ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
রাজবাড়ীতে ২৪ ঘন্টায় ১৮৮ জনের করোনা শনাক্ত॥ঠিকাদারের মৃত্যু
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৭-১৫ ১৪:৩৫:২৪
করোনায় আক্রান্ত হয়ে গতকাল ১৫ই জুলাই দুপুরে রাজবাড়ী শহরের সজ্জনকান্দা সেগুনবাগিচা সোনালী সংঘ এলাকার বাসিন্দা মোঃ ঠিকাদার মোঃ শফিকুল করিম রাজা মারা যায় -মাতৃকণ্ঠ।

করোনা ভাইরাস সংক্রামণের “উচ্চ ঝুঁকিপূর্ণ” রাজবাড়ী জেলায় প্রতিদিনই বাড়ছে আক্রান্তের সংখ্যা। জেলায় গত ২৪ ঘন্টায় নতুন করে ১৮৮ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে।  

  এছাড়াও করোনায় আক্রান্ত হয়ে গতকাল ১৫ই জুলাই দুপুর পৌনে ৩টায় রাজবাড়ী শহরের সজ্জনকান্দা সেগুনবাগিচা সোনালী সংঘ এলাকার বাসিন্দা মোঃ ইজ্জত আলীর ছোট পুত্র ঠিকাদার মোঃ শফিকুল করিম রাজা(৫০) মারা গেছে। 

  ঠিকাদার শফিকুল করিম রাজা করোনার উপসর্গ নিয়ে সদর হাসপাতালে নমুনা প্রদান করেন। গত ২দিন পূর্বে তিনি করোনা আক্রান্ত বলে শনাক্ত হয় বলে হাসপাতাল সূত্র জানায়। করোনা উপসর্গসহ তিনি হৃদরোগ ও টিবি রোগে নিজ বাড়িতে চিকিৎসাধীন ছিলেন। গতকাল ১৫ই জুলাই দুপুরে তার শারীরিক অবস্থার অবনতি হলে স্থানীয়রা তাকে রাজবাড়ী সদর হাসপাতালে গিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। রাত সোয়া ৯টায় শহরের রেলওয়ে ঈদগাহ ময়দানে তার নামাজে জানাযা শেষে ভবানীপুর ২নং পৌর কবরস্থানে তাকে দাফন করা হয়। মৃত্যুকালে তিনি স্ত্রী, ১পুত্র ও ৫ বোনসহ অসংখ্যা আত্মীয়-স্বজন রেখে গেছেন।  

  করোনা শুরু থেকে রাজবাড়ী জেলায় মোট ৭ হাজার ৪৯ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। তার মধ্যে সুস্থ হয়েছে ৫ হাজার ৪ শত ৮৪ জন। এছাড়াও মৃত্যুবরণ করেছে ৫৬ জন। 

  গতকাল ১৫ই জুলাই বিকালে রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন বলেন, গতকাল ১৫ই জুলাই র‌্যাপিড অ্যান্টিজেন্টের মাধ্যমে ২৭৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। তার মধ্যে ৯৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে রাজবাড়ী সদর উপজেলার ৩৭ জন, পাংশার ৩২ জন, গোয়ালন্দের ১২ জন, কালুখালীর ১০ জন ও বালিয়াকান্দি উপজেলার ৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। 

  এছাড়া গত ১০ ও ১১ই জুলাই আরটি পিসিআরে পরীক্ষার জন্য ১৬৮ জনের নমুনা দেওয়া হয়। তাদের রিপোর্ট হাতে পেয়েছি তার মধ্যে ৯৬ জনের করোনা পজিটিভ। তার মধ্যে রাজবাড়ী সদর উপজেলার ৯২ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়।

  জেলাতে মোট করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৭ হাজার ৪৯ জন। তার মধ্যে রাজবাড়ী সদর উপজেলার ৩ হাজার ৬ শত ৯৮ জন, পাংশায় ১ হাজার ৫ শত ১৩ জন, কালুখালীতে ৪ শত ৬৬ জন, বালিয়াকান্দিতে ৫ শত ২০ জন ও গোয়ালন্দ উপজেলার ৮ শত ৫২ জন। তার মধ্যে থেকে সুস্থ হয়েছে ৫৪৮৪ জন। 

  এছাড়াও জেলায় মৃত্যু হয়েছে ৫৬ জনের। এর মধ্যে সদর উপজেলার ৩২ জন, পাংশায় ১৬ জন, কালুখালীতে ৪জন, বালিয়াকান্দিতে ২জন ও গোয়ালন্দ উপজেলার ২জন।

  করোনায় আক্রান্ত রোগীদের মধ্যে হোম আইসোলেশনে চিকিৎসাধীন আছে ১হাজার ৪ শত ৩৭জন। হাসপাতালে ভর্তি আছে ৭৪ জন। 

  এদিকে গত ২০২০ সালের ৭ই এপ্রিল রাজবাড়ী জেলাতে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। সেই সময় থেকে আজ পর্যন্ত আরটি পিসিআরের মাধ্যমে ২১ হাজার ৫ শত ৮৬ জনের করোনার নমুনা পরীক্ষা করা হয়। এছাড়াও র‌্যাপিড অ্যান্টিজেন্টের মাধ্যমে ৫ হাজার ৭ শত ৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়।

রাজবাড়ী-ঢাকা-ভাঙ্গা রুটে দুই জোড়া নতুন ট্রেন উদ্বোধন আজ
রাজবাড়ীতে শুদ্ধ আবৃত্তি চর্চার কেন্দ্র কাব্যগৃহ’র আত্মপ্রকাশ
ক্যারিয়ার ক্লাব অব রাজবাড়ীর ৩য় ক্যারিয়ার ফেস্ট অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ