ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
রাজবাড়ীতে আরো ৭৫জনের করোনা শনাক্ত॥২জনের মৃত্যু
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৭-১৭ ১৫:১৮:১৯

রাজবাড়ী জেলায় র‌্যাপিড অ্যান্টিজেন্টের মাধ্যমে নমুনা পরীক্ষায় নতুন করে ৭৫ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। 

  এছাড়াও পাংশা উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় বাবুপাড়া এলাকার রফিকুল ইসলাম(৭০) নামে ১ব্যক্তির মৃত্যু হয়েছে। 

  মৃত রফিকুল ইসলাম গত ১৪ই জুলাই হাসপাতালে নমুনা প্রদান করলে তিনি করোনায় আক্রান্ত বলে শনাক্ত হয়। তার শরীরের অবস্থা খারাপ হলে পরের দিন তাকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই তিনি চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

  এছাড়াও রাজবাড়ী পৌরসভার সাবেক সচিব মোসলেম উদ্দিন খান(৭০) করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গতকাল ১৭ই জুলাই সকাল ১০টায় রাজবাড়ী শহরের ১নং বেড়াডাঙ্গায় নিজ বাড়িতে মৃত্যুবরণ করেন(ইন্নালিল্লাহি ওয়া ইন্নালিল্লাহির রাজিউন)। 

  গতকাল ১৭ই জুলাই বিকালে রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন বলেন, আজ শনিবার জেলায় র‌্যাপিড অ্যান্টিজেন্টের মাধ্যমে ২৮৫টি নমুনা পরীক্ষা করা হয়। তার মধ্যে ৭৫ জনের করোনা শনাক্ত হয়েছে। 

  এদের মধ্যে রাজবাড়ীর সদর উপজেলার ৩৩ জন, পাংশার ২৬ জন, গোয়ালন্দের ৬জন, কালুখালীর ৩জন ও বালিয়াকান্দি উপজেলার ৭জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। 

  জেলাতে মোট করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৭হাজার ৩ শত ২৩ জন। তার মধ্যে রাজবাড়ী সদর উপজেলার ৩ হাজার ৮ শত ৪০ জন, পাংশায় ১ হাজার ৫ শত ৮৮ জন, কালুখালীতে ৪ শত ৮৮ জন, বালিয়াকান্দিতে ৫ শত ৪০ জন ও গোয়ালন্দ উপজেলার ৮ শত ৬৭ জন। 

  তার মধ্যে থেকে সুস্থ্য হয়েছে ৫ হাজার ৫২৭ জন। সদর উপজেলার ৩ হাজার ৯৫ জন, পাংশায় ১ হাজার ৬৮ জন, কালুখালীতে ২ শত ৯৯ জন, বালিয়াকান্দিতে ৪ শত ২৩ জন ও গোয়ালন্দ উপজেলার ৬ শত ৪২ জন।

  এছাড়াও জেলায় মৃত্যু হয়েছে ৫৮জনের। এর মধ্যে সদর উপজেলার ৩৩ জন, পাংশায় ১৭ জন, কালুখালীতে ৪জন, বালিয়াকান্দিতে ২জন ও গোয়ালন্দ উপজেলার ২জন।

  করোনায় আক্রান্ত রোগীদের মধ্যে হোম আইসোলেশনে চিকিৎসাধীন আছে ১হাজার ৬৭২ জন। হাসপাতালে ভর্তি আছে ৬৯ জন।

  এদিকে গত ২০২০ সালের ৭ই এপ্রিল রাজবাড়ী জেলাতে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। সেই সময় থেকে আজ পর্যন্ত আরটি পিসিআরের মাধ্যমে ২১ হাজার ৭৯৬ জনের এবং র‌্যাপিড অ্যান্টিজেন্টের মাধ্যমে ৬ হাজার ৭৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ