ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
বালিয়াকান্দির শিক্ষা প্রতিষ্ঠানগুলো শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত
  • তনু সিকদার সবুজ
  • ২০২১-০৯-১২ ১৪:২৪:০৭
টানা ৫৪৪ দিন বন্ধ থাকার পর গতকাল ১২ই সেপ্টেম্বর শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে বালিয়াকান্দির বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান -মাতৃকণ্ঠ।

টানা ৫৪৪ দিন বন্ধ ছিল দেশের প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠান। দীর্ঘ অপেক্ষার প্রহর শেষে গতকাল ১২ই সেপ্টেম্বর থেকে শিক্ষা প্রতিষ্ঠানগুলো খোলায় শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে শিক্ষাঙ্গন। 

  তারই ধারাবাহিকতায় গতকাল রবিবার সকালে রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলা শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ফুলেল শুভেচ্ছার মাধ্যমে বরণ করে নেওয়া হয় শিক্ষার্থীদের। মাস্ক পরিধান নিশ্চিত, হ্যান্ড স্যানিটাইজিং এবং তাপ পরিমাপক যন্ত্র দিয়ে শরীরের তাপমাত্রা মেপে তাদেরকে শ্রেণী কক্ষে প্রেরণ করা হয়। করোনার বিষয়টি মাথায় রেখে একেক দিন একেক শ্রেণীর পাঠদানের জন্য রুটিন করা হয়েছে। পাশাপাশি শ্রেণী কক্ষে সামাজিক দূরত্ব বজায় রেখে আসন বিন্যাস করা হয়েছে। বিদ্যালয় খোলার পূর্ব প্রস্তুতি হিসেবে সরকারের সকল নির্দেশনা বাস্তবায়নে কাজ করেছে স্ব-স্ব প্রতিষ্ঠান। বিদ্যালয় ধোয়া-মোছা, পরিষ্কাার-পরিচ্ছন্ন, হাত ধোয়ার বেসিন, হ্যান্ড স্যানিটাইজার, তাপ পরিমাপক যন্ত্র ও মাস্ক কেনা হয়েছে। 
  বালিয়াকান্দি মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিক চাঁদ সুলতানা বলেন, দীর্ঘ দিন বন্ধ থাকায় বিদ্যালয়গুলো স্তব্ধ হয়ে ছিল। এখন পুনরায় প্রাণ-চাঞ্চল্য ফিরেছে। আমরা শতভাগ স্বাস্থ্য বিধি মেনে বিদ্যালয়ে শিক্ষা প্রদানে বদ্ধপরিকর।
  বালিয়াকান্দি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কুতুব উদ্দিন মোল্লা বলেন, করোনার কারণে শিক্ষা প্রতিষ্ঠান অনেকদিন বন্ধ থাকার পর খুলেছে। স্কুল-কলেজ খোলায় শিক্ষার্থী ও শিক্ষকরা আনন্দিত। দীর্ঘ দিন অবসাদের পর ক্যাম্পাসে এসে স্বাধীন নিঃশ্বাস নিতে পারবে। আশা করছি স্বাস্থ্য বিধি মেনে শিক্ষা প্রদানে আমরা সফলতা পাব। করোনাকে জয় করে আমরা এগিয়ে যাবো।
  উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কাজী এজাজ কায়সার বলেন, আমরা আশা করছি বালিয়াকান্দির সকল শিক্ষা প্রতিষ্ঠান স্বাস্থ্য বিধি মেনে ও সরকারী নির্দেশনা অনুসরণ করে পাঠদান চালাবে। উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানই স্বাস্থ্য বিধি মেনে কার্যক্রম চালাচ্ছে এবং প্রথম দিনে সকল শিক্ষা প্রতিষ্ঠানই শিক্ষার্থীদের ফুলেল শুভেচ্ছায় বরণ করে নিচ্ছে।

পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ