ঢাকা শুক্রবার, সেপ্টেম্বর ২৪, ২০২১
রাজবাড়ীতে নতুন ২৫৬ জনের করোনা শনাক্ত॥২জনের মৃত্যু
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৮-০১ ০১:৩৬:২৩

রাজবাড়ী জেলায় গত ২৪ ঘন্টার নতুন করে আরো ২৫৬ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এছাড়াও করোনায় আক্রান্ত ২জনের মৃত্যু হয়েছে।

  গত ৩০শে জুলাই পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় পারানায়নপুরের বাসিন্দা বাবুল হাওলাদার(৫০) নামে একজনের মৃত্যু হয়। তিনি গত ২৭ শে জুলাই করোনার উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হয়। পরে তিনি কোভিড-১৯ আক্রান্ত বলে শনাক্ত হলে সেখানে চিকিৎসাধীন ছিলেন। 

  এছাড়াও অপর একজন বালিয়াকান্দির বাসিন্দা করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন বলে স্বাস্থ্য বিভাগ থেকে জানানো হয়। 

  গত ২০২০ সালের ৭ই এপ্রিল রাজবাড়ী জেলাতে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। তারপর থেকে গতকাল শনিবার পর্যন্ত জেলায় মোট করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৮ হাজার ৬৮৬ জন। তার মধ্যে সুস্থ হয়েছেন ৬ হাজার ৯৬৫ জন। মৃত্যু হয়েছে ৬৯ জন। 

  গতকাল ৩১শে জুলাই বিকালে রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন বলেন, র‌্যাপিড অ্যান্টিজেন্টের মাধ্যমে ২৭২টি নমুনা পরীক্ষা করা হয়। তার মধ্যে সদর উপজেলার ৪৬ জন, পাংশা ৪ জন, কালুখালীর ১১ জন, বালিয়াকান্দির ৯ জন ও গোয়ালন্দ উপজেলার ৪ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। 

  এছাড়াও গত ২৬ ও ২৭শে জুলাই আরটি পিসিআরের মাধ্যমে ৪৫৭ জনের নমুনা পরীক্ষার জন্য ঢাকাতে পাঠানো হয়। আজকে তাদের তাদের রিপোর্ট হাতে পেয়েছি। এদের মধ্যে ১৮২ জনের করোনা পজিটিভ। তার মধ্যে সদর উপজেলার ৩৭ জন, পাংশার উপজেলার ১শত জন, কালুখালীর ১৩ জন, বালিয়াকান্দির ২২ জন ও গোয়ালন্দ উপজেলার ১০ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।  

  জেলায় করোনায় মৃত্যু হয়েছে ৬৯ জনের। সদর উপজেলার ৩৯ জন, পাংশায় ২০ জন, কালুখালীতে ৫জন, বালিয়াকান্দিতে ৩ জন ও গোয়ালন্দ উপজেলার ২ জন। 

  করোনায় আক্রান্ত রোগীদের মধ্যে হোম আইসোলেশনে চিকিৎসাধীন আছে ১ হাজার ৫ শত ৯৭ জন। হাসপাতালে ভর্তি আছে ৫৮ জন।

  করোনা শুরু থেকে গতকাল শনিবার পর্যন্ত আরটি পিসিআরের মাধ্যমে ২৩ হাজার ৪ শত ৯০ জনের এবং র‌্যাপিড অ্যান্টিজেন্টের মাধ্যমে ৮ হাজার ৬ শত ১৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

‘অতি জরুরি’ ভিত্তিতে রোহিঙ্গা প্রত্যাবাসন জোরদারের দাবি প্রধানমন্ত্রী শেখ হাসিনার
করোনা ভাইরাসের ভ্যাকসিনকে সার্বজনীন গণপণ্য ঘোষণার আহ্বান প্রধানমন্ত্রীর
সংবাদ সম্মেলনে নিজেকে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি প্রার্থী ঘোষণা দিলেন কাজী কেরামত আলী
সর্বশেষ সংবাদ