ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
দৌলতদিয়ায় যুবদের প্রশিক্ষণে উদ্বুদ্ধকরণ সংক্রান্ত কর্মশালা
  • মইনুল হক মৃধা
  • ২০২১-০৯-২৫ ১৬:০৩:৩৮
রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলা প্রশাসনের আয়োজনে গতকাল ২৫শে সেপ্টেম্বর সকালে দৌলতদিয়ার কেকেএস শিশু সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠে দৌলতদিয়া পূর্বপাড়ার (পতিতাপল্লীর) যুবদের প্রশিক্ষণে উদ্বুদ্ধকরণ সংক্রান্ত বিশেষ কর্মশালা অনুষ্ঠিত হয় -মাতৃকন্ঠ।

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলা প্রশাসনের আয়োজনে দৌলতদিয়া পূর্বপাড়ার (পতিতাপল্লীর) যুবদের প্রশিক্ষণে উদ্বুদ্ধকরণ সংক্রান্ত বিশেষ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
   গতকাল ২৫শে সেপ্টেম্বর সকালে দৌলতদিয়ার কেকেএস শিশু সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠে এই কর্মশালার আয়োজন করা হয়। কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক দিলসাদ বেগম। গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার মোঃ আজিজুল হকের সভাপতিত্বে ও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা দেওয়ান তোফায়েল হোসেনের সঞ্চালনায় কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মাহবুর রহমান শেখ, গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোস্তফা মুন্সী, জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক গৌতম চন্দ্র দে, রাজবাড়ী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ ফাতেমা নার্গিস, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক আজমীর হোসেন, জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক রুবাইয়াত মোঃ ফেরদৌস, দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রহমান মন্ডল, দৌলতদিয়া পতিতাপল্লীর যৌনকর্মীদের সংগঠন মুক্তি মহিলা সমিতির নির্বাহী পরিচালক মর্জিনা বেগম প্রমুখ উপস্থিত ছিলেন। দৌলতদিয়া পতিতাপল্লীর শতাধিক যুবক ও যুব মহিলা কর্মশালায় অংশগ্রহণ করেন।
   কর্মশালার বিষয়ে গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার মোঃ আজিজুল হক বলেন, পতিতাপল্লীর শিশুদের সমাজের মূল ধারায় প্রতিষ্ঠিত করার লক্ষ্যে এ কর্মশালার আয়োজন করা হয়েছে। কয়েকটি সরকারী সংস্থা আগ্রহীদেরকে বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ দিয়ে দক্ষ করে গড়ে তুলতে কাজ করবে। প্রশিক্ষণ শেষে তাদের চাকরী ও আত্মকর্মসংস্থানের সুযোগ সৃষ্টিতেও সহায়তা করা হবে। ইতিমধ্যে পতিতাপল্লীর ৯৭ জন যুবক ও যুব মহিলা প্রশিক্ষণ গ্রহণের জন্য নাম নিবন্ধন করেছেন। আশা করি প্রশিক্ষণ গ্রহণ শেষে তারা একটি সুন্দর জীবন লাভে সমর্থ হবেন।

 

পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ