ঢাকা রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
আ'লীগের দলীয় পদ প্রত্যাশী নেতাদের ছবিযুক্ত ব্যানার পোস্টার-ফেস্টুনে পাল্টে গেছে রাজবাড়ীর সড়ক
  • চঞ্চল সরদার
  • ২০২১-১০-১১ ১৪:৪৯:১৭
রাজবাড়ী জেলা আওয়ামী লীগের আসন্ন ত্রি-বার্ষিক সম্মেলন উপলক্ষে দলীয় পদ প্রত্যাশী নেতারা কেন্দ্রীয় নেতাদের ছবি সম্বলিত ব্যানার-পোস্টার ও তোরণ দিয়ে ছেয়ে দিয়েছে শহর সড়ক সমূহ -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলা আওয়ামী লীগের আসন্ন ত্রি-বার্ষিক সম্মেলন উপলক্ষে দলীয় পদ প্রত্যাশী নেতারা কেন্দ্রীয় নেতাদের ছবি সম্বলিত ব্যানার-পোস্টার ও তোরণ দিয়ে ছেয়ে দিয়েছে রাজবাড়ী শহর। 
  এ সম্মেলনকে ঘিরে দলীয় নেতাকর্মীদের মধ্যে উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। সম্মেলন সফল করতে জেলা আওয়ামী লীগের দায়িত্বশীল নেতৃবৃন্দ দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন। আগামী ১৬ই অক্টোবর শহরের বীর মুক্তিযোদ্ধা শহীদ খুশি রেলওয়ে ময়দানে এই সম্মেলন অনুষ্ঠিত হবে। 
  সম্মেলনকে সামনে রেখে রাজবাড়ী শহরের প্রধান সড়কের পাশাপাশি রাজবাড়ী-কুষ্টিয়া আ লিক মহাসড়কের বিভিন্ন স্থানে পদ প্রত্যাশীরা কেন্দ্রীয় নেতাদের সাথে নিজেদের ছবি সম্বলিত অসংখ্য ব্যানার-ফেস্টুন টানানোসহ তোরণ বানিয়েছে। বীর মুক্তিযোদ্ধা শহীদ খুশি রেলওয়ে ময়দানে নৌকার আদলে বানানো হচ্ছে সম্মেলনের বিশাল ম । 
  জেলা আওয়ামী লীগের কয়েকজন প্রবীণ নেতাকর্মী বলেন, জেলা আওয়ামী লীগের কমিটিতে এমন লোক আসা দরকার যারা দলের জন্য কাজ করবে। ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়ন করবে। অর্থের রাজনীতি করবে না। এমন লোককেই আমরা জেলা আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ পদে দেখতে চাই। যাদের দ্বারা সংগঠন গতিশীল হবে, যারা নেতাকর্মীদের মূল্যায়ন করবে, তৃণমূলের নেতাকর্মীদের জুলুম-নির্যাতন করবে না- এমন নেতাদেরকেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজবাড়ী জেলা আওয়ামী লীগের পদে বসাবেন বলে তারা বিশ^াস করেন।
   সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কৃষি মন্ত্রী ড. আব্দুর রাজ্জাক এমপি, প্রেসিডিয়াম সদস্য লেঃ কর্নেল (অবঃ) মুহাম্মদ ফারুক খান এমপি, প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহাবুবুল আলম হানিফ এমপি, যুগ্ম-সাধারণ সম্পাদক ও শিক্ষা মন্ত্রী ডাঃ দীপু মনি এমপি, কেন্দ্রীয় সাংগঠনিক সস্পাদক মির্জা আজম এমপি, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক সিদ্দিকুর রহমান, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, কেন্দ্রীয় কমিটির সদস্য সানজিদা খানম, আনোয়ার হোসেন, শাহাবুদ্দীন ফরাজী, সৈয়দ আব্দুল আউয়াল শামীম ও ইকবাল হোসেন অপু এমপি প্রমুখ। সম্মেলনে সভাপতিত্ব করবেন রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ জিল্লুল হাকিম এবং স ালনা করবেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী। 
  উল্লেখ্য, আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলনে ২০১৯ সালের ২১শে ডিসেম্বর অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনের পূর্বে মেয়াদোত্তীর্ণ রাজবাড়ী জেলা শাখার সম্মেলন অনুষ্ঠিত হয়নি। এরপর করোনা ভাইরাসসহ নানা কারণে জাতীয় সম্মেলনের দীর্ঘ ২১ মাস পর আগামী ১৬ই অক্টোবর রাজবাড়ী জেলা কমিটির ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। সর্বশেষ ২০১৫ সালের ১২ই নভেম্বর শহীদ খুশি রেলওয়ে মাঠে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিমকে সভাপতি ও রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলীকে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত করে কমিটি ঘোষণা করে দলটির হাই কমান্ড। 
  একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পূর্বে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের গত ১০/১১/২০১৮ তারিখের সভায় সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ থেকে স্বেচ্ছায় অব্যাহতির বিষয় নিয়ে ২০১৯ সালের ৯ই ফেব্রুয়ারী জেলা কমিটির মাসিক সভায় অনুমোদন করে জেলা আওয়ামী লীগের ১নং যুুগ্ম-সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলীকে পরবর্তী জেলা সম্মেলন পর্যন্ত জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালনের জন্য জেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য মোঃ জিল্লুল হাকিম একটি পত্র প্রদান করেন। ওই সভায় রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলীকে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি পদে মনোনীত করা হয়। পরে জেলা কমিটির প্রেরিত ওই সিদ্ধান্ত অনুমোদন দেয় কেন্দ্রীয় কমিটি।  

আন্তঃনগর মধুমতী এক্সপ্রেসে প্রায়ই যান্ত্রিক ত্রুটি॥বেড়েছে যাত্রী ভোগান্তি
রাজবাড়ী জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি সিরাজ-সম্পাদক উৎসব
১২তম জাতীয় আইনগত সহায়তা দিবস কাল
সর্বশেষ সংবাদ