ঢাকা শুক্রবার, সেপ্টেম্বর ২৪, ২০২১
বিশ্বকাপ বাছাইয়ে পেরুকে ২-০ গোলে হারাল ব্রাজিল
  • আন্তর্জাতিক ডেস্ক
  • ২০২১-০৯-১১ ০০:২৭:৫০

নেইমার ও এভারটন রিবেইরোর গোলে ভর করে পেরুর বিপক্ষে সহজ জয় পেয়েছে ব্রাজিল। গতকাল ভোরে রেসিফে অনুষ্ঠিত বিশ্বকাপ বাছাই পর্বে দক্ষিণ আমেরিকা অঞ্চলের ম্যাচে পেরুকে ২-০ গোলে হারায় ব্রাজিল।
  এই জয়ে আট ম্যাচের সবকটিতে জয় নিয়ে ওই অঞ্চেলের পয়েন্ট তালিকার শীর্ষস্থান অক্ষুন্ন রেখেছে কোচ তিতের শিষ্যরা। ম্যাচের ১৪ মিনিটেই গোল করে পেরুকে এগিয়ে দেন এভারটন। নেইমারের বানিয়ে দেয়া বলকে গোলে পরিণত করেন তিনি। এর আগে চিলির বিপক্ষে জয় পাওয়া ম্যাচেও গোল করেছিলেন এভারটন। ফলে আন্তর্জাতিক ফুটবলে দুই ম্যাচ থেকে দুই গোল করলেন এই উদীয়মান তারকা।
  বিরতিতে যাবার ৫মিনিট আগে আরো একটি গোল করার সুযোগ পেয়েছিলেন এভারটন। কিন্তু তার শটের বলটি ফিরিয়ে দেন পেরুর গোল রক্ষক। পরে বলটি ফের আলতো টোকায় জালে জড়িয়ে দেন নেইমার।
  কোভিড বিধি-নিষেধের কারণে প্রিমিয়ার লিগের অধিকাংশ ক্লাব তাদের খেলোয়াড়দের আন্তর্জাতিক ম্যাচে খেলার জন্য ছাড়েনি। যে কারণে জাতীয় দলের নিয়মিত ৯জন খেলোয়াড়কেই দলে পাননি কোচ তিতে। তারপরও নিজেদের শ্রেষ্ঠত্ব  ধরে রেখেছে দলটি। বিশ্বকাপ বাছাইপর্বে বিগত ১২ ম্যাচে এখনো হারের মুখ দেখেনি ব্রাজিল। এই নিয়ে নিজেদের মাটিতে বিশ^কাপ বাছাইয়ে টানা নবম জয় নিশ্চিত করেছে দলটি। তন্মধ্যে কাতার ২০২২ বিশ^কাপ বাছাইয়ের আট ম্যাচের সবক’টি রয়েছে।
অধিনায়ক কাসেমিরো বলেন,‘ এবারের তিন ম্যাচে আমরা অনেক খেলোয়াড়কে পাইনি। তাতে অন্যদের আরো ভাল করার সুযোগ ছিল। আমার মনে হয় এখনো আমরা সঠিক পথেই রয়েছি। আমরা টানা আট ম্যাচে জয়লাভ করেছি। এটি একটি রেকর্ড। যদিও গানিতিক এই হিসেব নিয়ে আমরা বসে নেই। আমাদের চিন্তা জুড়ে রয়েছে বিশ^কাপ।’  
  এই জয়ের ফলে দক্ষিন আমেরিকান অঞ্চলের বিশ^কাপ বাছাইয়ে আট ম্যাচ থেকে ২৪ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষস্থান ধরে রেখেছে ব্রাজিল। তাদের চেয়ে ছয় পয়েন্টে পিছিয়ে আছে দ্বিতীয় অবস্থানে থাকা আর্জেন্টিনা।
  ১০ দলের এই গ্রুপের শীর্ষ পয়েন্টধারী চারটি দল কাতার বিশ^কাপে সরাসরি খেলার যোগ্যতা অর্জন করবে। পঞ্চম একটি দলকে বিশ^কাপের মূলপর্বে খেলতে হলে পার হয়ে আসতে হবে প্লেঅফ ম্যাচের বৈতরণী। যেখানে তাদের লড়তে হবে ফিফাভুক্ত ছয় কনফেডারেশনের অন্য দলের সঙ্গে।
  গত বৃহস্পতিবার অনুষ্ঠিত দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাই পর্বের অন্য ম্যাচে উরুগুয়ে ১-০ গোলে ইকুয়েডরকে, প্যারাগুয়ে ২-১ গোলে ভেনেজুয়েলাকে এবং কলম্বিয়া ৩-১ গোলে চিলিকে পরাজিত করেছে।
 

বিশ্বকাপ বাছাইয়ে পেরুকে ২-০ গোলে হারাল ব্রাজিল
কালুখালীর মোহনপুর থেকে চোরাই মোটর সাইকেলসহ ১জন গ্রেফতার
বার্সাতেই থাকতে হচ্ছে মেসিকে, সিদ্ধান্ত ছাড়াই শেষ মিটিং, !
সর্বশেষ সংবাদ