ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
রাজবাড়ী জেলায় নবনির্মিত ১৮টি ভূমি অফিস উদ্বোধন
  • আসাদুজ্জামান নুর
  • ২০২১-০৯-০৮ ১৪:৪৮:১৪

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল ৮ই সেপ্টেম্বর সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে ভূমি মন্ত্রণালয় আয়োজিত মূল অনুষ্ঠানে ভার্চুয়ালি অংশগ্রহণ করেন।

  প্রধানমন্ত্রী অনুষ্ঠান থেকে ভূমি ভবন ছাড়াও উপজেলা ও ইউনিয়নের ভূমি অফিস, অনলাইন ভূমি উন্নয়ন কর পরিশোধ কার্যক্রম এবং ভূমি ডাটা ব্যাংকের উদ্বোধন করেন। অনুষ্ঠান থেকে দেশের ৯৯৫টি ইউনিয়ন ভূমি অফিস এবং ১২৯টি উপজেলা ভূমি অফিস উদ্বোধন করেন। এর মধ্যে রাজবাড়ী জেলার ৫টি উপজেলায় নবনির্মিত ১৮টি ইউনিয়ন ভূমি অফিস রয়েছে। 

  রাজবাড়ী জেলা প্রান্তে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে উদ্বোধনী অনুষ্ঠানটি বিটিভির মাধ্যমে সরাসরি সম্প্রচার দেখানো হয়। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক দিলসাদ বেগম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মাহাবুর রহমান শেখ, অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) জয়ন্তী রূপা রায়, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুবর্ণা রাণী সাহা, আরডিসি মোঃ হাবিবুল্লাহ, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বিপুল সিকদার, সহকারী কমিশনার মোঃ আসাদুজ্জামান, সহকারী কমিশনার ফারজানা আক্তার এবং গোয়েন্দা সংস্থা এনএসআই’র উপ-পরিচালক শরিপুল ইসলামসহ সংশ্লিষ্ট অন্যান্যরা উপস্থিত ছিলেন। উদ্বোধনী অনুষ্ঠানের শেষে দেশ ও জাতির কল্যাণ কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

  উল্লেখ্য, রাজবাড়ী জেলার এলজিইডি ও গণপূর্ত বিভাগ কর্তৃক নবনির্মিত ১৮টি ইউনিয়ন ভূমি অফিস হলো- রাজবাড়ী সদর উপজেলা ভূমি অফিস, খানখানাপুর, মূলঘর, রামকান্তপুর ও আলীপুর ইউনিয়ন ভূমি অফিস, কালুখালী উপজেলার মদাপুর ও মাজবাড়ী, গোয়ালন্দ উপজেলার উজানচর, দেবগ্রাম ও দৌলতদিয়া ইউনিয়ন ভূমি অফিস, পাংশা পৌরসভা ভূমি অফিস, পাংশা উপজেলার মৌরাট, যশাই ও হাবাসপুর ইউনিয়ন ভূমি অফিস, বালিয়াকান্দি উপজেলার সদর, নবাবপুর, ইসলামপুর ও জামালপুর ইউনিয়ন ভূমি অফিস। 

রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ