ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
পাংশায় সড়কে মাটি ফেলে দুর্ঘটনার মাধ্যমে মৃত্যু ঘটানোয় পুত্রসহ ঠিকাদার কাশেম মহাজনের বিরুদ্ধে মামলা
  • মোক্তার হোসেন
  • ২০২১-০৭-১৭ ১৫:১৭:৩৮
পাংশা-মৃগী বাজার সড়কে এভাবে মাটি ফেলে দুর্ঘটনার মাধ্যমে মৃত্যু ঘটানোর দায়ে ঠিকাদার কাশেম মহাজন ও তার ছেলে সুমন মহাজনের বিরুদ্ধে পাংশা মডেল থানায় মামলা হয়েছে -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার পাংশা-মৃগীবাজার সড়কে মাটি ফেলে অবহেলা করে মৃত্যু ঘটানোর দায়ে ঠিকাদার ও ইটভাটার মালিক কাশেম মহাজন(৪৮) ও তার ছেলে সুমন মহাজন(৩০) এর বিরুদ্ধে পাংশা মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে। 

  পাংশা থানার মামলা নং-৬, তাং-১৬/০৭/২০২১ইং, ধারাঃ ৩০৪(ক) পেনাল কোড। অবহেলা করে মৃত্যু ঘটানোর অপরাধ।

  মামলার বাদী পাংশা পৌরসভার সত্যজিতপুর গ্রামের লিমন চৌধুরী(৩২) অভিযোগে জানান, আসামী কাশেম মহাজান, পিতা-আছমত মহাজন, সাং-পূর্ব বাগদুলী(কলাবাড়িয়ার চর), থানা-পাংশা, জেলা-রাজবাড়ী সাব-ঠিকাদারী করেন এবং তার পুত্র সুমন মহাজন পিতার ঠিকাদারীর কাজ দেখাশোনা করেন। আসামীদ্বয় পাংশা সরদার বাসস্ট্যান্ড হতে মৃগীবাজার পর্যন্ত রাস্তার পুনঃ নির্মাণ কাজ অন্য ঠিকাদারী প্রতিষ্ঠান হতে কন্ট্রাক্ট নিয়ে বাস্তবায়ন করছেন। উক্ত রাস্তার কাজ করা অবস্থায় তারা বিভিন্ন স্থান হতে মাটি নিয়ে এসে রাস্তার উপর রাখে। এতে এলাকার লোকজনের চলাফেরা ও যানবাহন চলাচলের ব্যাঘাত সৃষ্টি হচ্ছে। এলাকার লোকজন উল্লেখিতদের রাস্তার উপর মাটি রাখতে নিষেধসহ রাস্তার  উপর হতে মাটি সরিয়ে নিতে বললে তারা লোকজনের কথা উপেক্ষা করে। বাদীর বড় ভাই আবু সাঈদ চৌধুরী ওরফে লিটন(৩৫) গত ১৫ই জুলাই রাত সাড়ে ৭টার সময় বাগদুলী বাজার হতে মোটর সাইকেল যোগে পাংশার সত্যজিতপুর নিজ বাড়িতে ফেরার পথে পাংশা থানাধীন বাজেয়াপ্ত মালঞ্চী গ্রামস্থ বড় ব্রিজের আনুমানিক ২শত গজ পূর্বে রাস্তার উপর পৌঁছালে রাস্তার উপর থাকা মাটি বৃষ্টির কারণে রাস্তা ছড়িয়ে পড়ে পিচ্ছিল হওয়ায় লিটনের মোটর সাইকেলের চাকা স্লিপ করে। তাতে লিটন রাস্তার উপর পড়ে গিয়ে মাথায় প্রচন্ড আঘাতপ্রাপ্ত হয়ে মারা যায়। পরবর্তীতে পাংশা থানা পুলিশ লিটনের মৃতদেহের সুরতহাল রিপোর্ট প্রস্তুত করেন। 

  বাদী পক্ষের আবেদনের প্রেক্ষিতে পাংশা থানা পুলিশ লিটনের লাশ বিনা ময়না তদন্তে দাফন সম্পন্ন করার অনুমতি প্রদান করলে দাফন সম্পন্ন হয়। 

  আসামীরা জেনে শুনে এবং তাদের অবহেলার কারণে রাস্তার উপর রাখা মাটি বৃষ্টিতে পিচ্ছিল হওয়ায় লিটনের মোটর সাইকেল স্লিপ করে রাস্তার উপর পড়ে গিয়ে মৃত্যুবরণ করে। পাংশা থানার এস.আই মিজানুর রহমান মামলাটি তদন্ত করছেন।

  জানা যায়, কাশেম মহাজন একজন ইটভাটা ব্যবসায়ী। ইটভাটা ব্যবসার পাশাপাশে ঠিকাদারী কাজের সাথে জড়িত। দীর্ঘদিন ধরে পাংশা-মৃগী বাজার সড়ক পুনঃনির্মাণ কাজ করছেন তিনি। ওই সড়কের বিভিন্ন স্থানে মাটির স্তুপ করে রাখায় যাতায়াতে সমস্যা সৃষ্টি হচ্ছে। প্রায়ই দুর্ঘটনা ঘটছে।

  গতকাল ১৭ই জুলাই রাত সাড়ে ৯টায় যোগাযোগ করা হলে মামলার তদন্ত কর্মকর্তা এস.আই মোঃ মিজানুর রহমান জানান, আসামীদের গ্রেফতারে পুলিশের তৎপরতা অব্যাহত আছে।

রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ