ঢাকা শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
রাজবাড়ীর প্রয়াত সংসদ সদস্য এডঃ আব্দুল ওয়াজেদ চৌধুরীর ২৯তম মৃত্যু বার্ষিকী আজ
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৭-৩০ ১৪:৫১:৪৯

আজ ৩১শে জুলাই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুুজিবুর রহমানের অন্যতম ঘনিষ্ঠ সহযোগী রাজবাড়ী-১ আসনের সাবেক সংসদ সদস্য, জেলা আওয়ামী লীগ এবং জেলা বার এসোসিয়েশনের সাবেক সভাপতি ভাষা সৈনিক এডঃ আব্দুল ওয়াজেদ চৌধুরীর ২৯তম মৃত্যু বার্ষিকী। 

  এ উপলক্ষে তার পরিবারের উদ্যোগে এবং জেলা আওয়ামী লীগের উদ্যোগে স্বাস্থ্যবিধি মেনে পৃথক কর্মসূচী গ্রহণ করা হয়েছে।  

  মরহুম আব্দুল ওয়াজেদ চৌধুরীর ছোট কন্যা জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসন-৩৩৪ এর সংসদ সদস্য ও পানি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য সালমা চৌধুরী রুমা জানান, করোনা পরিস্থিতির কারণে সীমিত পরিসরে পারিবারিক আয়োজনে স্বাস্থ্যবিধি মেনে এবার তার পিতা এডঃ আব্দুল ওয়াজেদ চৌধুরীর ২৯তম মৃত্যু বার্ষিকী পালন করা হচ্ছে। 

  তিনি আরো জানান, সংক্ষিপ্ত কর্মসূচীর মধ্যে রয়েছে- আজ শনিবার সকালে শহরের সজ্জনকান্দাস্থ বাসভবনে (ওয়াজেদ চৌধুরী প্লাজায়) কোরআনখানী, কবর জিয়ারত, বাদ জোহর রাজবাড়ী শহরের বিনোদপুর হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানায় দোয়া-মিলাদ মাহফিল এবং অসহায় মানুষের মাঝে খাবার বিতরণ করা হবে।

  জেলা আওয়ামী লীগের কর্মসূচী ঃ রাজবাড়ী জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এডঃ মোঃ সফিকুল হোসেন জানান, জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি এডঃ আব্দুল ওয়াজেদ চৌধুরীর ২৯তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে জেলা আওয়ামী লীগের উদ্যোগে আজ বিকাল ৫টায় দলীয় কার্যালয়ে স্বাস্থ্যবিধি মেনে দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। 

  এমপি আলহাজ্ব কাজী কেরামত আলীর শ্রদ্ধা ঃ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর ও জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি এবং রাজবাড়ী-১ আসনের সাবেক সংসদ সদস্য এডঃ আব্দুল ওয়াজেদ চৌধুরীর ২৯তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে রাজবাড়ী-১ আসনের এমপি ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ¦ কাজী কেরামত আলী তাঁর প্রতি গভীর শ্রদ্ধা জানিয়েছে বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেছেন। 

  এক বার্তায় তিনি বলেন, সাবেক সংসদ সদস্য এডঃ আব্দুল ওয়াজেদ চৌধুরীর ছিলেন একজন আদর্শবান এবং নিবেদিতপ্রাণ রাজনীতিবিদ। দেশ ও জনগণের সেবায় তার অবদান এলাকাবাসী চিরকাল কৃতজ্ঞতার সাথে স্মরণ করবে।

  উল্লেখ্য, মরহুম এডঃ আব্দুল ওয়াজেদ চৌধুরী রাজবাড়ী জেলার সদর উপজেলার বরাট ইউনিয়নের কাটাখালি গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহযোগী। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সাবেক সদস্য, গোয়ালন্দ মহকুমা আওয়ামী লীগের সভাপতি, জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ছিলেন। 

  বঙ্গবন্ধুর আহবানে তিনি ১৯৪৭ পরবর্তী সময়ে বিচার বিভাগের সরকারী চাকুরী(মুন্সেফ পদ) থেকে ইস্তফা দিয়ে সক্রিয় রাজনীতিতে যুক্ত হন। তিনি ভাষা আন্দোলনে অংশগ্রহণ করেন। ১৯৫৪ সালের যুক্তফ্রন্টের নির্বাচনে তিনি আওয়ামী মুসলিম লীগের প্রার্থী হিসেবে রাজবাড়ী-গোয়ালন্দ এলাকা থেকে এমএলএ নির্বাচিত হন। তিনি ১৯৭৫ সালে রাজবাড়ী জেলা গভর্নর ছিলেন। রাজবাড়ী-১ (সদর-গোয়ালন্দ) আসন থেকে তিনি বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী হয়ে ১৯৯১ সালের পঞ্চম জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। সংসদ সদস্য থাকাকালে ১৯৯২ সালের ৩১শে জুলাই হৃদযন্ত্রের ক্রীড়া বন্ধ হয়ে তিনি ইন্তেকাল করেন। 

১২তম জাতীয় আইনগত সহায়তা দিবস কাল
রাজবাড়ী শহরের রেলওয়ে মাঠে জমে উঠেছে মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলা
বড় কাভার্ড ভ্যান চালকদের গলার কাঁটা নতুন ৬ ফেরী!