ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
পাংশায় আব্দুল মজিদের বিদেহী আত্মার মাগফিরাত কামনায় বিভিন্ন মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল
  • মোক্তার হোসেন
  • ২০২০-০৬-১৯ ২০:১৩:৫৬
পাংশা উপজেলা মৎস্য অফিসের অবসরপ্রাপ্ত ফিল্ড সুপারভাইজার আব্দুল মজিদ -ফাইল ফটো।

রাজবাড়ী জেলার পাংশা উপজেলা মৎস্য অফিসের অবসরপ্রাপ্ত ফিল্ড সুপারভাইজার আব্দুল মজিদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে গতকাল শুক্রবার জুম্মার নামাজের পর ১৩টি মসজিদে পৃথক মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। পারিবারিক আয়োজনে এ মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
  জানা যায়, পাংশা উপজেলা পরিষদ জামে মসজিদ, পাংশা হাসপাতাল জামে মসজিদ, পাংশা উপজেলার বয়রাট গ্রামের মরহুমের নিজ বাড়ির জামে মসজিদ, বয়রাট-মাজাইল ফাজিল মাদরাসা জামে মসজিদ, বয়রাট কবরস্থান জামে মসজিদ, বয়রাট মধ্যপাড়া জামে মসজিদ, বয়রাট মাঠপাড়া জামে মসজিদ, বয়রাট ফকীরপাড়া জামে মসজিদ, মাজাইল জামে মসজিদ, মাজাইল দোপপাড়া জামে মসজিদ, ঢেঁপা গ্রামের জামে মসজিদ, মাজাইল হাট জামে মসজিদ ও মাজাইল সিদ্দিকীয়া খানকা শরীফ শাহী জামে মসজিদে মিলাদ ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।
  পাংশা উপজেলা পরিষদ জামে মসজিদে মিলাদ ও দোয়া অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রফিকুল ইসলাম, হোগলাডাঙ্গী মোহাম্মাদিয়া ইসলামিয়া কামিল মডেল মাদরাসার অবসরপ্রাপ্ত অধ্যক্ষ আলহাজ্ব মীর মোঃ আব্দুল বাতেন, কালুখালী উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ আব্দুস সালাম, পাংশা উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা মাহবুব হোসেন, এডভোকেট ফরিদ উদ্দিন আহমেদ, শাহ মোঃ রকিবুল ইসলাম শামীম, মোঃ সহিদুর রহমান, আব্দুর রাজ্জাক মাস্টার, আসলাম হোসেন, মরহুমের ভায়রাভাই আবু জাফর মিয়াসহ মরহুমের আত্মীয়-স্বজন, উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও মসজিদের মুসল্লিগণ উপস্থিত ছিলেন।
  মরহুম আব্দুল মজিদের জ্যৈষ্ঠপুত্র দেলোয়ার হোসেন হিমেল বয়রাট নিজ গ্রামের বাড়ির জামে মসজিদ, মরহুমের ছোট ছেলে তানভির হোসাইন তমাল পাংশা হাসপাতাল জামে মসজিদ এবং মুক্তিযোদ্ধা শাহ মোঃ রবিউল ইসলাম কুসুম মাজাইল সিদ্দিকীয়া খানকা শরীফ শাহী জামে মসজিদে মিলাদ ও দোয়া অনুষ্ঠানে উপস্থিত থেকে তত্ত্বাবধান করেন। অন্যান্য মসজিদে মরহুমের নিকটাত্মীয়রা মিলাদ ও দোয়া মাহফিল তত্ত্বাবধান করেন।
  প্রসঙ্গত গত ১২ই জুন দুপুর ১২টার দিকে আকস্মিকভাবে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান পাংশা উপজেলা মৎস্য অফিসের ফিল্ড সুপারভাইজার বিশিষ্ট সমাজসেবী আব্দুল মজিদ। তিনি বেশ কিছুদিন ধরে ডায়াবেটিস ও কিডনি রোগে ভুগছিলেন। ভারতসহ দেশের বিভিন্ন বিশেষজ্ঞ চিকিৎসক দ্বারা তিনি চিকিৎসা গ্রহণ করেন। ১২ই জুন আসর নামাজের পর পাংশা উপজেলা পরিষদ মসজিদ প্রাঙ্গনে প্রথম জানাজার নামাজ এবং ঈশার নামাজের পর রাতে পাট্টা ইউপির বয়রাট নিজ গ্রামের বাড়িতে দ্বিতীয়বার জানাজার নামাজ শেষে স্থানীয় গোরস্থানে মরহুমের দাফন সম্পন্ন করা হয়। সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা, রাজনৈতিক ও বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ এবং স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার লোকজন জানাজার নামাজে অংশ নেন। 
  মৃত্যুকালে স্ত্রী, দুই পুত্র, দুই কন্যা, পাঁচ ভাই ও এক বোনসহ বহু আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫বছর।
  সূত্রমতে, আব্দুল মজিদ মৎস্য দপ্তরে চাকুরী করার পাশাপাশি পাংশা উপজেলা পরিষদ জামে মসজিদ কমিটি, পাংশা উপজেলা তৃতীয় ও চতুর্থ শ্রেণি কর্মচারী চিত্তবিনোদন ক্লাব কমিটিসহ এলাকায় বিভিন্ন শিক্ষা, ধর্মীয় প্রতিষ্ঠান ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সাথে সম্পৃক্ত ছিলেন।

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ