ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
পদ্মায় ট্রলার ডুবি ঃ ঘাসের বোঝায় গোয়ালন্দের পদ্মা নদীতে ভেসে থাকা ৩জনকে উদ্ধার করলো পুলিশ
  • আবুল হোসেন
  • ২০২১-০৮-৩১ ১৪:২৫:২৮

রাজবাড়ী জেলার গোয়ালন্দের পদ্মা নদীতে গতকাল মঙ্গলবার দুপুরে একটি ট্রলার ডুবির ঘটনা ঘটে। এতে ট্রলারে থাকা ৩জন কৃষক প্রায় ৭কিলোমিটার উত্তাল পদ্মায় ভেসে থাকার পর সুস্থভাবে উদ্ধার হয়েছেন।
  গতকাল ৩১শে আগস্ট বেলা ২টার দিকে উপজেলার ছোট ভাকলা ইউনিয়নের অন্তার মোড় এলাকায় এই ট্রলার ডুবির ঘটনা ঘটে। প্রায় ১ঘন্টা ভেসে থাকার পর ৭কিলোমিটার ভাটিতে উজানচর ইউনিয়নের চর কর্ণেশন এলাকা থেকে পুলিশ ও স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে।
  উদ্ধার হওয়া ব্যক্তিরা হলেন অন্তার মোড় এলাকার বাসিন্দা আব্দুল লতিফ খান(৭৫), মহিরুদ্দিন মন্ডল(৫১) ও রমজান শেখ(৬৫)।
  স্থানীয় সূত্রে জানা গেছে, গবাদি পশুর ঘাস সংগ্রহের জন্য তারা একটি ছোট ট্রলার নিয়ে সকালের দিকে উপজেলার দেবগ্রাম ইউনিয়নের আওতাধীন চর বেথুরী এলাকায় গিয়েছিল। সেখান থেকে ঘাস বোঝাই করে ফেরার পথে তীব্র স্রোত ও ঢেউয়ের আঘাতে ট্রলারটি ডুবে যায়। তবে তারা ট্রলারে থাকা ঘাসের বোঝা আকড়ে ধরে নদীতে ভেসে ছিলেন।
  উদ্ধার হওয়ার পর ওই ৩ ব্যক্তি বলেন, তারা অতিশয় দরিদ্র লোক। কৃষিকাজ ও গবাদী পশু পালন করে জীবিকা নির্বাহ করেন। চার দিকে এখন বর্ষার পানি। গো-খাদ্যের বড়ই অভাব। তাই বাড়ীতে থাকা গরু ছাগলের জন্য ঘাস কাটতে নিয়মিত উত্তাল পদ্মা পাড়ি দিয়ে চরে যেতে হয়। আজকে ঘাস নিয়ে ফেরার পথে হঠাৎ প্রচন্ড স্রোত ও ঢেউয়ের আঘাতে তারা ট্রলারটির নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে দ্রুত ডুবে যায়। তবে বেঁচে থাকার জন্য আমরা ৩জনে ৩টি ঘাসের বোঝা আকড়ে ধরি। এভাবেই স্রোতে ভাসতে ছিলাম। সেই সাথে ভয় হচ্ছিল হয়তো আর বাঁচবো না। 
  তবে আল্লাহর অশেষ রহমত ও থানার ওসি সাহেবসহ অন্যান্যদের সহযোগিতায় আমরা সুস্থ্যভাবেই উদ্ধার হয়েছি।
  গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল্লাহ আল তায়াবীর জানান, বেলা ৩টার দিকে তিনি সঙ্গীয় ফোর্সসহ দৌলতদিয়ার ৪নং ফেরী ঘাট এলাকায় অবস্থান করছিলেন। এ সময় নদীর মাঝখান দিয়ে ওই ৩জন ব্যক্তি ভেসে যাওয়ার সময় হাত তুলে ইশারাসহ চিৎকার করতে থাকেন। বিষয়টি টের পেয়ে তিনি দ্রুত ৭নং ফেরী ঘাট থেকে একটি জেলে নৌকা এবং ৪নং ঘাট থেকে থানার সেকেন্ড অফিসার জাকির হোসেন একটি বালুবাহী ট্রলার নিয়ে তাদের উদ্ধার অভিযানে নামেন। প্রায় আধা ঘন্টা চেষ্টার পর ট্রলারের লোকজন ও জেলেদের আন্তরিক সহযোগিতায় আমরা ওই ৩জন ব্যক্তিকে উদ্ধার করতে সক্ষম হই। এরপর পুলিশ ভ্যানে করে তাদেরকে তাদের নিজ নিজ বাড়ীতে পৌছে দেই। মৃত্যুর মূখে থাকা ৩জন ব্যক্তিকে উদ্ধার করতে পেরে তারা সকলেই মানষিকভাবে বেশ শান্তি পাচ্ছে।   

 

ফরিদপুর রেল স্টেশনে চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ দাবীতে অবস্থান কর্মসূচি
আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
সর্বশেষ সংবাদ