ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
কালুখালীতে মুক্তিপণ আদায়ের সাথে জড়িতদের প্রতারক চক্রের গ্রেফতারের দাবী
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৯-০৭ ১৪:১৬:৩৫
কালুখালী উপজেলা প্রেসক্লাবে গতকাল ৭ই সেপ্টেম্বর দুপুরে পল্লী চিকিৎসক শাহজাহান সরদার সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার পাংশায় রোগী দেখার কথা বলে বাসায় ডেকে নিয়ে আটকে রেখে শাহজাহান সরদার নামে এক পল্লী চিকিৎসকে মারপিট করাসহ সোয়া লক্ষ টাকা মুক্তিপণ আদায় করেছে প্রতারক চক্র। পল্লী চিকিৎসক শাহজাহান সরদারের বাড়ী একই জেলার কালুখালী উপজেলার গঙ্গানন্দপুর গ্রামে।

  এ ঘটনায় গতকাল ৭ই সেপ্টেম্বর দুপুরে কালুখালী উপজেলা প্রেসক্লাবে জড়িতদের গ্রেফতারের দাবীতে সংবাদ সম্মেলন করেছে পল্লী চিকিৎসক শাহজাহান সরদার।

  সংবাদ সম্মেলনে সংবাদকর্মীদের কাছে তার ওপর ঘটে যাওয়া ঘটনা বর্ণনা করেন শাহজাহান সরদার।

  শাহজাহান সরদার জানান, কালুখালী উপজেলার রতনদিয়া বাজারে সরদার ফামের্সী নামে তার একটি ওষুধের দোকান রয়েছে। ঘটনার ১৫/১৬দিন আগে তিনি দোকানের ওষুধ কেনার জন্য পাংশায় বিশ^াস ফার্মেসীতে যান। সেখানে মুন নামে এক নারীর সাথে তার পরিচয় হয়। এরপর থেকে ওই নারীর সাথে মোবাইলে তার কথাবার্তা হতো। মুন মূলত প্রতারক চক্রের একজন সদস্য। কিন্তু তিনি সেটা বুঝতে পারেননি। গত ২৯শে আগস্ট তিনি পাংশায় বিশ^াস ফার্মেসীতে ওষুধ কিনতে গেলে ওই নারী তার মামী অসুস্থ বলে তাকে বালিয়াপাড়া গ্রামে প্রতারক চক্রের আরেক সদস্য সুজনের বাড়ীতে নিয়ে যান। সেখানে তাকে একটি রুমে আটকে রেখে ওই নারীকে দিয়ে মোবাইলে আপত্তিকর ছবি তোলে প্রতারক চক্র। এরপর প্রতারক চক্রের সদস্যরা তাকে মারপিট করে তার কাছে ৭লক্ষ টাকা মুক্তিপণ দাবী করে। এরআগে ওই চক্রের সদস্যরা তার কাছ থেকে একটি স্বর্ণের আংটি ও নগদ ১৮হাজার টাকা ছিনিয়ে নেয়। এরপর প্রতারক চক্র ওই আপত্তিকর ছবি ফেসবুকে ছড়িয়ে দেওয়ার হুমকি দিলে সে তার পরিবারের কাছ থেকে বিকাশের মাধ্যমে ১লক্ষ টাকা এনে মুক্তিপণ হিসেবে তাদেরকে দেন। এ ঘটনার পর তারা তার কাছ থেকে আরো ১২হাজার টাকা নিয়ে তাকে ছেড়ে দেন।

  এ ঘটনার পর গত ৩রা সেপ্টেম্বর তিনি পাংশা থানায় প্রতারক চক্রের সদস্য পাংশা উপজেলার বালিয়াপাড়া গ্রামের আলিম দফাদারের ছেলে সুজন, হাজরাপাড়া গ্রামের শহিদুল মিয়ার ছেলে আরমান মিয়া, কালুখালী উপজেলার মালিয়াট গ্রামের লতা কুলির ছেলে হিমেল ও কথিত নারী মুন, ঠিকানা অজ্ঞাতসহ আরো একজন অজ্ঞাত আসামী করে মামলা দায়ের করেন। 

  পাংশা থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মাসুদুর রহমান জানান, মামলার প্রেক্ষিতে প্রতারক চক্রের সদস্য সুজনকে গ্রেফতার করা হয়েছে। অন্যান্য আসামীদের গ্রেফতারের প্রক্রিয়া চলছে। 

  কালুখালী উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক উরমান মন্ডল জানান, এই চক্রের সাথে নারীও রয়েছে। এই নারীকে দিয়ে প্রতারণার ফাঁদ পাতে হিমেল চক্র।

পাংশা উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ্যে আইন-শৃঙ্খলা সংক্রান্ত নির্বাচনী ব্রিফিং
পাংশা উপজেলা পরিষদ নির্বাচনে কেন্দ্রে পৌঁছেছে ভোটের সরঞ্জাম
বিদেশে পাঠানোর নামে প্রতারণার অভিযোগে গোয়ালন্দ ঘাট থানায় ভূক্তভোগীদের অভিযোগ
সর্বশেষ সংবাদ