ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
গোয়ালন্দে উপজেলা চেয়ারম্যানের উদ্যোগে বিনামূল্যে চলছে করোনা টিকার নিবন্ধন
  • মইনুল হক মৃধা
  • ২০২১-০৮-০৫ ১৫:২৪:১৬

মহামারি করোনা থেকে সুরক্ষা পেতে সরকারী উদ্যোগে দেওয়া হচ্ছে প্রতিষেধক টিকা। এই টিকা নেওয়ার জন্য করতে হচ্ছে নিবন্ধন। কিন্তু নিবন্ধনের বিষয়টি সাধারণ জনগণের নিকট অনেকটাই জটিল বিষয়।

  এ বিষয়টি মাথায় রেখে ব্যক্তিগত উদ্যোগে গোয়ালন্দ পৌরসভাসহ উপজেলার ৪টি ইউনিয়নে প্রত্যন্ত গ্রামাঞ্চল এ গিয়ে টিকার নিবন্ধন কাজ সহজতর করতে এগিয়ে এসেছে গোয়ালন্দের উৎপাদনমুখী শিল্প প্রতিষ্ঠান মোস্তাফা মেটাল ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক, উপজেলা আ’লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ মোস্তফা মুন্সী। 

  গত ৩রা আগস্ট সকাল হতে শুরু করে আগামী ৮ই আগস্ট পর্যন্ত প্রতিদিন এক এক ইউনিয়নের প্রত্যেকটি ওয়ার্ডে গোয়ালন্দ ব্লাড ডোনার ক্লাবের স্বেচ্ছাসেবকদের সহযোগিতায় এ নিবন্ধন কার্যক্রম শুরু করেছে। 

  উদ্যোক্তারা বলেন, টিকা গ্রহণের জন্য শহরে বসবাসরত লোকজন সহজেই নিবন্ধন করতে পারলেও  গ্রামাঞ্চলের মানুষ এখনও  বুঝতেই পারছেন না কিভাবে করোনা প্রতিষেধক টিকা গ্রহণের জন্য নিবন্ধন করতে হবে। এ জন্য জনসাধারণের সহায়তার জন্য ৪টি ইউনিয়নের প্রত্যেক ওয়ার্ডে ও পৌরসভায় স্বাস্থ্যবিধি মেনে উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোস্তফা মুন্সীর নিজ উদ্যোগে বিনামূল্যে মানুষকে নিবন্ধন করে দিচ্ছেন। এ লক্ষ্যে তারা ব্যাপক প্রচার কার্যক্রমও চালাচ্ছেন।

  গত ৩রা আগস্ট দুপুরে দেবগ্রাম ইউনিয়নে উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোস্তফা মুন্সী নিবন্ধন কার্যক্রম পরিদর্শন করেন।

  এ সময় তিনি বলেন, মহামারী করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে গ্রামঞ্চালের লোকজন যেন সহজে নিবন্ধন করে টিকা কার্ড সংগ্রহ করতে পারে সেজন্য আমরা এ উদ্যোগ নিয়েছি। তাছাড়া করোনার এ দুঃসময়ে সাধারণ মানুষকে করোনার টিকা পেতে গোয়ালন্দ ব্লাড ডোনার ক্লাবের উদ্যোমী স্বেচ্ছাসেবকরা নিবন্ধন কার্যক্রম করছে এটা অত্যন্ত সময়োপযোগী পদক্ষেপ। আমি এ সকল উদ্যোমী স্বেচ্ছাসেবকদের আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

  উদ্বোধনী প্রথম দিনে দেবগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ হাফিজুল ইসলাম, ২য় দিনে ছোট ভাকলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আমজাদ হোসেনসহ স্থানীয় গন্যমান্যরা উপস্থিত থেকে এ কার্যক্রমকে সাধুবাদ জানান।

  এ কার্যক্রমকে সফল করার লক্ষ্যে মোট ৫দিনে প্রতিদিন ৪০ জন করে কাজ করবে গোয়ালন্দ ব্লাড ডোনার ক্লাবের স্বেচ্ছাসেবকেরা।

  এ প্রসঙ্গে গোয়ালন্দ ব্লাড ডোনার ক্লাবের প্রতিষ্ঠাতা ও সভাপতি মোঃ সেলিম মুন্সী বলেন, আমাদের লক্ষ্যমাত্রা ৫দিনে অন্তত ১০ হাজার নিবন্ধন করা। আগামী ৮ই আগস্ট পর্যন্ত এ কার্যক্রম চলবে। জাতীয় পরিচয়পত্র ও একটি মোবাইল সঙ্গে নিয়ে আসলে আমরা যে কাউকেই নিবন্ধন করে দিচ্ছি।

পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ