ঢাকা বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে শেষ মুহুর্তে ফেরী ও লঞ্চে যাত্রীদের উপচেপড়া ভিড়
  • মইনুল হক মৃধা
  • ২০২১-০৭-২০ ১৬:৪১:১২

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে শেষ মুহুর্তে ঈদে ঘরে ফেরা মানুষের ঢল দেখা গিয়েছে। 

  গতকাল ২০শে জুলাই সকালে একযোগে শিল্পকারখানা ছুটি হওয়ার পর থেকে দৌলতদিয়া ঘাটে দেখা গিয়েছে ঘরমুখো মানুষের ঢল। তবে এ নৌরুটে সব ফেরী ও লঞ্চ চলাচল করায় যাত্রীদের স্বস্তি ফিরেছে। 

  সরেজমিনে দেখা যায়, ফেরী ঘাটে এবং লঞ্চ ঘাটে নোঙর করার পর মানুষের ঢলে ঠাঁই নেই ফেরীতে ও লঞ্চে। লক্ষনীয় বিষয়  স্বাস্থ্যবিধির তেমন কোনো বালাই নেই। অতিরিক্ত  ভাড়া দিয়ে ঘাটে এসে গাদাগাদি করে ফেরীতে পার হচ্ছেন মানুষ। প্রতিটি ফেরীতেই যাত্রী-যানবাহনকে নিয়মতান্ত্রিকভাবে উঠানো হচ্ছে। এতে আগের চেয়ে পল্টুনে জটলা ও ভোগান্তি কমে এসেছে। দৌলতদিয়া ঘাটে দেখা যায়নি যানবাহনের দীর্ঘসারি।

  জানা গেছে, দৌলতদিয়া ঘাটের প্রবেশমুখের বিভিন্ন পয়েন্টে চেকপোস্টের পাশাপাশি ঘাটে শৃঙ্খলা রক্ষায় বাড়ানো হয়েছে অতিরিক্ত পুলিশ। আর যাত্রী আর যানবাহন পারাপারে দৌলতদিয়া-পাটুরিয়া  নৌরুটে বর্তমানে ১৬টি ফেরী সচল রয়েছে বলে জানিয়েছে বিআইডব্লিউটিসি কতৃপক্ষ। 

  বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃৃৃপক্ষ (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ফেরী ঘাটের ম্যানেজার মোঃ শিহাব উদ্দিন বলেন, মানুষের দুর্ভোগ দূর-করার জন্য  আমাদের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১৬টি ফেরী চলাচল করছে। সব গুলো ফেরী চলাচল করায় ফেরী ঘাটে নেই যানবাহনের দীর্ঘসারি। তবে নদীতে স্রোত থাকায় ফেরী চলাচলে কিছুটা বেগ পেতে হচ্ছে। 

গুজব ছড়িয়ে যারা শান্তি-সম্প্রীতি নষ্ট করতে  চায় তাদেরকে কঠোর হস্তে দমন করা হবে--রেলমন্ত্রী
কালুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অপারেশন থিয়েটারের উদ্বোধন
মিজানপুর ইউপি সর্বজনীন পেনশন সংক্রান্ত অবহিতকরণ সভা অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ