ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
রাজবাড়ীতে আরো ৭১জনের করোনা শনাক্ত॥১জনের মৃত্যু
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৭-১৮ ১৪:১৯:৪৬
করোনায় আক্রান্ত হয়ে কালুখালী উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় বীর মুক্তিযোদ্ধা মোঃ আজাহার আলী গতকাল রবিবার ভোরে মৃত্যুবরণ করেন -মাতৃকণ্ঠ।

রাজবাড়ীতে জেলায় গতকাল ১৮ই জুলাই র‌্যাপিড অ্যান্টিজেন্টের মাধ্যমে নমুনা পরীক্ষায় নতুন করে ৭১জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।  

  এছাড়াও কালুখালী উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় বীর মুক্তিযোদ্ধা মোঃ আজাহার আলী(৭০) গতকাল রবিবার ভোরে মৃত্যুবরণ করেন।

  মাঝবাড়ী এলাকার বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা মোঃ আজাহার আলী গত ১৬ই জুলাই করোনার উপসর্গ, ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপ নিয়ে কালুখালী হাসপাতালে ভর্তি হয়। র‌্যাপিড অ্যান্টিজেন্টের মাধ্যমে নমুনা পরীক্ষা করা হলে তিনি করোনায় আক্রান্ত বলে শনাক্ত হন। সেখানেই তিনি চিকিৎসাধীন অবস্থায় গতকাল ১৮ই জুলাই ভোরে তিনি মৃত্যুবরণ করেন।

  গতকাল ১৮ই জুলাই বিকালে রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন বলেন, গত ২৪ ঘন্টায় র‌্যাপিড অ্যান্টিজেন্টের মাধ্যমে ২৫০টি নমুনা পরীক্ষা করা হয়। তার মধ্যে ৭১ জনের করোনা শনাক্ত হয়েছে। 

  এদের মধ্যে রাজবাড়ীর সদর উপজেলার ৩৮ জন, পাংশার ২৭ জন, গোয়ালন্দের ৪ জন ও কালুখালীর ২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। 

  রাজবাড়ী জেলাতে এ পর্যন্ত মোট ৭ হাজার ৩৯৪ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। তার মধ্যে রাজবাড়ী সদর উপজেলার ৩ হাজার ৮৭৮ জন, পাংশায় ১ হাজার ৬১৫ জন, কালুখালীতে ৪ শত ৯০ জন, বালিয়াকান্দিতে ৫ শত ৪০ জন ও গোয়ালন্দ উপজেলার ৮ শত ৭১ জন। 

  তার মধ্যে থেকে সুস্থ হয়েছে ৫ হাজার ৫শত ৪৭জন। সদর উপজেলার ৩হাজার ১শত জন, পাংশায় ১হাজার ৭১ জন, কালুখালীতে ৩শত জন, বালিয়াকান্দিতে ৪৩২জন ও গোয়ালন্দ উপজেলার ৬৪৪ জন।

  এছাড়াও জেলায় মৃত্যু হয়েছে ৫৯ জনের। এর মধ্যে সদর উপজেলার ৩৩ জন, পাংশায় ১৭ জন, কালুখালীতে ৫ জন, বালিয়াকান্দিতে ২জন ও গোয়ালন্দ উপজেলার ২জন।

  করোনায় আক্রান্ত রোগীদের মধ্যে হোম আইসোলেশনে চিকিৎসাধীন আছে ১হাজার ৭১৯ জন। হাসপাতালে ভর্তি আছে ৭২ জন।

  এদিকে গত ২০২০ সালের ৭ই এপ্রিল রাজবাড়ী জেলাতে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। সেই সময় থেকে গতকাল ১৮ই জুলাই পর্যন্ত আরটি পিসিআরের মাধ্যমে ২২ হাজার জনের করোনার নমুনা পরীক্ষা করা হয়। এছাড়াও র‌্যাপিড অ্যান্টিজেন্টের মাধ্যমে ৬ হাজার ৩ শত ২৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।  

রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ