ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
দৌলতদিয়া ঘাটে ফের পণ্যবাহী ট্রাক-কাভার্ড ভ্যানের দীর্ঘ সারি
  • মইনুল হক মৃধা
  • ২০২১-০৯-২৪ ১৪:৩৪:৫৪
গতকাল ২৪শে সেপ্টেম্বর দুপুরে দৌলতদিয়া ফেরী ঘাটের জিরো পয়েন্ট থেকে মহাসড়কের বাংলাদেশ হ্যাচারী পর্যন্ত ৩ কিলোমিটার জুড়ে পণ্যবাহী ট্রাক ও কাভার্ড ভ্যানের দীর্ঘ সারি দেখা গেছে -মাতৃকন্ঠ।

কয়েকদিন পরিস্থিতি কিছুটা স্বাভাবিক থাকলেও ফের যানজটের কবলে পড়েছে রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাট।

   গতকাল ২৪শে সেপ্টেম্বর দুপুরে সরেজমিনে পরিদর্শন করে ঘাটের জিরো পয়েন্ট থেকে মহাসড়কের বাংলাদেশ হ্যাচারী পর্যন্ত ৩ কিলোমিটার জুড়ে পণ্যবাহী ট্রাক ও কাভার্ড ভ্যানের দীর্ঘ সারি দেখা গেছে। তবে যাত্রীবাহী বাসের তেমন চাপ দেখা যায়নি। 

   বিআইডব্লিউটিসি’র দৌলতদিয়া ঘাট কার্যালয় সূত্রে জানা গেছে, বর্তমানে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরী চলাচল স্বাভাবিক রয়েছে। তবে মাওয়া রুটে (বাংলাবাজার-শিমুলিয়া) ফেরী চলাচল স্বাভাবিক না হওয়ায় তার কিছুটা প্রভাব দৌলতদিয়া ঘাটে এসে পড়ছে। এছাড়াও ছুটির দিন শুক্রবারে অন্যান্য দিনের চেয়ে ট্রাকের চাপ কিছুটা বেশী থাকে। যাত্রীবাহী বাস, ব্যক্তিগত ছোট গাড়ী ও কাঁচামালবাহী ট্রাকগুলোকে অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করা হয়। ফলে সাধারণ পণ্যবাহী ট্রাক ও কাভার্ড ভ্যানের সারি সৃষ্টি হয়। 

   সিরিয়ালে দাঁড়িয়ে থাকা গাজীপুরগামী একটি ট্রাকের চালক লোকমান শেখ বলেন, ভোরে দৌলতদিয়া ঘাটে এসেছি। এখনো ফেরীর নাগাল পাই নাই। গত সপ্তাহে যখন এসেছিলাম তখন এমন সিরিয়াল পাই নাই। আরো কতক্ষণ লাগে কে জানে। ট্রাকের জন্য আলাদা কিছু ফেরী দিলে ভোগান্তি অনেক কমে যেত।

   দৌলতদিয়া ৫ নং ফেরী ঘাট এলাকায় আটকে থাকা এসপি গোল্ডেন লাইন নামের ঢাকাগামী একটি বাসের যাত্রী মাহফুজ বলেন, অনেকক্ষণ আগে ঘাটে এসেছি। কখন ফেরীতে উঠতে পারবো জানি না। ফেরীতে ওঠার সময় পরিবহনগুলো খুব প্রতিযোগিতা করে-কে কার আগে যাবে। এ জন্য অনেক সময় যানজট লেগে যায়। এ বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কিছু করা উচিত। এছাড়াও ঘাট এলাকায় প্রচুর ধুলাবালি।

   বিআইডব্লিউটিসি’র দৌলতদিয়া ঘাট কার্যালয়ের ব্যবস্থাপক (বাণিজ্য) জামাল হোসেন বলেন, বর্তমানে এ রুটের ফেরী চলাচল স্বাভাবিক রয়েছে। ২০টি ফেরীর মধ্যে ১৯টি সচল রয়েছে। এর মধ্যে ১১টি বড় ও ৮টি ছোট ফেরী। এগুলো দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। যানজটের বিষয়ে তিনি বলেন, এই নৌরুটে প্রাকৃতিক সমস্যা ও ফেরীর যান্ত্রিক ত্রুটি না থাকলে আমরা সব ফেরী চালু রেখে সেবা কার্যক্রম ঠিক রাখার চেষ্টা করি। যাতে যানজট না লাগে সে দিকেও নজর রাখি। 

পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ