ঢাকা মঙ্গলবার, মে ৭, ২০২৪
দৌলতদিয়া ঘাট ঃ নিষেধাজ্ঞা উপেক্ষা করে ফেরীতে পার হচ্ছে যাত্রী ও ব্যক্তিগত গাড়ি
  • মইনুল হক মৃধা
  • ২০২১-০৭-২৭ ১৪:১৮:০১
কঠোর বিধি-নিষেধ উপেক্ষা করে গতকাল ২৭শে জুলাই সকাল হতে দৌলতদিয়া ঘাট থেকে ফেরীতে যাত্রী ও ব্যক্তিগত গাড়ি পারাপার হতে দেখা যায়। এতে উপেক্ষিত হচ্ছে স্বাস্থ্যবিধি -মাতৃকণ্ঠ।

কঠোর বিধি-নিষেধে ফেরীতে যাত্রী ও ব্যক্তিগত গাড়ি পারাপারে নিষেধাজ্ঞা থাকলেও রাজবাড়ী জেলার দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে চলছে যাত্রী-যানবাহন পারাপার।

  গতকাল ২৭শে জুলাই সকাল হতে দৌলতদিয়া ঘাট থেকে প্রতিটি ফেরীতেই শত শত যাত্রী ও ব্যক্তিগত গাড়ি পদ্মা পাড়ি দিতে দেখা গেছে। আবার পাটুরিয়া হয়ে দৌলতদিয়া ঘাটে আসছে দক্ষিণ-পশ্চিমাঞ্চলগামী যাত্রীরা। তবে ফেরীতে দক্ষিণবঙ্গগামী যাত্রীদের চাইতে ঢাকামুখী যাত্রীদের উপস্থিতি বেশি। এতে ফেরীতে উপেক্ষিত হচ্ছে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব।

  এদিকে লকডাউন বাস্তবায়ন ও ফেরীতে যাত্রী চলাচল নিয়ন্ত্রণে ঘাটের অভিমুখে আইন-শৃঙ্খলা বাহিনীর চেকপোস্ট বসানো হয়েছে। তবে সেটি অতিক্রম করতে যাত্রীরা নানা অজুহাত দেখাচ্ছেন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের।

  গতকাল মঙ্গলবার বেলা ১১টার দিকে সরেজমিনে দৌলতদিয়া ৫নং ফেরী ঘাটে গিয়ে দেখা যায়, গোয়ালন্দ উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রফিকুল ইসলাম  সেনাবাহিনী, পুলিশ, আনসার বাহিনীর সদস্যদের সাথে নিয়ে ফেরী থেকে ব্যক্তিগত মাইক্রোবাস, মোটর সাইকেল ও যাত্রীদের ফেরী থেকে নামিয়ে দিচ্ছেন।

  ঘাটে অবস্থান করা বেশ কয়েকজন যাত্রী জানান, প্রয়োজনের তাগিদেই ভোগান্তি আর নিষেধাজ্ঞা উপেক্ষা করে ফেরীতে চলাচল করছেন তারা।

  এ বিষয়ে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশনের (বিআইডাব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক(বাণিজ্য) মোঃ জামাল হোসেন বলেন, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে বর্তমানে ৮টি ফেরী চালু রয়েছে। জরুরী ও লকডাউনের আওতার বাইরের যানবাহন পারাপারে এসব ফেরী সচল রাখা হয়েছে। ঘাটে অপেক্ষায় কোনো গাড়ি নেই।

  এ বিষয়ে গোয়ালন্দ উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রফিকুল ইসলাম বলেন, ‘ঘাটে যাত্রীদের  নিয়ন্ত্রণের জন্য চেকপোষ্ট বসানো হয়েছে। তাছাড়া আজ ফেরী থেকে যাত্রী ও বিনা প্রয়োজনে ব্যক্তিগত যানবাহন গুলোকে নামিয়ে দেয়া হয়েছে। যৌক্তিক কারণ ছাড়া কাউকে ঘাটে কিংবা ঢাকার অভিমুখে যেতে দেয়া হচ্ছে না। 

রাজবাড়ী সরকারী কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগের পদযাত্রা-সমাবেশ অনুষ্ঠিত
রাজবাড়ী সরকারী কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগের পদযাত্রা-সমাবেশ অনুষ্ঠিত
রাজবাড়ী জেলা তথ্য অফিসের উদ্যোগে পাট্টা ইউনিয়নে মহিলা সমাবেশ অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ