ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
দৌলতদিয়ায় পদ্মায় জেলের জালে ১৬ কেজি বোয়াল
  • কাজী তানভীর মাহমুদ
  • ২০২১-০৮-৩০ ১৪:২৬:২৮
গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় গতকাল ৩০শে আগস্ট ভোরে পদ্মা নদী মোহনায় পলাশ হলদার নামের এক জেলের জালে ১৬ কেজি ওজনের এই বোয়াল মাছ ধরা পড়েছে -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ার পদ্মা নদী মোহনায় পলাশ হলদার নামের এক জেলের জালে ধরা পড়েছে ১৬ কেজি ওজনের এক বিশাল বোয়াল মাছ।

  গতকাল ৩০শে আগস্ট ভোর ৬টার দিকে এই বোয়াল মাছটি জালে ধরা পড়ে। পরে মাছটি দৌলতদিয়া ঘাটের শাজাহান শেখের মৎস্য আড়তে আনা হলে তিনি ২হাজার ২০০ শত টাকা কেজি দরে সেটি কিনে নেন।

  মাছ ব্যবসায়ী শাজাহান শেখ বলেন, পদ্মার মাছ এমনিতেই সুস্বাদু। তারপর যদি আকারে বড় হয় তাহলে তো কথাই নেই। সবসময় পদ্মার মাছের চাহিদা থাকে। বড় বড় ব্যবসায়ী ও শিল্পপতিরা আগে থেকেই বলে রাখেন। এজন্য বড় মাছ ধরা পড়লেই তাদের সঙ্গে যোগাযোগ করা হয়।

  তিনি আরও জানান, ২৩০০ টাকা কেজি দরে ৩৬ হাজার ৮০০ টাকায় ফরিদপুরের মধুখালীর এক ব্যবসায়ীর নিকট বোয়াল মাছটি বিক্রি করেছেন।

  গোয়ালন্দ উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ রেজাউল শরীফ জানান, এখন পদ্মা নদীতে ইলিশ মাছের আকাল থাকলেও বড় বড় বাগাইড়, চিতল, বোয়াল, কাতল, রুই, পাঙ্গাসসহ নানান মাছ পাওয়া যাচ্ছে। তবে মিঠা পানির সুস্বাদু এত বড় মাছ নদীতে এখন খুব একটা দেখা যায় না। এ ধরনের মাছ সাধারণত ফ্যাসন, দশন, কৌনা, কচাল ও চাকা ওয়ালা ঘাইলা ব্যার জালে ধরা পরে।

পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ