ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
পাংশার সাঁজুরিয়ায় পিতা-মাতার কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হলেন ডাঃ পাতা
  • মোক্তার হোসেন
  • ২০২১-০৮-০৪ ১৪:৩৬:০০

দলীয় নেতাকর্মী, সহকর্মী, স্বজন ও শুভাকাঙ্খীদের অশ্রুসিক্ত শ্রদ্ধা আর ভালোবাসায় গত ৩রা আগস্ট বৃষ্টিভেজা রাত ১১টার দিকে পাংশা উপজেলার কলিমহর ইউপির সাঁজুরিয়া নিজ গ্রামের বাড়িতে পিতা-মাতার কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হয়েছে ডাঃ এএফএম শফীউদ্দিন পাতা। 

  ডাঃ পাতা পাংশা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, রাজবাড়ী জেলা বিএমএ ও স্বাচিব’র সাধারণ সম্পাদক, পাংশা রোটারী ক্লাবের চাটার্ড প্রেসিডেন্টসহ শিক্ষা, স্বাস্থ্যসহ বিভিন্ন সামাজিক সেবা ও জনকল্যাণমূলক প্রতিষ্ঠানের সাথে সম্পৃক্ত ছিলেন।

  তিনি অবসরপ্রাপ্ত সিভিল সার্জন। পাংশা শহরে দি মেডিকেল সেন্টার নামে একটি বেসরকারী হাসপাতাল প্রতিষ্ঠা করেন ডাঃ পাতা। একজন সুদক্ষ চিকিৎসক হিসেবে তার সুনাম সর্বজনবিদিত।

  জানা যায়, গত ৩রা আগস্ট দুপুর ২টার সময় রাজধানী ঢাকার শেখ রাসেল গ্যাস্টোলিভার হাসপাতালে করোনা চিকিৎসাগ্রহণ শেষে ছাড়পত্র নিয়ে নামার সময় লিফটের মধ্যে আকস্মিক হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান তিনি।   ডাঃ এএফএম শফীউদ্দিন পাতা  গত ২৬শে জুলাই পাংশা হাসপাতালে করোনার নমুন পরীক্ষা করান। ওই দিনই তার র‌্যাপিড এন্টিজেন টেস্ট ও আরটি-পিসিআর কোভিড-১৯ রিপোর্ট পজিটিভ হয়। এরপর গত ২৮শে জুলাই রাজধানী ঢাকার শেখ রাসেল গ্যাস্টোলিভার হাসপাতালে ভর্তি হন তিনি। গত ২রা আগস্ট তার করোনা রিপোর্ট নেগেটিভ হলে গত মঙ্গলবার দুপুরে ওই হাসপাতাল থেকে তিনি রিলিজ হন। রিলিজ হলেও তার বাড়ি ফেরা হয়নি। তার আকস্মিক মৃত্যুর খবরে পাংশায় শোকের ছায়া নেমে আসে। 

  গত মঙ্গলবার বৃষ্টিভেজা রাত ৯টার দিকে প্রথমবার পাংশা কেন্দ্রীয় জামে মসজিদ এবং পাংশার সাঁজুরিয়া গ্রামের পৈত্রিক বাড়িতে দ্বিতীয় জানাযা শেষে রাত ১১টার দিকে তার দাফন সম্পন্ন হয়। 

  জানাযাতে সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা, জনপ্রতিনিধি, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী ও বিভিন্ন শ্রেণি পেশার লোকজন অংশগ্রহণ করেন। দাফনের আগে ডাঃ পাতার কফিনে তার চিকিৎসাকর্মের সহকর্মী, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ এবং বিভিন্ন শ্রেণি পেশার বিশিষ্ট ব্যক্তিগণ পুষ্পার্ঘ অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫বছর।

  দোয়া মাহফিল ঃ পাংশা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পাংশা রোটারী ক্লাবের চাটার্ড প্রেসিডেন্ট ডাঃ এএফএম শফীউদ্দিন পাতার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে নিজ বাড়ির মসজিদে গতকাল বুধবার যোহরের নামাজের পর দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। 

  পারিবারিক আয়োজনে অনুষ্ঠিত দোয়া মাহফিলে মরহুমের ভাই ইঞ্জিনিয়ার শামসুদ্দিন মোল্লা(লতা) ও সাইফুদ্দিন মোল্লা, ভাস্তে আবু জাফর জাহাঙ্গীর, রাজবাড়ী-২ আসনের প্রাক্তন জাতীয় সংসদ সদস্য ও পাংশা উপজেলা পরিষদের প্রাক্তন চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতিন মিয়া, কলিমহর ইউপির সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা রোকন উদ্দিন বকুল, আওয়ামী লীগ নেতা মতিয়ার বিশ্বাসসহ মসজিদের মুসল্লী, গ্রামবাসী ও আত্মীয়-স্বজন উপস্থিত ছিলেন।

  আওয়ামী লীগ নেতা ডাঃ পাতার অকাল মৃত্যুতে শোক বিভিন্ন সংগঠন ও বিশিষ্ট ব্যক্তিদের শোক বার্তা অব্যাহত রয়েছে।

  পাংশা রোটারী ক্লাব ঃ পাংশা রোটারী ক্লাবের পক্ষে ক্লাবের পাস্ট প্রেসিডেন্ট ও মাগুড়াডাঙ্গী শ্রীশ্রী নিতাই গৌর সেবাশ্রমের সভাপতি এ্যাডভোকেট ভজ গোবিন্দ দে পাংশা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাঃ এএফএম শফীউদ্দিন পাতার অকাল মৃত্যুতে শোক ও শোক সন্তপ্ত পরিবারের সমবেদনা জ্ঞাপন করেছেন।

  এয়াকুব আলী চৌধুরী স্মৃতি পাঠাগার ঃ এয়াকুব আলী চৌধুরী স্মৃতি পাঠাগার ও ক্লাবের পক্ষে ক্লাবের সাধারণ সম্পাদক, পাংশা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও পাংশা পৌরসভার সাবেক মেয়র আব্দুল আল মাসুদ বিশ্বাস পাংশা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাঃ এএফএম শফীউদ্দিন পাতার অকাল মৃত্যুতে শোক ও শোক সন্তপ্ত পরিবারের সমবেদনা জ্ঞাপন করেছেন।

  লাইভ কেয়ার ও লিজা হেলথ কেয়ার ঃ পাংশার লিজা হেলথ কেয়ার ও রাজবাড়ীর লাইভ কেয়ারের পরিচালক এবং পাংশা পৌরসভা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি দীপক কুন্ডু সংস্থার পক্ষ থেকে পাংশা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাঃ এএফএম শফীউদ্দিন পাতার অকাল মৃত্যুতে শোক ও শোক সন্তপ্ত পরিবারের সমবেদনা জ্ঞাপন করেছেন। এছাড়া বিভিন্ন শ্রেণি পেশার বিশিষ্ট ব্যক্তিগণ ডাঃ পাতার অকাল মৃত্যুতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শোক ও শোক সন্তপ্ত পরিবারের সমবেদনা জ্ঞাপন এবং তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে কমেন্ট করেছেন।

পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ