ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
রাজবাড়ী জেলায় নতুন আরো ১৫৭ জনের করোনা শনাক্ত
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৮-০৩ ১৪:৪০:৪২

রাজবাড়ী জেলায় গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ১৫৭ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।   
  গতকাল ৩রা আগস্ট বিকালে রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন বলেন, র‌্যাপিড অ্যান্টিজেন্টের মাধ্যমে ১৩৭টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৫৫ জনের করোনা শনাক্ত হয়। তার মধ্যে সদর উপজেলার ৩৭ জন, পাংশা ৮ জন, কালুখালীর ৩ জন ও গোয়ালন্দ উপজেলার ৭ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। 
  এছাড়াও গত ৩১শে জুলাই আরটি পিসিআরের মাধ্যমে ১৮৩ জনের নমুনা পরীক্ষার জন্য ঢাকাতে পাঠানো হয়। আজকে তাদের তাদের রিপোর্ট হাতে পেয়েছি। তাদের মধ্যে ১০২ জনের করোনা পজেটিভ। তার মধ্যে সদর উপজেলার ২১ জন, পাংশার উপজেলার ৬১ জন, বালিয়াকান্দির ১২ জন ও গোয়ালন্দ উপজেলার ৮ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।  
  গত ২০২০ সালের ৭ই এপ্রিল রাজবাড়ী জেলাতে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। তারপর থেকে গতকাল ৩রা আগস্ট পর্যন্ত জেলায় মোট করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৯ হাজার ৩০ জন। তার মধ্যে সুস্থ হয়েছেন ৭ হাজার ১৫৩ জন। মারা গেছে ৭২ জন। 
  আক্রান্ত উপজেলার মধ্যে রাজবাড়ী সদর উপজেলার ৪ হাজার ৫ শত  ৩ জন, পাংশায় ২ হাজার ১ শত ৮০ জন, কালুখালীতে ৬ শত ৩৭ জন, বালিয়াকান্দিতে ৭ শত ২০ জন ও গোয়ালন্দ উপজেলার ৯ শত ৯০ জন। তার মধ্যে থেকে সুস্থ হয়েছে ৭হাজার ১শত ৫৩ জন। 
  এছাড়াও মৃত্যু হয়েছে ৭২ জনের। সদর উপজেলার ৪০ জন, পাংশায় ২২ জন, কালুখালীতে ৫ জন, বালিয়াকান্দিতে ৩ জন, গোয়ালন্দ উপজেলার ২জন। 
  করোনায় আক্রান্ত রোগীদের মধ্যে হোম আইসোলেশনে চিকিৎসাধীন আছে ১হাজার ৭ শত ৫২ জন। হাসপাতালে ভর্তি আছে ৫৮ জন। 
  করোনা শুরু থেকে গতকাল ৩রা আগস্ট পর্যন্ত দীর্ঘ ১৫ মাসে জেলায় মোট ৩৩ হাজার ১৮৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে আরটি পিসিআরের মাধ্যমে ২৪ হাজার ১শত ২৪জনের ও র‌্যাপিড অ্যান্টিজেন্টের মাধ্যমে ৯ হাজার ৬১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

ফরিদপুর রেল স্টেশনে চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ দাবীতে অবস্থান কর্মসূচি
আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
সর্বশেষ সংবাদ