ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরীর সংখ্যা বাড়লেও যানবাহন পারাপারে সুফল মেলেনি
  • হেলাল মাহমুদ
  • ২০২১-০৮-১৭ ১৪:৫৩:৫৭
গোয়ালন্দ মোড় থেকে ৫কিলোমিটার দূরে রাজবাড়ীমুখী পশ্চিম কল্যাণপুর পর্যন্ত ট্রাকের দীর্ঘ লাইন দেখা যায়। ছবিটি গতকাল মঙ্গলবার বিকাল ৫টায় তোলা -মাতৃকণ্ঠ।

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে বর্তমানে চলাচল করছে মোট ১৭টি ফেরী। এ নৌরুটে যাত্রী ও যানবাহন পারাপারে ফেরী বাড়ানো হলেও যানবাহনও পণ্যবাহী ট্রাকের মোট ৬কিলোমিটার দীর্ঘ লাইন দেখা গেছে। 

  তবে ৬কিলোমিটার যানবাহনের মধ্যে অল্প কিছু সংখ্যক যাত্রীবাহী বাস লাইনে রয়েছে বলে বিষয়টি নিশ্চিত করেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ(বিআইডব্লিউটিসির) দৌলতদিয়া ফেরী ঘাটের ম্যানেজার মোঃ শিহাব উদ্দিন। তবে ট্রাকগুলো ঘন্টার পর ঘন্টা মহাসড়কের পাশে নদী পারাপারের জন্য আটকে থাকার ফলে ভোগান্তিতে পড়েছে যাত্রীবাহী বাস ও  ট্রাক চালকসহ সহকারীরা।   

  সরেজমিন গতকাল মঙ্গলবার ঢাকা-খুলনা জাতীয় মহাসড়কের গোয়ালন্দের দৌলতদিয়া জিরো পয়েন্ট থেকে ২কিলোমিটার দূরে ইউনিয়ন পরিষদ ও রাজবাড়ীর গোয়ালন্দ মোড় থেকে ৫কিলোমিটার দূরে রাজবাড়ীমুখী পশ্চিম কল্যাণপুর পর্যন্ত ৪কিলোমিটার ট্রাকের দীর্ঘ লাইনকে বিকাল ৫টা পর্যন্ত থেকে আটকে থাকতে দেখা যায়। 

  খুলনা থেকে বিদ্যুতের সরঞ্জাম নিয়ে যাওয়া ঢাকামুখী পল্লী বিদ্যুতের লাইনম্যান মোঃ মোস্তফা চৌধুরী বলেন, গত সোমবার রাত ১০টার দিকে গোয়লন্দ মোড়ে এসে আটকে আছি। পুলিশকে ট্রাকের মূলব্যান মালামাল নিয়ে এই অন্ধকারে থাকাটা রিস্ক মনে করে পার হতে চাইলে তিনি সেটা কর্নপাত করেননি বলে জানান।  

  ধান বোঝাই গোপালগঞ্জ থেকে ঢাকায় ফেরা ট্রাক চালক মিজান বলেন, দৌলতদিয়া-পাঁটুরিয়া নৌরুটে যাত্রী ও ট্রাক চালকদের সুবিধার জন্য ফেরীর সংখ্যা বাড়ানো হলেও কেন আমাদেরকে ঘন্টার পর ঘন্টা আটকে থাকতে হচ্ছে বলে ক্ষোভ প্রকাশ করেন।

  গোয়ালন্দ মোড়ে দায়িত্বরত রাজবাড়ী জেলা পুলিশের সার্জেন্ট শ্রশান্ত কুমার মৌলিক বলেন, দৌলতদিয়ায় ফেরী বাড়ানো হলেও পল্টুনে কিছু সমস্যা থাকায় ঠিকমতো গাড়ীগুলো  উঠতে না পারা, নদীতে স্রোত থাকায় সময়ও বেশি লাগছে। সে কারণে পারাপারের জন্য যাত্রীবাহী যানবাহনসহ পন্যবাহী ট্রাকগুলোকে মহাসড়কে আটকে থাকতে হচ্ছে।

  এ বিষয়ে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিসির) দৌলতদিয়া ফেরী ঘাটের ম্যানেজার মোঃ শিহাব উদ্দিন বলেন, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে বর্তমানে ১৭টি ফেরী চলাচল করলেও আরো কিছু ফেরী যুক্ত করার জন্য প্রস্তাব করা হয়েছে।

পাংশা উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ্যে আইন-শৃঙ্খলা সংক্রান্ত নির্বাচনী ব্রিফিং
পাংশা উপজেলা পরিষদ নির্বাচনে কেন্দ্রে পৌঁছেছে ভোটের সরঞ্জাম
বিদেশে পাঠানোর নামে প্রতারণার অভিযোগে গোয়ালন্দ ঘাট থানায় ভূক্তভোগীদের অভিযোগ
সর্বশেষ সংবাদ