ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
দৌলতদিয়া গণস্বাস্থ্য শাখার কেন্দ্রে স্বল্পমূল্যে চোখের ছানি অপারেশন
  • মইনুল হক মৃধা
  • ২০২১-০৮-০৭ ১৪:১৬:৩২

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডাঃ জাফরুল্লাহ চৌধুরীর নির্দেশনায় ‘গ্রামে চল গ্রাম গড়’ এই প্রতিপাদ্য মনে প্রাণে বিশ্বাস করে গণস্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসা দল প্রতিটি উপজেলার ইউনিয়নের প্রত্যন্ত চরাঞ্চলে স্বাস্থ্যসেবা ক্যাম্পের মাধ্যমে চোখের রোগী নির্বাচন করে খুবই অল্প খরচে সেবা প্রদান করছে।

  তারই ধারাবাহিকতায় রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া গণস্বাস্থ্য কেন্দ্র শাখায় অসহায় ও হতদরিদ্র চক্ষু রোগীর স্বল্পমূল্যে চোখের ছানি, মাংস বৃদ্ধির অপারেশনসহ চোখের অন্যান্য সমস্যার চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে।

  গত ৬ই আগস্ট দিনব্যাপি এমবিবিএস, এমপিএইচ, এফসিপিএস চক্ষু বিশেষজ্ঞ ও সার্জন প্রফেসর ডাঃ মোঃ ইকবাল হোসেন রোগী দেখে চিকিৎসা সেবা প্রদান করেন। ওই দিন সে ৭জন চক্ষু রোগীর অপারেশন করেন।   এ প্রসঙ্গে দৌলতদিয়া গণস্বাস্থ্য কেন্দ্র হাসপাতালের ইনচার্জ মোঃ জুলফিকার আলী বলেন, গোয়ালন্দ উপজেলার চার ইউনিয়ন এক পৌরসভার দরিদ্র ও অসহায় মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করণে ২৪ ঘন্টা হাসপাতালে ২জন এমবিবিএস ডাক্তার ও ৭জন প্যারামেডিক সার্বক্ষনিক থাকেন। এখানে স্বল্পমূল্যে প্যাথলজি পরীক্ষা, আল্ট্রা, ইসিজি ও নর্মাল ডেলিভারির ব্যবস্থা রয়েছে। দৌলতদিয়া যৌনপল্লীর কর্মীদের স্বাস্থ্যসেবা প্রদানের পাশাপাশি মরণব্যাধী রোগের সচেতনতা বৃদ্ধি ও সুচিকিৎসার জন্য বিনামূল্যে এইচআইভি এইডস, হেপাটাইটিস-বি, সিফলিস, গনোরিয়া রোগ নির্নয়ের পরীক্ষা করা হয়। 

  তিনি আরও বলেন- গণস্বাস্থ্য কেন্দ্রের একটি স্বাস্থ্য বীমা বই ১০০শত টাকা দিয়ে করলে পরিবারের সবাই স্বল্পমূল্যে আমাদের এখানে সেবা নিতে পারেন।

পাংশা উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ্যে আইন-শৃঙ্খলা সংক্রান্ত নির্বাচনী ব্রিফিং
পাংশা উপজেলা পরিষদ নির্বাচনে কেন্দ্রে পৌঁছেছে ভোটের সরঞ্জাম
বিদেশে পাঠানোর নামে প্রতারণার অভিযোগে গোয়ালন্দ ঘাট থানায় ভূক্তভোগীদের অভিযোগ
সর্বশেষ সংবাদ