ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
রাজবাড়ীতে করোনার সংক্রমণ কমলেও স্বাস্থ্যবিধি উপেক্ষিত!
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৯-০৫ ১৫:২৬:৪৫

রাজবাড়ীতে গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ১২জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। গত ১সপ্তাহ যাবৎ জেলায় করোনার সংক্রমণ কমলেও অধিকাংশ মানুষ মানছেনা স্বাস্থ্যবিধি। ফলে সংক্রমণের মাত্রা পুনরায় বেড়ে যাওয়ার আশংকা করছে বিশেষজ্ঞরা।    

  রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন গতকাল ৫ই সেপ্টেম্বর বলেন, গত ৪ ও ৫ই সেপ্টেম্বর  র‌্যাপিড অ্যান্টিজেন্টের মাধ্যমে ১১৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। তার মধ্যে ১২ জনের করোনা পজিটিভ। এর মধ্যে সদর উপজেলার ৬জন, পাংশার ৫জন ও কালুখালীর ১জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়।  

  উল্লেখ্য, গত ২০২০ সালের ৭ই এপ্রিল রাজবাড়ী জেলাতে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। তারপর থেকে ৫ই সেপ্টেম্বর পর্যন্ত এ জেলাতে মোট করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ১০ হাজার ৩ শত ২৮ জন। তার মধ্যে সুস্থ হয়েছে ৯ হাজার ৯ শত ৯৩ জন। মৃত্যু হয়েছে ৮১ জনের।

  করোনা শুরু থেকে এ পর্যন্ত ৩৮ হাজার ৯ শত ১৬ জনের করোনার নমুনা পরীক্ষা করা হয়। তার মধ্যে আরটি পিসিআরে ২৬ হাজার ৮ শত ৮৬ জনের এবং র‌্যাপিড অ্যান্টিজেন্টের মাধ্যমে ১২ হাজার ৩০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তার মধ্যে ১০ হাজার ৩ শত ২৮ জন করোনায় আক্রান্ত বলে শনাক্ত হয়। করোনায় আক্রান্ত রোগীদের মধ্যে হোম আইসোলেশনে চিকিৎসাধীন আছে ২শত ৫১জন। হাসপাতালে ভর্তি আছে ১২জন ।

রাজবাড়ীর ২নং রেলগেট এলাকায় লাইনচ্যুত মালবাহী ট্রেন  উদ্ধার॥চলাচল স্বাভাবিক
তীব্র দাবদাহে রাজবাড়ীতে পথচারীদের পানি ও খাবার স্যালাইন দিল এসএমসি
রাজবাড়ী-গোয়ালন্দ ও বালিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ
সর্বশেষ সংবাদ