ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ীর গঙ্গাপ্রসাদপুরে দুর্বৃত্ত কর্তৃক কৃষকের সবজি ক্ষেত ধ্বংস॥থানায় অভিযোগ
  • কাজী তানভীর মাহমুদ
  • ২০২০-০৬-১৫ ২০:১১:১২
রাজবাড়ী সদর উপজেলার গঙ্গাপ্রসাদপুর গ্রামে রাতের অন্ধকারে দুর্বৃত্ত কর্তৃক কৃষক আঃ লতিফ মোল্লার সবজি ক্ষেত ধ্বংসের অভিযোগ উঠেছে -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী সদর উপজেলার মিজানপুর ইউনিয়নের গঙ্গাপ্রসাদপুর গ্রামে রাতের অন্ধকারে দুর্বৃত্ত কর্তৃক আঃ লতিফ মোল্লা(৪৫) নামে এক কৃষকের ৪০ শতাংশ জমির সবজি ক্ষেত ধ্বংসের অভিযোগ উঠেছে। এ ব্যাপারে গত ১৩ই জুন রাজবাড়ী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। 
  আঃ লতিফ মোল্লার স্ত্রী রিজিয়া বেগম জানান, তারা বেশ কিছুদিন ধরে গঙ্গাপ্রসাদপুরের ভাদালে পুল এলাকার ৪০ শতাংশ জমিতে ধুন্দল ও ঝিঙ্গার আবাদ করেছেন। কিছুদিন ধরে উৎপাদিত ধুন্দল ও ঝিঙ্গা বাজারে বিক্রি করে আসছিলেন। গত ১২ই জুন সকাল ৬টার দিকে ক্ষেতে গিয়ে দেখের রাতের অন্ধকারে দুর্বৃত্তরা ক্ষেতের সব সবজি গাছ ও ক্ষেতের চারপাশের বাঁশের খুঁটি-তার কেটে ধ্বংস করে ফেলেছে। এতে তাদের অনেক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। 
  রিজিয়া বেগমের শাশুড়ী ভানু বিবি বলেন, পূর্ব শত্রুতার জেরে প্রাণ ভয়ে তার ছেলে পালিয়ে বেড়াচ্ছে। এ অবস্থায় আবার পরিবারের আয়ের অন্যতম উৎস সবজি ক্ষেতটি রাতের অন্ধকারে ধ্বংস করা হয়েছে। আমরা খুবই আতংকের মধ্যে দিন কাটাচ্ছি। 
  মিজানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতিয়ার রহমান বলেন, আমার কাছে এমন কোন অভিযোগ আসেনি। তাই বিষয়টি আমার জানা নেই। এ ব্যাপারে খোঁজ নিয়ে দেখবো। 
  রাজবাড়ী থানার ওসি স্বপন কুমার মজুমদার বলেন, অভিযোগের বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
  উল্লেখ্য, গঙ্গাপ্রসাদপুরে বড় একটি কুম (মরা সুতা নদীর জলাশয়) রয়েছে। ওই কুমটি ইজারা দেয়া ও স্থানীয় কবরস্থান কমিটির নেতৃত্ব নিয়ে বেশ কিছুদিন ধরে স্থানীয় ২টি পক্ষের মধ্যে বিরোধ চলে আসছে। এ নিয়ে গত ঈদের ফিতরের আগে ও পরে কয়েক দফায় সংঘর্ষের ঘটনাও ঘটেছে। কয়েকদিন আগে ২জন গুলিবিদ্ধও হয়েছে। পুলিশ অস্ত্র ও গুলিসহ একজনকে গ্রেফতার করলেও উত্তেজনা কমেনি।  

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ