ঢাকা শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
দেশের মৎস্য খাতকে এগিয়ে নিতে সকলকে একসঙ্গে কাজ করতে হবে--- এমপি কাজী কেরামত আলী
  • চঞ্চল সরদার
  • ২০২১-০৮-২৯ ১৪:৩১:১৯

‘বেশি বেশি মাছ চাষ করি, বেকাত্ব দূর করি’ এই শ্লোগানকে সামনে রেখে রাজবাড়ীতে মৎস্য সপ্তাহ শুরু হয়েছে। এ উপলক্ষে গতকাল ২৯শে আগস্ট সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে রাজবাড়ী জেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তরের আয়োজনে উদ্বোধন, আলোচনা সভা, পুরষ্কার বিতরণ ও বিভিন্ন পুকুরে পোনামাছ অবমুক্তকরণ করা হয়। 
  রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী এই মৎস্য সপ্তাহের উদ্বোধন ঘোষণা করেন। এরপর শুরু হয় আলোচনা সভা। 
  জেলা প্রশাসক দিলসাদ বেগমের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী বক্তব্য রাখেন। সভায় জেলা মৎস্য কর্মকর্তা(ভারপ্রাপ্ত) মোঃ রোকনুজ্জামান স্বাগত বক্তব্য রাখেন।
  রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, আমরা মাছে ভাতে বাঙ্গালী। মৎস্য খাত আমাদের দেশে এগিয়ে যাচ্ছে। মৎস্য উৎপাদনে আমরা পৃথিবীর মধ্যে ২য় পর্যায়ে আছি। মৎস্য খাতকে আরো এগিয়ে নিতে আমাদের একসঙ্গে সকলের কাজ করতে হবে। 
  তিনি আরো বলেন, মৎস্য খাতের যারা জড়িত তাদেরকে সরকারি ভাবে আরো  বেশি আর্থিক সাহায্যের দরকার। যদি তারা আরো বেশি সাহায্য পায় তাহলে মৎস্য খাতকে আরো এগিয়ে নিয়ে যাবে। 
  রাজবাড়ী জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, মাছ উৎপাদনের বাংলাদেশ অনেক এগিয়ে যাচ্ছে। সামনের দিনে আরো এগিয়ে যাবে। 
  এ সময় অরিক্তি জেলা প্রশাসক(সার্বিক) মোঃ মাহাবুর রহমান শেখ, অতিরিক্ত পুলিশ সুপার(সদর) আনিসুরজ্জামান ও জেলা মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা শামিমা আক্তার উপস্থিত ছিলেন। 
  আলোচনা সভা শেষে অতিথিরা সফল ৬জন মৎস্য চাষী, ব্যক্তি, উদ্যেক্তা ও প্রতিষ্ঠানকে অতিথিরা পুরষ্কার প্রদান করেন। 
  এরপর আগে সকাল সাড়ে ৯টায় জেলা প্রশাসকের বাসভবনের পুকুরে পোনামাছ অবমুক্তকরণ করা হয়। তারপর দুপুরে সদর উপজেলার নির্বাহী কর্মকর্তার বাসভবনের সামনের পুকুরে পোনামাছ অবমুক্তকরণ করা হয়। সন্ধ্যায় শহীদ খুশি রেলওয়ে ময়দানে মৎস্য সেক্টরের বর্তমান সরকারের অগ্রগতি ও সাফল্য বিষয়ে নির্মিত প্রামাণ্য চিত্র প্রদর্শন করার মাধ্যমে মৎস্য সপ্তাহের ২য় দিনের কর্মসূচি শেষ হয়। 

১২তম জাতীয় আইনগত সহায়তা দিবস কাল
রাজবাড়ী শহরের রেলওয়ে মাঠে জমে উঠেছে মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলা
বড় কাভার্ড ভ্যান চালকদের গলার কাঁটা নতুন ৬ ফেরী!