ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
পাংশার রূপিয়াট মাদ্রাসার সুপার জয়নাল আবেদীনের ইন্তেকাল
  • মোক্তার হোসেন
  • ২০২১-০৮-২৭ ১৪:১৯:০০
পাংশার জীবননালা পীরবাড়ি দাখিল মাদরাসা প্রাঙ্গনে গতকাল শুক্রবার বাদ মাগরিব রূপিয়াট ইয়াছিনীয়া দাখিল মাদরাসার সুপার মাওলানা এস এম জয়নাল আবেদীনের জানাযা অনুষ্ঠিত হয় -মাতৃকণ্ঠ।

আত্মীয়-স্বজন, সহকর্মী, শুভাকাঙ্খী ও দল-মত নির্বিশেষে সর্বস্তরের মানুষের চোখের জল, আবেগ, শ্রদ্ধা আর ভালোবাসায় চির বিদায় নিয়েছেন পাংশার রূপিয়াট ইয়াছিনীয়া দাখিল মাদরাসার সুপার মাওলানা এস এম জয়নাল আবেদীন(৫৮)। 
  গতকাল ২৭শে আগস্ট মাগরিবের নামাজের পর শোকাহত অগণিত মানুষ তাকে চির বিদায় জানায়। এর আগে শুক্রবার সকাল সাড়ে ১১টার দিকে রাজধানী ঢাকার একটি বেসরকারী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।
  জানা যায়, গত ২৩শে আগস্ট সকালে জীবননালা গ্রামের বাড়িতে আকস্মিকভাবে অসুস্থ হয়ে পড়লে তাকে প্রথমে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে শারীরিক অবস্থার অবনতি হলে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার একটি বেসরকারী হাসপাতালে ভর্তি করা হয়। তার কিডনি জটিলতা ছিল। 
  গতকাল শুক্রবার মাগরিবের নামাজের পর নিজ গ্রামের জীবননালা পীরবাড়ি দাখিল মাদরাসা প্রাঙ্গনে মরহুমের জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। জানাযার নামাজের আগে তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে স্মৃতিচারণমূলক সংক্ষিপ্ত বক্তব্য রাখেন রূপিয়াট ইয়াছিনীয়া দাখিল মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি আবুল হোসেন প্রামানিক, হোগলাডাঙ্গী এমআই কামিল মডেল মাদরাসার অবসরপ্রাপ্ত অধ্যক্ষ আলহাজ্ব মীর মোঃ আব্দুল বাতেন, পাংশা শাহজুঁই(রঃ) কামিল মাদরাসার অধ্যক্ষ আলহাজ্ব মুহাঃ আবু মুসা আশয়ারী, খান্দুয়া জামে মসজিদের সভাপতি মাওলানা মোঃ আব্দুল লতিফ, পুঁইজোর ফাযিল মাদরাসার অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা সাইদ আহমেদ, মৌরাট ইউপির চেয়ারম্যান আলহাজ্ব হাবিবুর রহমান প্রামানিক, রূপিয়াট ইয়াছিনীয়া দাখিল মাদরাসার সহকারী সুপার মাওলানা মোঃ রফিকুল ইসলাম, মাজবাড়ী সিনিয়র মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোঃ নুরুল ইসলাম ও চর ঝিকড়ী মকবুল হোসেন স্মৃতি দাখিল মাদরাসার সুপার মাওলানা মোঃ আব্দুল কুদ্দুস। 
  পরিবারের পক্ষ থেকে মরহুমের জ্যেষ্ঠ পুত্র মোঃ মোস্তফা পিতার জন্য সবার কাছে দোয়া চেয়ে বক্তব্য রাখেন। জানাজার নামাজে ইমামতি করেন সরিষা-প্রেমটিয়া উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মাওলানা মোঃ কাঈদ আহমেদ। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন আলহাজ্ব মাওলানা মুহাঃ আবু মুসা আশয়ারী। 
  জানাযা শেষে জীবননালা গ্রামের পৈত্রিক বাড়িতে মাওলানা এসএম জয়নাল আবেদীনের দাফন সম্পন্ন হয়। মৃত্যুকালে স্ত্রী, ২ পুত্র ও ১ কন্যা সন্তানসহ বহু আত্মীয়-স্বজন, শুভাকাঙ্খী ও গুণগ্রাহী রেখে গেছেন তিনি।
  কোলনগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক বীর মুক্তিযোদ্ধা মোঃ আবু সাঈদ, রায়নগর আলিম মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোঃ লুৎফর রহমান, গঙ্গানন্দদিয়া দাখিল মাদরাসার সহকারী সুপার মাওলানা মোঃ আব্দুস সালাম, মুছিদাহ আলিম মাদরাসার অধ্যক্ষ মাওলানা আব্দুল কাদের, ডাঃ আব্দুল কাদের বালিকা দাখিল মাদরাসার সুপার মাওলানা মোঃ আব্দুল কুদ্দুস, পরানপুর ডিএস দাখিল মাদরাসার সুপার মাওলানা মোঃ গোলাম মোস্তফা চৌধুরী, সাংবাদিক মোঃ মোক্তার হোসেন এবং পাংশা ও কালুখালী উপজেলার বিভিন্ন মাদরাসার প্রধানগণ, জনপ্রতিনিধি, শিক্ষক, ব্যবসায়ী, সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের চাকুরীজীবীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ জানাযাতে অংশগ্রহণ করেন।

পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ