়ে রাজবাড়ী সদর হাসপাতালে ভর্তি হন। পরদিন তার করোনা নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। গত ১৩ই জুলাই তার শারীরিক অবস্থার অবনতি হয় এবং তিনি হাসপাতালেই মারা যান। 

  একই দিনে রাজবাড়ী সদর উপজেলার রামকান্তপুর গ্রামের মোঃ আহম্মদ আলী(১১০) করোনার উপসর্গ ও বার্ধক্যজনিত জটিলতা নিয়ে সদর হাসপাতালে ভর্তি হন। পরদিন ১০ই জুলাই তার করোনা নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। ১২ই জুলাই তিনি নিজ বাড়ীতে ফিরে যান। গত ১৩ই জুলাই তার শারীরিক অবস্থার অবনতি হয় এবং তিনি নিজ বাড়িতে মারা যান।

আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
রাজবাড়ী জেলা পুলিশের উদ্যোগে সাইবার নিরাপত্তা সংক্রান্ত শীর্ষক সেমিনার অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ