ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
পাংশার কলিমহর ইউপিকে দুর্নীতিমুক্ত করতে চান আ’লীগের মনোনয়ন প্রত্যাশী চেয়ারম্যান প্রার্থী রাজ্জাক
  • শিহাবুর রহমান
  • ২০২১-১০-০৭ ১৬:২০:৪৮

মাদক ছেড়ে কলম ধরো, সুশিক্ষায় জীবন গড়ো। যুব সমাজের প্রতি এমন আহ্বান করেছেন আসন্ন ইউপি নির্বাচনে রাজবাড়ীর পাংশা উপজেলার কলিমহর ইউনিয়নের আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী চেয়ারম্যান প্রার্থী মোঃ আব্দুল রাজ্জাক।

গতকাল ৭ই অক্টোবর বিকেলে দৈনিক মাতৃকণ্ঠের সাথে একান্ত আলাপকালে যুব সমাজের প্রতি এমন আহ্বান করেন তিনি। 

আব্দুল রাজ্জাক কলিমহর ইউনিয়নের দুরশুন্দিয়া গ্রামের সুলতান প্রামানিকের ছেলে। তিনি ইতোপূর্বে কলিমহর ইউনিয়নের ১নং ওয়ার্ডের ইউপি সদস্য ছিলেন। বর্তমানে ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক পদে দায়িত্বে রয়েছেন। ২০১৩সালে প্যানেল চেয়ারম্যান থেকে ১৬সাল পর্যন্ত ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করেন আব্দুল রাজ্জাক। এবারের নির্বাচনে তিনি চেয়ারম্যান পদে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী একজন প্রার্থী। দল যদি তাকে মনোনয়ন দেন তাহলে নৌকা প্রতিক নিয়ে বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হবেন বলে আশা ব্যক্ত করেন ৪২ বছর বয়সী আব্দুল রাজ্জাক।

আব্দুল রাজ্জাক বলেন, সমাজ থেকে মাদক ও সন্ত্রাসমুক্ত করার জন্য কাজ করে যাচ্ছেন তিনি। যুব সমাজ যাতে বিপথে না যায় সেজন্য ব্যক্তি উদ্দ্যোগে বিভিন্ন সময়ে তাদের মধ্যে ক্রীড়া সামগ্রী উপহার দিয়েছেন উদীয়মান এ চেয়ারম্যান প্রার্থী। যাতে যুব সমাজ ক্রীড়ামুখী হয়। যুব সমাজ ক্রীড়া ও সাংস্কৃতিমুখী হলে সমাজ থেকে অপরাধ কমবে বলে মনে করেন তিনি।

আব্দুল রাজ্জাক বলেন, আমি যদি আওয়ামীলীগের মনোনয়ন পাই এবং নির্বাচনে বিজয়ী হই তাহলে কলিমহর ইউনিয়ন পরিষদ হবে দুর্নীতিমুক্ত। এখানে থাকবে না কোন প্রকার স্বজনপ্রীতি। বাল্য বিবাহ ও মাদকের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে চান তিনি। এর বিরুদ্ধে ইতোমধ্যেই বিভিন্ন স্থানে সচেতনতামুলক কর্মকান্ড করেছেন দুই সন্তানের জনক আব্দুল রাজ্জাক। শিক্ষা বিকাশের ক্ষেত্রেও ভূমিকা রাখছেন আব্দুল রাজ্জাক। নিজের ব্যক্তিগত অর্থ দিয়ে এলাকার গরীব মেধাবী ছাত্র-ছাত্রীদেরকে আর্থিক সহায়তা করে থাকেন তিনি। চেয়ারম্যান নির্বাচিত হলে এই কাজটি আরো ভালভাবে করতে পারবেন বলে মনে করেন আব্দুল রাজ্জাক। একটি শিক্ষিত ইউনিয়ন গড়ার প্রত্যাশা রয়েছে তার।

আব্দুল রাজ্জাক ১৯৯৬সালে ইউনিয়ন ছাত্রলীগের রাজনীতির মাধ্যমে রাজনীতিতে প্রবেশ করেন। এরপর দীর্ঘ সময় ধরে ইউনিয়ন আওয়ামীলীগের সাথে জড়িত রয়েছেন তিনি। আব্দুল রাজ্জাক ছিলেন ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পদেও। বর্তমানে রয়েছেন ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক পদে। সাংগঠনিক সম্পাদক পদে দায়িত্বে থাকায় তার দক্ষতায় সংসংগঠিত ও গতিশীল হয়েছে ইউনিয়ন আওয়ামীলীগ। তার সাংগঠনিক কর্ম দক্ষতায় দলের সকল প্রকার কর্মকান্ড ও জাতীয় সকল অনুষ্ঠান সফলভাবে পালন করছে ইউনিয়ন আওয়ামীলীগ।

আব্দুল রাজ্জাক রাজনৈতিক সংগঠনের বাইরেও দায়িত্ব পালন করেছেন বিভিন্ন ধর্মীয় ও সামাজিক সংগঠনেও। তিনি পরানপুর মাদরাসা ও মসজিদ কমিটির সভাপতি ও পরানপুর ঈদগাহ ময়দান ও গোরস্থানের সদস্য পদে দীর্ঘদিন ধরে দায়িত্ব পালন করে আসছেন। করোনাকালীন সময়েও মানুষের পাশে ছিলেন ডেইরী ফার্ম ব্যবসায়ী আব্দুর রাজ্জাক। এছাড়া শীতকালে অসহায় মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণ করাসহ নানা সামাজিক কর্মকান্ড অগ্রণী ভূমিকা রাখায় ইউনিয়নবাসীর আস্থার প্রতিক হয়ে দাড়িয়েছেন আব্দুল রাজ্জাক। আসন্ন ইউপি নির্বাচনে ইউনিয়নবাসীর দোয়া চান তিনি।

পাংশা উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ্যে আইন-শৃঙ্খলা সংক্রান্ত নির্বাচনী ব্রিফিং
পাংশা উপজেলা পরিষদ নির্বাচনে কেন্দ্রে পৌঁছেছে ভোটের সরঞ্জাম
বিদেশে পাঠানোর নামে প্রতারণার অভিযোগে গোয়ালন্দ ঘাট থানায় ভূক্তভোগীদের অভিযোগ
সর্বশেষ সংবাদ