ঢাকা রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
রাজবাড়ীতে শ্রীকৃষ্ণের জন্মষ্টমী উপলক্ষে আলোচনা সভা॥সমবেত প্রার্থনা অনুষ্ঠিত
  • চঞ্চল সরদার
  • ২০২১-০৮-৩০ ১৪:২৯:০১
রাজবাড়ী শহরের বিনোদপুর রাঁধা গোবিন্দ জিউর মন্দিরে গতকাল ৩০শে আগস্ট দুপুরে শ্রীকৃষ্ণের জন্মষ্টমী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় জেলা প্রশাসক দিলসাদ বেগম বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী শহরের বিনোদপুর রাঁধা গোবিন্দ জিউর মন্দিরে যথাযোগ্য মর্যাদায় মানবতার শ্রীকৃষ্ণের জন্মষ্টমী পালিত হয়েছে। 

  গতকাল ৩০শে আগস্ট দুপুরে রাঁধা গোবিন্দ জিউর মন্দিরে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ রাজবাড়ী জেলা শাখা ও হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাষ্টের আয়োজনে স্বাস্থ্যবিধি মেনে পূজা-আর্চনা, আলোচনা সভা ও সমবেত প্রার্থনা অনুষ্ঠিত হয়। 

  আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে রাজবাড়ীর জেলা প্রশাসক দিলসাদ বেগম, বিশেষ অতিথি হিসেবে পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি জয়ন্তী রূপা রায়, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সূর্বণা রানী সাহা, নবাগত অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) মাইন উদ্দিন চৌধুরী ও মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের সহকারী প্রকল্প পরিচালক তোফাজেল হোসেন বক্তব্য রাখেন।

  বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ রাজবাড়ী জেলা শাখা সভাপতি প্রদীপ্ত চক্রবর্তী কান্তের সভাপতিত্বে আলোচনা সভায় বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ রাজবাড়ী জেলা শাখা যুগ্ম সাধারণ সম্পাদক অরুন কুমার সরকার, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ রাজবাড়ী সদর উপজেলা শাখার সহ-সভাপতি সুশীল দত্ত তাপস বক্তব্য রাখেন।

  এ সময় রাজবাড়ী সদর থানার ওসি মোহাম্মদ শাহাদাত হোসেন, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ রাজবাড়ী সদর উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক তন্ময় দাস, পৌর শাখার সভাপতি শিশির চক্রবর্তী, সাধারণ সম্পাদক ডাঃ সমীর কুমার দাস, রাধা গোবিন্দ জিউর মন্দির কমিটির সভাপতি সন্তোষ কুমান দত্ত ও সাধারণ সম্পাদক গোপাল চন্দ্র সাহা উপস্থিত ছিলেন।

  অনুষ্ঠান উপস্থাপনা করেন পূজা উদযাপন পরিষদ রাজবাড়ী জেলা শাখা সাধারণ সম্পাদক স্বপন কুমার দাস। 

  জেলা প্রশাসক দিলসাগ বেগম বলেন, যখন পৃথিবীতে অরাজকতা সৃষ্টি হয়েছিলো তখন দেবকী ও বসুদেবের আকুল প্রার্থনায় সাড়া দিয়ে কংসের কারাকক্ষে তাদের সম্মুখে আবিভূত হন পুত্ররূপে শ্রীকৃষ্ণ। শ্রীকৃষ্ণ পৃথিবীকে কলুষমুক্ত করতে ধ্বংস করেন কংস সহ বিভিন্ন অত্যাচারিত রাজাদের এবং মানবতার ধর্ম রাজ্য প্রতিষ্ঠা করেন। তখন পৃথিবীতে অশান্তি সৃষ্টি হয়েছিলো। আর তারই অবসান ঘটনাতে তিনি ধরাতে অবতরণ করেন। তিনি সব সময় তার ভক্তদের জন্য কাজ করেছে। তার আদর্শগুলো যদি আমরা মেনে চলি তাহলে কিন্তু সমাজে আর অশান্তি থাকবে না। 

  পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান বলেন, ৫হাজার ২৪৭ বছর আগে কংসের কারাকক্ষে জন্ম নেন শ্রীকৃষ্ণ। তিনি যখন জন্ম নেন তখন ছিলো নির্যাতন, নিপীরোন, অনাচার এই সময় তার অবির্ভাব। তখন সেই সকল অত্যাচারিত শাসকদের তিনি ধ্বংস করে মানবতার মুক্তি দিয়েছে। 

  আলোচনা সভা শেষে সমবেত প্রার্থনা অনুষ্ঠিত হয়। সমবেত প্রার্থনা পরিচালনা করেন মাধুবী রানী চক্রবর্তী। 

আন্তঃনগর মধুমতী এক্সপ্রেসে প্রায়ই যান্ত্রিক ত্রুটি॥বেড়েছে যাত্রী ভোগান্তি
রাজবাড়ী জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি সিরাজ-সম্পাদক উৎসব
১২তম জাতীয় আইনগত সহায়তা দিবস কাল
সর্বশেষ সংবাদ