ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
রাজবাড়ী পাসপোর্ট অফিসে র‌্যাবের অভিযানে আটক ৬জন দালালের ভ্রাম্যমান আদালতে জেল-জরিমানা
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৯-০৫ ১৫:২৭:০৮

বিভিন্ন সরকারী সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের দালাল চক্রের বিরুদ্ধে ‘বিশেষ মোবাইল কোর্ট সপ্তাহ-২০২১’ শীর্ষক অভিযান শুরু করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন(র‌্যাব)। এরই অংশ হিসেবে গতকাল ৫ই সেপ্টেম্বর বেলা ১১টার দিকে র‌্যাব-৮ সিপিসি-২ ফরিদপুর ক্যাম্পের একটি দল রাজবাড়ী আঞ্চলিক পাসপোর্ট অফিসে অভিযান চালায়।  

  র‌্যাব-৮ সিপিসি-২ ফরিদপুর ক্যাম্পের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ খোরশেদ আলমের নেতৃত্বে র‌্যাবের একটি আভিযানিক দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে টিম রাজবাড়ী সদর উপজেলাধীন আলীপুর এলাকাস্থ আঞ্চলিক পাসপোর্ট অফিসে অভিযান চালিয়ে দালাল চক্রের ৬জন সদস্যকে আটক করে। এ সময় র‌্যাবের সাথে অভিযানে অংশগ্রহণকারী রাজবাড়ী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও এনডিসি সাইফুল হুদা ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে আটককৃত ৬জন দালালের মধ্যে ৪ জনকে দন্ড বিধির ১৮৬ ধারায় ১৫ দিন করে কারাদন্ড এবং ২জনকে ১হাজার টাকা জরিমানা করেন। 

  সাজাপ্রাপ্ত ৪জন দালাল হলো- আলীপুর ইউনিয়নের ফজলুল হকের ছেলে মোজাম্মেল হক(৩৯), বিল্লাল মন্ডলের ছেলে রাসেল মন্ডল(২৬), মৃত হোসেন খানের ছেলে তছির খান(৩৮) ও একই উপজেলার মূলঘর ইউনিয়নের বাঘিয়া গ্রামের মজিবর শেখের ছেলে আমিনুল শেখ(৪০)। 

  অপরদিকে, অর্থদন্ড দিয়ে মুক্তি পাওয়া ২জন দালাল হলো- আলীপুর ইউনিয়নের আলাদীপুর গ্রামের রোস্তম ঢালীর ছেলে রাসেল ঢালী(২৫) ও জামালপুর জেলার বকশিগঞ্জ থানার মিয়া পাড়া গ্রামের টিটু মিয়ার ছেলে জুনায়েদ মিয়া(২৩)। অর্থদন্ড প্রদানের পাশাপাশি তারা ভবিষ্যতে এ ধরনের দালালীর কাজে লিপ্ত না হওয়ার মুচলেকা দেয় ভ্রাম্যমান আদালতে।

  অভিযানে নেতৃত্বদানকারী র‌্যাব-৮, সিপিসি-২, ফরিদপুর ক্যাম্পের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ খোরশেদ আলম জানান, আটককৃত দালালরা রাজবাড়ী আঞ্চলিক পাসপোর্ট অফিসে সেবা নিতে আসা সাধারণ মানুষের কাছ থেকে বিভিন্ন প্রলোভন দেখিয়ে অতিরিক্ত টাকা নেয়াসহ নানাভাবে তাদেরকে হয়রানী করে আসছিল। 

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে মহান মে দিবসে র‌্যালী-আলোচনা সভা
রাজবাড়ীতে দুই ব্যাংকের  প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত
বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
সর্বশেষ সংবাদ