ঢাকা মঙ্গলবার, মে ৭, ২০২৪
রাজবাড়ী-১ আসনের এমপি কাজী কেরামত আলীর উদ্যোগে দুঃস্থ নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ
  • চঞ্চল সরদার
  • ২০২১-০৯-১১ ১৭:১৯:৩২
রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী গতকাল ১১ই সেপ্টেম্বর বিকালে শহরের ২নং বেড়াডাঙ্গায় তার বাসা থেকে ১৯জন অসহায় নারীর মাঝে সেলাই মেশিন বিতরণ করেন -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী বলেছে, নারী ও পুরুষের মধ্যে বৈষম্য কমিয়ে আনতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা চেষ্টা করে যাচ্ছে। নারীরা যদি পুরুষদের সাথে সমান তালে কাজ করে যায়। তাহলে সমাজে যে বৈষম্য রয়েছে সেটা থাকবে না। 

  গতকাল ১১ই সেপ্টেম্বর বিকালে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলীর উদ্যোগে শহরের ২নং বেড়াডাঙ্গায় তার বাসায় সদর উপজেলার ১৯জন অসহায় নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। 

  তিনি আরো বলেন, নারীরা যাতে নিজের পায়ে দাঁড়াতে পারে। সেই জন্য আজকে তাদের এই সেলাই মেশিন দেওয়া হচ্ছে। তারা এখন স্বাবলম্বী হতে পারবে। স্বামীদের কাছে টাকার জন্য এখন তাদের আর হাত পাততে হবে না। সেলাই মেশিন দিয়ে কাজ করে তারা অর্থ আয় করতে পারবে। এতে নিজের ও পরিবারে যে অর্থনৈতিক সমস্যা রয়েছে সেটা আর থাকবে না। আপনারা প্রধানমন্ত্রীর জন্য দোয়া করবেন তিনি যেন সুস্থ্য থেকে আপনাদের জন্য আরো বেশি বেশি সাহায্য সহযোগিতা করতে পারে। 

  এ সময় রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হেদায়েত আলী সোহরাব বক্তব্য রাখেন। অনুষ্ঠানের উপস্থাপনা করেন এমপির পি.এ মোঃ এনায়েতুল হাসলাইন রওশন। 

  সেলাই মেশিন পাওয়া অসহায় নারীরা বলেন, এই সেলাই মেশিন পেয়ে আমাদের অনেক উপকার হয়েছে। এখন আমাদের আর পুরুষদের উপর নির্ভরশীল থাকতে হবে না। আমরা এখন সেলাই মেশিন দিয়ে কাজ করে অর্থ আয় করতে পারবো। পরিবার পরিজন নিয়ে সুখে শান্তিতে থাকতে পারবো।

  আলোচনা সভা শেষে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী ১৯জন গ্রামীণ দুঃস্থ নারীদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষে সেলাই মেশিনগুলো তাদের হাতে তুলে দেন। 

রাজবাড়ী সরকারী কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগের পদযাত্রা-সমাবেশ অনুষ্ঠিত
রাজবাড়ী সরকারী কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগের পদযাত্রা-সমাবেশ অনুষ্ঠিত
রাজবাড়ী জেলা তথ্য অফিসের উদ্যোগে পাট্টা ইউনিয়নে মহিলা সমাবেশ অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ